• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:১৬ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

সৌদিতে হজে গিয়ে মৃত্যুর সংখ্যা ১০০ ছাড়াল

মাসুদ রানা, স্টাফ রিপোর্টার: / ৪০৯৮ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০২৩

মাসুদ রানা, স্টাফ রিপোর্টার:

সৌদিতে পবিত্র হজ পালন করতে গিয়ে মৃত্যুর সংখ্যা ১০০ ছাড়িয়েছে। এবারই সর্বোচ্চ সংখ্যাক বাংলাদেশির মৃত্যু হয়েছে। মন্ত্রণালয়ের তথ্যমতে সৌদি আরবে চলতি বছরে এ পর্যন্ত ১০১ জন বাংলাদেশি হজযাত্রী মারা গেছেন।

মন্ত্রণালয়ের হজ পোর্টালের তথ্য বলছে- মৃতদের মধ্যে ৭৭ জন পুরুষ ও ২৪ জন নারী রয়েছেন।

এর মধ্যে মক্কায় ৮৫ জন, মিনায় ৭ জন, মদিনায় ৫ জন, আরাফায় ২ জন এবং জেদ্দা ও মুজদালিফায় একজন করে হজযাত্রীর মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৭৮ জনের বয়স ছিল ৫০ থেকে ৭১ বছরের মধ্যে।

বিভিন্ন গণমাধ্যমের তথ্যমতে হজের সময় তীব্র গরমের কারণে মৃত্যুর ঘটনা ঘটেছে। এরমধ্যে হিট স্ট্রোকের কারণে ২৯ জুন একদিনে সাত বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু হয়।

হজ এজেন্সি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) সূত্রে জানা যায়, সৌদি আরবে মারা যাওয়া হজযাত্রীদের সাধারণত সেখানেই দাফন করা হয়।

মন্ত্রণালয়ের সূত্র জানায়, এ বছর ২৭ জুন পবিত্র হজ অনুষ্ঠিত হয়। বাংলাদেশ থেকে এ বছর হজের উদ্দেশ্যে সৌদি আরবে যান ১ লাখ ২২ হাজার ৮৮৪ জন হজযাত্রী।

পার্বত্যকন্ঠ নিউজ /রনি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ