• শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৮:২১ অপরাহ্ন
শিরোনাম
গোয়ালন্দে দুই ভাইকে কুপিয়ে হত্যার চেষ্টা ৬ মাসে ৩০ পারা কোরআন খতম! কেরাত ও কোরআন তরজমায় রয়েছে আলিফের অসাধারণ কৃতিত্ব মাটিরাঙ্গায় সেনা অভিযানে ১লাখ ৭৫ লাখ টাকার ভারতীয় কাপড় উদ্ধার কাপ্তাইয়ে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে হাজী ক্যাম্পে ওয়াজ মাহফিল বেগম জিয়ার সুস্থতা কামনায় নানিয়ারচরে দোয়া মাহফিল পাহাড়ের সকল হত্যাকান্ডের বিচারের দাবীতে চট্টগ্রামে মানববন্ধন শিক্ষার জন্য চাই আনন্দময় পরিবেশ বললেন শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা মোসাম্মৎ কামরুন নাহার চন্দ্রঘোনা খ্রীস্টিয়ান হাসপাতালে সংবর্ধনা ও ক্যাপিং সেরিমনি চট্টগ্রামের বিশেষজ্ঞ হোমিওপ্যাথ এর সাফল্যঃ আন্তর্জাতিক জার্নালে কেইস রিপোর্ট প্রকাশ খাগড়াছড়িতে আসন্ন দুর্গাপূজার প্রস্তুতি কাজ মন্ডপ পরিদর্শন করলেন জেলা প্রশাসন বাঘাইছড়িতে দুর্গাপূজা উদযাপন উপলক্ষে আইনশৃঙ্খলা সভা

৬ মাসে ৩০ পারা কোরআন খতম! কেরাত ও কোরআন তরজমায় রয়েছে আলিফের অসাধারণ কৃতিত্ব

আব্দুল মান্নান, স্টাফ রিপোর্টার খাগড়াছড়ি  / ৩৮ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ৫ অক্টোবর, ২০২৪

আব্দুল মান্নান, স্টাফ রিপোর্টার খাগড়াছড়ি 
৯ বছর বয়সী শিশু মো. হানজালা হোসেন আলিফ মাত্র ৬ মাসে পবিত্র কোরআন মূখস্ত করে হাফেজ উপাধি অর্জন করে তাক লাগিয়েছেন।

খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার তিনটহরী বাজার এলাকার মো. ইসমাইল হোসেন ও গৃহীনি নারগিস বেগম’র ২পুত্র সন্তানের জ্যেষ্ঠ সন্তান মো.হানজালা হোসেন আলিফ পড়াশোনা করেন উপজেলার মহামুনিস্থ দারুন নাজাত হিফজুল কুরআন বালকক-বালিকা একাডেমিতে। গেল বছরের মে থেকে নভেম্বর পর্যন্ত ৬ মাসে প্রতিষ্ঠানের হেফজ বিভাগে কুরআনুল কারীম মুখস্ত করে শিক্ষকদের তাক লাগিয়ে প্রশংসা কুঁড়িয়েন হাফজ মো. হানজালা হোসেন আলিফ!

এছাড়া এই মেধাবী শিক্ষার্থী গেল বছর খাগড়াছড়ি জেলা কেরাত প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অর্জন করে আলোড়ন সৃষ্টি করে এবং সনদ ও ক্রেস্টসহ ৫ হাজার টাকা পুরস্কার পেয়েছেন। গত শুক্রবার রাতে মাদরাসার বিশেষ দোয়া ও পার্বত্য চট্টগ্রামে সাম্প্রদায়িক সম্প্রতি বিষয়ক এক সেমিনারে এই শিশু হাফেজের কৃতিত্ব অর্জনে তাকে সংবর্ধিত (দস্তরবন্দী) করা হয়।

শিশু হাফেজ হানজালা হোসেন আলিফের পিতা মো. ইসমাইল হোসেন বলেন, আল্লাহ যেন আমার পুত্রকে একজন প্রখ্যাত আলেম ও দ্বীনদার হিসেবে কবুল করেন।
আমার দ্বিতীয় পুত্র মো. হুজাইফা ইসলাম একই মাদরাসায় নূরানী ২য় শ্রেণীতে পড়ছে। সকলের নিকট দোয়া প্রার্থী।
মাদরাসা পরিচালক মাওলানা মো. শরিফ হোসেন আজকের পত্রিকাকে বলেন, আমি ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় হতে ফাজিল, কামিল (মাস্টার্স) সম্পন্ন করে ২০১৯ সালে ব্যক্তি উদ্যোগে দ্বীনি প্রতিষ্ঠান গড়ে তোলার স্বপ্ন দেখি। এখন পর্যন্ত এ প্রতিষ্ঠানে হেফজ ও নূরানী বিভাগে আবাসিক ও অনাবাসিকে ২০৭জন শিক্ষার্থী রয়েছে। এর মধ্যে হানজারা হোসেন আলিফের মেধা ব্যতিক্রম! সে কোরআনের আয়াত মূখস্তের পাশাপাশি নিদিষ্ট কিছু আয়াত আরবি, বাংলা,উর্দু ও ইংরেজি ভাষায় তরজমাসহ ব্যাখা বিশ্লেষণেও পারর্দশী। ভবিষ্যতে সে কোরআনের প্রকৃত একজন সেবক ও ভালো ওয়াজিন(বক্তা) হবে। তার কণ্ঠ সুমধুর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ