• মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ১২:২৩ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

রাঙামাটিতে ‘‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’’ করেছে জেলা ছাত্রলীগ

শাহ আলম, নিজস্ব প্রতিনিধি (রাঙ্গামাটি): / ৩৫৬ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ২০ অক্টোবর, ২০২১

রংপুরের পীরগঞ্জসহ সারাদেশের বিভিন্ন স্থানে চলমান সাম্প্রদায়িক বিশৃঙ্খলার ঘটনার প্রতিবাদে ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ করেছে রাঙামাটি জেলা ছাত্রলীগ।

মঙ্গলবার (১৯ অক্টোবর) বিকাল ৪টায় রাঙামাটি জেলা ছাত্রলীগের উদ্যোগে শত শত ছাত্রলীগ নেতাকর্মীর অংশ গ্রহনে শহরের পৌরসভা চত্ত্বর এলাকা থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি কাঁঠালতলী, বনরুপা, হ্যাপির মোড় হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে শেষ হয়। পরে সংক্ষিপ্ত সমাবেশ করে সংগঠনটি।

শোভাযাত্রা পরবর্তী সংক্ষিপ্ত ‘সম্প্রীতি সমাবেশে’ রাঙামাটি জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজন ও সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা প্রমুখ বক্তব্য রাখেন। এসময় জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মন্ডলী, সম্পাদক মন্ডলীসহ ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের সভাপতি-সম্পাদক ও বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সমাবেশে আব্দুল জব্বার সুজন বলেন, সাম্প্রদায়িক শক্তি দেশকে অস্থিতিশীল করতে বিভিন্ন সময় চক্রান্ত করে আসছে। রাঙামাটি জেলা ছাত্রলীগ ছাত্রলীগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে থেকে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই করে যাবে। তিনি বলেন, বাংলাদেশ যখন বিশ্বসভায় একটি মর্যাদাশীল রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে ঠিক সে সময়ে একটি চিহ্নিত মহল পরিকল্পিতভাবে দেশে সাম্প্রদায়িক হানাহানি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে। সরকার ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করেছে। ইতোমধ্যে অনেকেই গ্রেফতার হয়েছে এবং বাকীদেরও আইনের আওতায় আনার প্রক্রিয়া চলমান রয়েছে। সরকার পরিস্থিতির উপর সতর্ক দৃষ্টি রাখছে এবং এই ধরনের সন্ত্রাসী ঘটনার পুনরাবৃত্তি রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন ও অগ্রযাত্রাকে পিছিয়ে দেওয়ার জন্য কিছু ‘কুচক্রী মহল’ ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক বাংলাদেশে সাম্প্রদায়িকতার কোনও ঠাঁই নেই বলে তিনি মন্তব্য করেন।

সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা জানান, কুমিল্লা, চাঁদপুর, নোয়াখালী, রংপুরে যে সম্প্রদায়িক হামলার ঘটনা ঘটেছে তা পূর্বপরিকল্পিত। রাজনৈতিক হীন উদ্দেশ্য সাধনের জন্য এ কাজ করা হয়েছে। বাঙালির হাজার বছরের সম্প্রীতির ঐতিহ্য সম্মুন্নত রাখতে আমরা বদ্ধপরিকর। এক্ষেত্রে কোন ষড়যন্ত্রকারীদের ছাড় দেয়া হবে না। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী আওয়ামী লীগের নেতা-কর্মীদের দেশে সাম্প্রদায়িক অপশক্তির তৎপরতা প্রতিরোধ করার নির্দেশনা প্রদান করেন এবং যে কোন মূল্যে বাংলাদেশের হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য সমুন্নত রাখার জন্য সকলের প্রতি তিনি আহ্বান জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ