• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৫ অপরাহ্ন
শিরোনাম
কাপ্তাইয়ে সকলের মধ্যে যেই সম্প্রীতি আছে, সেটা ধরে রাখতে হবে- ইউএনও মো মহিউদ্দিন  সিএনজি ধর্মঘটে কাপ্তাইয়ে দূর্ভোগ চরমে  ক্ষতিগ্রস্তদের সহযোগীতা ও জড়িতদের বিচারের আওতায় আনা হবে; দীঘিনালায় তথ্য উপদেষ্টা নাহিদ পাহাড় ও সমতল সব মিলে বাংলাদেশ, পাহাড়ে সাম্প্রতিক সহিংসতায় ক্ষতিগ্রস্ত সহায়তা দেওয়ার আশ্বাস-নাহিদ ইসলাম বড়ধুল ইউনিয়নের বিএনপি অঙ্গ সংগঠনের উদ্যোগে ঐতিহাসিক স্মরণসভা পথ র‍্যালী রাজবাড়ীতে ফেনসিডিল ও গাঁজা সহ গ্রেপ্তার-১, মোটরসাইকেল জব্দ কাপ্তাইয়ে ৭ কেজি ওজনের অজগর সাপ অবমুক্ত  বেলকুচিতে ঐতিহাসিক ফাইনাল নৌকা বাইচ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত চট্রগ্রামে বৈষম্যবিরোধী পার্বত্য চট্টগ্রাম ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত খাগড়াছড়িতে শান্তিপূর্নভাবে চলছে ৭২ ঘন্টার সড়ক অবরোধ মানিকছড়িতে শান্তি-শৃঙ্খলা সম্প্রীতি সভা অনুষ্টিত উদ্ভুত পরিস্থিতি দেখতে খাগড়াছড়ি পরিদর্শনে সরকারের তিনজন উপদেষ্টা

শ্রমিক লীগের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক: / ৪৩০ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১৩ অক্টোবর, ২০২১

রাঙামাটিতে বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে শ্রমিক লীগের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

মঙ্গলবার (১২অক্টোবর) বিকাল ৪টায় জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জেলা শ্রমিকলীগের উদ্যোগে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পনের মধ্যদিয়ে এ প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি পালিত হয়।

রাঙামাটি জেলা শ্রমিক লীগের সভাপতি মোক্তার আহমেদ সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ শামছুল আলম এর সঞ্চালনায় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে রাঙামাটি জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সাবেক রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান চিংকিউ রোয়াজা ও প্রধান বক্তা হিসেবে জেলা আওয়ামী লীগে সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ মুছা মাতব্বর উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, ১৯৬৯ সালের ১২ অক্টোবর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় শ্রমিক লীগ প্রতিষ্ঠা করেন। এরপর থেকে শ্রমজীবী মানুষের দাবি আদায়সহ অধিকার প্রতিষ্ঠায় শ্রমিক লীগ অগ্রণী ভূমিকা পালন করছে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রমিকদের জীবনমান উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। তাই প্রধানমন্ত্রীর দিক-নিদর্শনা অনুযায়ী শ্রমিকলীগের নেতৃবৃন্দ কাজ করে যাবে।

এছাড়াও উপজেলার আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের জয়ী করতে শ্রমিকলীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে নির্বাচনী মাঠে কাজ করতে আহব্বান জানান বক্তারা।

জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক মোঃ হানিফ, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ কাজল, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক উদয় শংকর চাকমা, জেলা শ্রমিকলীগের সহসভাপতি পরেশ মজুমদার, যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ মিজান, জেলা যুব মহিলা লীগের সভাপতি রোকেয়া বেগম, সাধারণ সম্পাদক লেখিকা চাকমা, জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজন প্রমুখ বক্তব্য রাখেন।

আলোচনা সভা শেষে আমন্ত্রিত অতিথিবৃন্দ ও নেতাকর্মীদের নিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।

প্রসঙ্গতঃ শ্রমজীবী মানুষের দাবি আদায় ও অধিকার প্রতিষ্ঠাসহ তাদের সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে ১৯৬৯ সালের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সংগঠনটি প্রতিষ্ঠা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ