• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:৩০ অপরাহ্ন
শিরোনাম
মোংলায় নানা আয়োজনে মহান মে দিবস পালিত নওগাঁয় বন্ধু মিতালী ফাউন্ডেশন এর উদ্যোগে ফ্রী মেডিকেল ক্যাম্প বেলকুচি উপজেলা নির্বাচনে উড়োজাহাজ প্রতিকে আবারও ভোট চান সফল ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী সেখ রামগড়ে ১০৫ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক রামগড় ৪৩ বিজিবির উদ্যোগে মাসিক নিরাপত্তা সমন্বয় সভা খাগাড়ছড়িতে শ্রমজীবী মানুষের তৃষ্ণা নিবারণ করলো খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে  চেয়ারম্যান পদে ২ জন  এবং  ভাইস চেয়ারম্যান পদে ১ জনের মনোনয়ন পত্র প্রত্যাহার কাপ্তাই বিএসপিআই এ কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষে সেমিনার অনুষ্ঠিত হয় লামা পৌরসভার মেয়রের পক্ষ থেকে তীব্র গরমে জনসাধারণের মাঝে পানি বিতরণ রাজস্থলীতে “সর্বজনীন পেনশন স্কিম” সম্প্রর্কিত উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত যানজট মুক্ত গুইমারা বাজার স্বস্তিতে ক্রেতা বিক্রেতা ও সাধারন মানুষ সিন্দুকছড়ি জোনে মাসিক মতবিনিময় সভা অনুষ্ঠিত

রাঙ্গামাটিতে গণমাধ্যম কর্মীদের বিরোদ্ধে ষড়যন্ত্র মূলক মামলা প্রত্যাহরের দাবিতে লংগদু প্রেসক্লাবের মানববন্ধন

মোঃ আলমগীর হোসেন, লংগদু (রাঙামাটি) প্রতিনিধিঃ / ২৩৭ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১

রাঙামাটিতে ছয় সাংবাদিকদের বিরুদ্ধে উদ্দেশ্য প্রণোদিতভাবে দায়ের করা মামলা প্রত্যাহার দাবি জনিয়েছে রাঙামাটি জেলার লংগদু প্রেস ক্লাব।

২৯ সেপ্টেম্বর (বুধবার) বেলা ১২.৩০ টায় লংগদু প্রেসক্লাবের সামনে উপজেলায় কর্মরত সাংবাদিকদের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে বক্তারা মামলা প্রত্যাহার ও আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সভায় লংগদু প্রেসক্লাবের সভাপতি এখলাছ মিঞা খান এর সভাপতিত্বে ও লংগদু প্রেসক্লাব সাধারন সম্পাদক ওমর ফারুক মুছা,র, সঞ্চালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন, প্রেসক্লাব অর্থ সম্পাদক ও দৈনিক নয়া দিগন্তের প্রতিনিধি আব্দুর রহিম, কালের কন্ঠে পত্রিকার প্রতিনিধি আরমান খান,দৈনিক মুক্ত খবর পত্রিকার প্রতিনিধি মোঃ আলমগীর হোসেন, দৈনিক সাঙ্গু পত্রিকার প্রতিনিধি রাকিব হাসান, সাংবাদিক আবু বকর সিদ্দিক মামুন, সিএইচটি টাইমস এর প্রতিনিধি তরিকুল ইসলাম তারা, দৈনিক আলোকিত লংগদুর প্রতিনিধি গোলামুর রহমান, দৈনিক স্বদেশ বিচিত্রার প্রতিনিধি সাকিব আলম মামুন, স্বাধীন বাংলা ৭১ র, প্রতিনিধি আরাফাত হোসেন বেলাল, বাংলাদেশ প্রতিদিনের,প্রতিনিধি সুমন হোসেনসহ উপজেলায় কর্মরত সাংবাদিক বৃন্দ।

এসময় সাংবাদিক নেতৃবৃন্দ রাঙ্গামাটিতে মেধাবী ৬ সাংবাদিকের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে সহমত পোষন করে বলেন, ষড়ষন্ত্রকারীরা বাংলাদেশ টেলিভিশনের সাবেক রাঙামাটি প্রতিনিধি প্রয়াত মোস্তফা কামালের পরিবারকে ভিটেমাটি থেকে উচ্ছেদ করার পায়তারা করছে। ওই পরিবারের পক্ষ নিয়ে কথা বলতে গিয়ে আরো কয়েকজন সাংবাদিককে মামলায় জড়ানো হয়েছে, যা অত্যন্ত দুঃখ জনক।

বক্তারা বলেন, রাঙামাটি থেকে কাজ করা বিটিভি প্রতিনিধি জাহেদা কামালের সাথে ভূমি বিরোধের জেরে তার আত্মীয়দের সাথে দীর্ঘদিন যাবত মনোমালিন্য বিরাজমান। কিন্তু ভূমি বিরোধের এই বিষয়টিকে কেন্দ্র করে এই নারী সাংবাদিকের মান মর্যাদা ক্ষুন্ন করাসহ তার চরিত্র হননমুলক মিথ্যা প্রোপাগান্ডা চালিয়ে তার এক আত্মীয় ইমতিয়াজ কামাল ইমন বেশ কিছুদিন যাবত তার নিজের নামে এবং বেনামে (ফেইক আইডিতে) কুৎসা রটনা করে ফেইসবুকে পোস্ট দেওয়ার মাধ্যমে সাইবার অপরাধ করে আসছিলেন।

এই বিষয়ে জাহেদা কামালের পক্ষ অবলম্বন করে কথা বলায় রাঙামাটি প্রেসক্লাবের সদস্য এবং এশিয়ান টিভির রাঙামাটি প্রতিনিধি আলমগীর মানিকের পোস্টেও উল্লেখিত ইমন মানহানিকর মন্তব্য করেন।

দীর্ঘদিন যাবত বিষয়টি সহ্য করার পর বাংলাদেশ টেলিভিশনের রাঙামাটি প্রতিনিধি ও রাঙামাটি প্রেসক্লাবের সদস্য মিসেস জাহেদা কামাল ডিজিটাল নিরাপত্তা আইনে থানায় একটি অভিযোগ দায়ের করেন (যার-নং রাঙামাটি কোতয়ালী থানা- ১৩৩, তাং ০৩/০৮/২০২১খ্রিঃ, রাঙামাটি কগনিজেন্স আদালতের স্মারক নং ৩৫৮২, তাং ১১/০৮/২০২১)।
উক্ত অভিযোগটি বিজ্ঞ আদালতের নির্দেশে বর্তমানে তদন্তাধীন রয়েছে।

আমরা ৬ গণমাধ্যম কর্মীদের নামে মিথ্যা ভিত্তিহীন ও উদ্দেশ্যে প্রনোদিত মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং একই সাথে সাংবাদিকদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ