• শনিবার, ১৮ মে ২০২৪, ১২:৩৮ অপরাহ্ন
শিরোনাম
কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচন: তাপদাহ উপেক্ষা করে প্রার্থীরা ছুটছেন ভোটার দোয়ারে দোয়ারে  খাগড়াছড়িতে সার্বজনীন পেনশন স্কীম নিবন্ধনে শীর্ষে মাটিরাঙা খাগড়াছড়িতে নাশকতা: বিএনপির তিন নেতা গ্রেপ্তার দীঘিনালায় আনারস প্রতিকের সমর্থনে উঠান বৈঠক গুইমারায় রাতেও চলছে সর্বজনীন পেনশন স্কিম সম্পর্কে অবহিতকরণ সভা কাপ্তাই হ্রদ ভরাট : তদন্ত করে দোষীদের খুঁজতে বলল আদালত মোংলায় ব্র্যাকের উদ্যোগে বাল্যবিয়ে প্রতিরোধে সমন্বয় সভা রামগড় তথ্য অফিসের আয়োজনে মহিলা সমাবেশ মানিকছড়ি তিনটহরী উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ গোয়ালন্দে বিআইডব্লিউটিসি’র ওজন স্কেলের সড়ক তৈরীতে অনিয়ম কাপ্তাই কর্ণফুলি নদীতে মৎস্য বিভাগের  অভিযানে ৫ হাজার মিটার কারেন্ট জাল এবং ২০ টি রিং জাল জব্দ লামায় জমি নিয়ে বিরোধে জের ধরে ১ জনকে কুপিয়ে খুন, আহত ৭

পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থা উন্নয়নের জন্য এডিবি প্রতিনিধি দলের রাঙামাটি সফরশ

শাহ আলম, নিজস্ব প্রতিনিধি (রাঙ্গামাটি): / ৩৭২ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১

রাঙামাটি পৌর এলাকায় পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থা উন্নয়ন ও সম্প্রসারনের লক্ষ্যে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)এর চার সদস্যের একটি প্রতিনিধি দল তিনদিনের সফরে রাঙামাটি এসেছেন।প্রতিনিধি দলের মধ্যে রয়েছেন এডিবির মি: তরু ইয়াগী,কেনটা হাইয়াশী, এডিবি বাংলাদেশ অফিসের প্রকৌশলী আক্তারুজ্জামান ও প্রকৌশলী মো: মিজানুর রহমান।

এডিবি প্রতিনিধি দল সোমবার সকালে রাঙামাটি জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কার্যালয় পরিদর্শন করেন এবং এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন।রাঙামাটি জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী অনুপম দে এর উপস্থিতিতে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের পৌর পানি সরবরাহক উপ-সহকারী প্রকৌশলী পূর্নেন্দু চাকমাও উপস্থিত ছিলেন।

এ প্রসঙ্গে নির্বাহী প্রকৌশলী অনুপম দে বলেন, রাঙামাটি পৌর এলাকায় পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থা উন্নয়নও সম্প্রসারনের লক্ষ্যে এডিবির প্রতিনিধি দল রাঙামাটি সফর করছেন। তিনি বলেন, রাঙামাটি শহরে বর্তমানে ৩৫-৪০ ভাগ মানুষ পানি ও স্যানিটেশন সুবিধা ভোগ করছেন । আগামীতে পৌরবাসীর যাতে শতভাগ পানি ও স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিত হয় সে লক্ষ্যে এডিবির অর্থায়নে দীর্ঘ মেয়াদী প্রকল্প গ্রহন করা হবে।

তিনি আরো বলেন, রাঙামাটি পৌর এলাকায় পর্যটক এবং এলাকার সাধারন জনগণের সুবিধার্থে পাবলিক টয়লেট নির্মাণ করা হবে এবং পৌরসভা এলাকার মধ্যে যতগুলো বিচ্ছিন্ন দ্বীপ রয়েছে সেখানকার জনসাধারনকে পানি ও স্যানিটেশন ব্যবস্থার আওতায় আনা হবে। নির্বাহী প্রকৌশলী অনুপম দে জানান, পানি ও স্যানিটেশন ব্যবস্থার পাশাপাশি পৌর এলাকার সকল পাবলিক টয়লেটের বর্জ্য দিয়ে কেন্দ্রীয় বায়োগ্যাস প্লান্ট করা হবে বলে তিনি জানান।

এদিকে, সভা শেষে এডিবির প্রতিনিধি দল রাঙামাটি শহরের বিভিন্ন এলাকা পরিদর্শন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ