• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম
মহালছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়ে পালিত হলো পবিত্র ঈদ ই মিলাদুন্নবী (সাঃ) গুইমারায় সীরাতুন্নবী (সা:) উপলক্ষ্যে জামায়াতের আলোচনা সভা অনুষ্ঠিত প্রথমবারের মতো চট্রগ্রাম বিভাগে NUSDF Bangladesh আয়োজন করে ‘পাবলিক স্পিকিং মাস্টারমাইন্ড’ প্রতিযোগিতা গোয়ালন্দে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে পৃথক মিছিল অনুষ্ঠিত খাগড়াছড়িতে ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত   গুইমারাতে ৩০ কেজি গাঁজা সহ একজন গ্রেপ্তার গুইমারাতে এডিপির বিশ লাখ টাকার প্রকল্পে দুর্নীতি কাজ না করেই টাকা উত্তোলন ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষে রাঙামাটিতে ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতা দ্বিতীয় বারের মতো বন্ধ করা হলো কাপ্তাই স্পীল ওয়ের ১৬ জলকপাট লংগদুতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নদীতে নিখোঁজ ব্যক্তির লাশ উদ্ধার দৌলতদিয়া- পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ সেনাবাহিনীর সিন্দুকছড়ি জোনে মাসিক মতবিনিময় সভা অনুষ্ঠিত

অন্তর্বর্তী সরকার গঠনের দাবিতে ২ পার্বত্য জেলায় অবরোধের ডাক- ইউপিডিএফ

স্টাফ রিপোর্টার: / ১৫৯ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ৪ আগস্ট, ২০২৪

অন্তর্বর্তীকালীন সরকার গঠনের দাবিতে আগামী মঙ্গলবার দুই পার্বত্য জেলায় (রাঙামাটি ও খাগড়াছড়ি) সকাল–সন্ধ্যা সড়ক ও নৌ পথ অবরোধের ডাক দিয়েছে পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক দল ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।

শনিবার সংগঠনের কেন্দ্রীয় প্রচার সম্পাদক নিরণ চাকমার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। একই দাবিতে আজ রোববার (৪ আগস্ট) জেলা–উপজেলায় বিক্ষোভ সমাবেশ, সোমবার বিভিন্ন এলাকায় রোড মার্চ করবে সংগঠনটি। এ ছাড়া রোববার থেকে প্রধান বাজারগুলো প্রতিদিন সকাল থেকে বেলা ১টা পর্যন্ত খোলা থাকবে।

বিজ্ঞপ্তিতে ইউপিডিএফ প্রধান প্রসীত বিকাশ খীসা বলেন, কোট সংস্কার আন্দোলন দমনের জন্য শিশুসহ শত শত নিরস্ত্র মানুষকে খুন করার পর এ সরকারের ক্ষমতায় থাকার আর নৈতিক ভিত্তি নেই। চলমান সংকট নিরসনের জন্য অবিলম্বে এ সরকারকে পদত্যাগ করতে হবে।

তিনি আরও বলেন, সমতলে ভয়াবহ এ হত্যাযজ্ঞ চালানোর অনেক আগে থেকে এ সরকার পার্বত্য চট্টগ্রামে রাষ্ট্রীয় বাহিনী দিয়ে সেনা শাসন জারি রেখে সন্ত্রাসী গোষ্ঠী সৃষ্টি করে শত শত মানুষকে খুন করেছে। বিবৃতিতে কল্পনা চাকমা অপহরণসহ পাহাড় সমতালে সংঘটিত সব হত্যাকাণ্ডের আন্তর্জাতিক তদন্ত দাবি করেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ