• শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:৪৭ অপরাহ্ন
শিরোনাম
উপজেলা নির্বাচনে নিজেদের প্রার্থীদের জেতাতে মরিয়া জেএসএস (সন্তু) খাগড়াছড়িতে নির্বাচনের প্রার্থীদের সঙ্গে মতবিনিময় মা‌টিরাঙ্গায় সাংবাদিক হাসান আল মামুনের বিরু‌দ্ধে মানববন্ধন মোংলায় নানা আয়োজনে মহান মে দিবস পালিত নওগাঁয় বন্ধু মিতালী ফাউন্ডেশন এর উদ্যোগে ফ্রী মেডিকেল ক্যাম্প বেলকুচি উপজেলা নির্বাচনে উড়োজাহাজ প্রতিকে আবারও ভোট চান সফল ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী সেখ রামগড়ে ১০৫ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক রামগড় ৪৩ বিজিবির উদ্যোগে মাসিক নিরাপত্তা সমন্বয় সভা খাগাড়ছড়িতে শ্রমজীবী মানুষের তৃষ্ণা নিবারণ করলো খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে  চেয়ারম্যান পদে ২ জন  এবং  ভাইস চেয়ারম্যান পদে ১ জনের মনোনয়ন পত্র প্রত্যাহার কাপ্তাই বিএসপিআই এ কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষে সেমিনার অনুষ্ঠিত হয় লামা পৌরসভার মেয়রের পক্ষ থেকে তীব্র গরমে জনসাধারণের মাঝে পানি বিতরণ

পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থা উন্নয়নের জন্য এডিবি প্রতিনিধি দলের রাঙামাটি সফরশ

শাহ আলম, নিজস্ব প্রতিনিধি (রাঙ্গামাটি): / ৩৬৩ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১

রাঙামাটি পৌর এলাকায় পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থা উন্নয়ন ও সম্প্রসারনের লক্ষ্যে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)এর চার সদস্যের একটি প্রতিনিধি দল তিনদিনের সফরে রাঙামাটি এসেছেন।প্রতিনিধি দলের মধ্যে রয়েছেন এডিবির মি: তরু ইয়াগী,কেনটা হাইয়াশী, এডিবি বাংলাদেশ অফিসের প্রকৌশলী আক্তারুজ্জামান ও প্রকৌশলী মো: মিজানুর রহমান।

এডিবি প্রতিনিধি দল সোমবার সকালে রাঙামাটি জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কার্যালয় পরিদর্শন করেন এবং এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন।রাঙামাটি জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী অনুপম দে এর উপস্থিতিতে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের পৌর পানি সরবরাহক উপ-সহকারী প্রকৌশলী পূর্নেন্দু চাকমাও উপস্থিত ছিলেন।

এ প্রসঙ্গে নির্বাহী প্রকৌশলী অনুপম দে বলেন, রাঙামাটি পৌর এলাকায় পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থা উন্নয়নও সম্প্রসারনের লক্ষ্যে এডিবির প্রতিনিধি দল রাঙামাটি সফর করছেন। তিনি বলেন, রাঙামাটি শহরে বর্তমানে ৩৫-৪০ ভাগ মানুষ পানি ও স্যানিটেশন সুবিধা ভোগ করছেন । আগামীতে পৌরবাসীর যাতে শতভাগ পানি ও স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিত হয় সে লক্ষ্যে এডিবির অর্থায়নে দীর্ঘ মেয়াদী প্রকল্প গ্রহন করা হবে।

তিনি আরো বলেন, রাঙামাটি পৌর এলাকায় পর্যটক এবং এলাকার সাধারন জনগণের সুবিধার্থে পাবলিক টয়লেট নির্মাণ করা হবে এবং পৌরসভা এলাকার মধ্যে যতগুলো বিচ্ছিন্ন দ্বীপ রয়েছে সেখানকার জনসাধারনকে পানি ও স্যানিটেশন ব্যবস্থার আওতায় আনা হবে। নির্বাহী প্রকৌশলী অনুপম দে জানান, পানি ও স্যানিটেশন ব্যবস্থার পাশাপাশি পৌর এলাকার সকল পাবলিক টয়লেটের বর্জ্য দিয়ে কেন্দ্রীয় বায়োগ্যাস প্লান্ট করা হবে বলে তিনি জানান।

এদিকে, সভা শেষে এডিবির প্রতিনিধি দল রাঙামাটি শহরের বিভিন্ন এলাকা পরিদর্শন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ