• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১৪ পূর্বাহ্ন
শিরোনাম
গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন রাঙামাটিতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শেরপুরে হামলা ভাংচুর লুটপাট ও প্রাণনাশের হুমকির বিচার চেয়ে সংবাদ সম্মেলন খাগড়াছড়িতে গণপিটুনিতে যুবক নিহত-পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি এলাকাবাসীর গোয়ালন্দে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন  বাঙ্গালহালিয়াতে ব্যবসায়ীদের উদ্যোগে বিশ্বকর্মা পূজা সম্পন্ন রামগড় সরকারি উচ্চ বিদ্যালয়ে শিক্ষকদের কর্মবিরতি ও মানববন্ধন  পার্বত্য চট্টগ্রামে আদিবাসী হিসেবে সাংবিধানিক স্বীকৃতি ও ৮ টফা দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত মাটিরাঙ্গায় সেনাবাহিনীর চিকিৎসা সেবা ও মানবিক সহায়তা বিতরণ ঢাকা মহানগরে পিসিসিপি আংশিক কমিটির আত্মপ্রকাশ দুই মাসের জন্য সারাদেশে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল সেনাবাহিনী

মহেশখালীতে পঞ্চান্ন হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াবে

হ্যাপী করিম, মহেশখালী / ১৮৬ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ৩১ মে, ২০২৪



হ্যাপী করিম, মহেশখালী
পঞ্চান্ন হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াবে মহেশখালীতে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের আওতায় শনিবার (১ জুন) ২১৬টি ইপিআই জোনের আওতাধীন ৮১টি ওয়ার্ডে ২১৬টি কেন্দ্রে এসব ক্যাপসুল খাওয়ানো হবে।

বৃহস্পতিবার (৩০ মে) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতাল মিলনায়তনে চিকিৎসক ও গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে এ তথ্য জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ মাহফুজুল হক।

এর মধ্যে ৬-১১ মাস বয়সী শিশুকে নীল এবং ১২-৫৯ মাস বয়সী শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

এসময় তিনি ক্যাম্পেইন সফল করার বিষয়ে উপজেলা স্বাস্থ্য বিভাগের প্রস্তুতি সম্পর্কে অবগত হয়ে দিকনির্দেশনা দেন।

মহেশখালী’র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মো মাহফুজুল হক জানান, ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন শিশুর রাতকানা রোগ প্রতিরোধ এবং শিশুকে অপুষ্টি ও মৃত্যুর হাত থেকে বাঁচাবে। গত ১২ ডিসেম্বর জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়েছিল।

এ সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে’র আরএমও ডাঃ আজমল হুদা’সহ সকল সহকারী স্বাস্থ্য কর্মকর্তা, সংশ্লিষ্ট দপ্তরের উর্ধতন কর্মকর্তা, ইপিআর, ইউনিয়ন স্বাস্থ্যকর্মি, গনমাধ্যম, এনজিওকর্মী উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ