• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৪৬ অপরাহ্ন
শিরোনাম
বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার পাইপ লাইনে ফাটল : ৩ দিন ধরে কেপিএম এ পানি সরবরাহ বন্ধ

বর্ণাঢ্য আয়োজনে মানিকছড়িতে শুভ জন্মাষ্টমী উদযাপিত

মোঃ রবিউল হোসেন, স্টাফ রিপোর্টার (মানিকছড়ি) খাগড়াছড়ি: / ৪৫১ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ১৯ আগস্ট, ২০২২

ধর্মীয় ভাবগাম্ভীর্য ও বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে খাগড়াছড়ির মানিকছড়িতে ভগবান শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী উদযাপিত হয়েছে।

এ উপলক্ষে শুক্রবার (১৯ আগস্ট) বিকেলে মানিকছড়ি শ্রী শ্রী রাজশ্যামা কেন্দ্রীয় কালী মন্দির পরিচালনা কমিটির আয়োজনে কালী মন্দির হতে জন্মাষ্টমীর মহা শোভাযাত্রা বের হয়ে মানিকছড়ি বাজার সড়ক হয়ে খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কে উপজেলা চত্ত্বর প্রদক্ষিণ শেষে আবারো কেন্দ্রীয় মন্দির এসে শেষ হয়।

এতে মানিকছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. জয়নাল আবেদিন, উপজেলা আ.লীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মো. মাঈন উদ্দিন, সনাতন সমাজ কল্যাণ পরিষদ, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সজল বরণ সেন, শ্রী শ্রী রাজশ্যামা কেন্দ্রীয় কালী মন্দির পরিচালনা কমিটির সভাপতি বাদল কান্তি সেন, সাধারণ সম্পাদক তুষার পাল, উপদেষ্টা কেশব লাল, অজিত কুমার নাথ, সন্তোষ কুমার চৌধুরী, দীলিপ কুমার দে, সনাতন সমাজ কল্যান পরিষদ মানিকছড়ি উপজেলা শাখার সভাপতি রুপেন পাল, সাধারন সম্পাদক অমর দত্তসহ বিভিন্ন মঠ, মন্দিরের পুরহিত, সকল মন্দিরের পরিচালনা পর্যদের সদস্যবৃন্দ ও সহস্রাধিক ভক্তবৃন্দ।

শোভাযাত্রা ছাড়াও দিনব্যাপী নানা ধর্মীয় কর্মসূচির মধ্যে রয়েছে অখণ্ড গীতাপাঠ, সন্ধ্যায় ধর্মীয় সঙ্গীতানুষ্ঠান, রাতে কৃষ্ণ পূজা, ও পরদিন সকাল দশটায় শুভ পারণা অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, ভাদ্র মাসের শুক্লপক্ষের অষ্টমী তিথিতে ভগবান শ্রীকৃষ্ণ জন্মগ্রহণ করেন। সনাতন ধর্মালম্বীদের বিশ্বাস পাশবিক শক্তি যখন ন্যায়নীতি, সত্য ও সুন্দরকে গ্রাস করতে উদ্যত হয়, তখন সেই শক্তিকে দমন করে মানবজাতির কল্যাণ এবং ন্যায়নীতি প্রতিষ্ঠার জন্য ভগবান শ্রীকৃষ্ণের আবির্ভাব ঘটেছিল। সনাতন সম্প্রদায়ের বিশ্বাস, দুষ্টের দমন করতে এভাবেই যুগে যুগে ভগবান মানুষের মাঝে নেমে আসেন এবং সত্য ও সুন্দরকে প্রতিষ্ঠা করেন।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ