• রবিবার, ২৭ অক্টোবর ২০২৪, ১২:২০ পূর্বাহ্ন
শিরোনাম
জুমের ফসলের ঘ্রাণ ছড়াচ্ছে পাহাড়ে, চলছে নবান্নের প্রস্তুতি খাগড়াছড়িতে আন্তর্জাতিক সিসা দূষণ প্রতিরোধ সপ্তাহ উপলক্ষ্যে র‍্যালি ও মানববন্ধন অনুষ্ঠিত  বেলকুচিতে গ্রামবাসীর উদ্যোগে নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত পানছড়িতে শনটিলা ওয়ার্ড বিএনপির মতবিনিময় সভা অনুষ্ঠিত বড়পিলাকে নাইট শট পিস ক্রিকেট টুর্ণামেন্ট ফাইনাল অনুষ্ঠিত চট্টগ্রাম যন্ত্রশিল্পী সংস্থার দ্বি- বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত মাটিরাঙ্গায় ডিকেআইবি নির্বাচনে সভাপতি রুপন দে ও সম্পাদক আমির হোসেন কাপ্তাই থানা পুলিশ এর অভিযানে হত্যা মামলার আসামী সহ ৪ জন গ্রেফতার হালদা পাড়ে বিকল্প কর্মসংস্থানে রামগড়ে স্টেকহোল্ডার উদ্বুদ্ধকরণ ওয়ার্কশপে মহাপরিচালক -জিল্লুর রহমান “হালদা নদীর সুরক্ষা ও সংরক্ষণ আমাদের জাতীয় দায়িত্ব” পানছড়িতে জামায়াতে ইসলামীর সুধী ও কর্মী সমাবেশ মানসিক ভারসাম্যহীন অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার এইচপিভি টিকায় ভোগান্তিতে শিক্ষার্থীরা, সার্ভারে ধীরগতি!

খাগড়াছড়িতে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন উপলক্ষ্যে সাংবাদিক অবহিতকরণ সভা অনুষ্ঠিত

ছোটন বিশ্বাস, খাগড়াছড়ি প্রতিনিধি।। / ৫২ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪

ছোটন বিশ্বাস, খাগড়াছড়ি প্রতিনিধি।। খাগড়াছড়িতে ঢাকা ইপিআই সদর দপ্তর এর আয়োজনে এবং খাগড়াছড়ি সিভিল সার্জন এর বাস্তবায়নে জেলা পর্যায়ে হিউম্যান প্যাপিলোমা ভাইরাস (এইচপিভি) টিকাদান ক্যাম্পেইন উপলক্ষ্যে সাংবাদিক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে খাগড়াছড়ি সিভিল সার্জন কার্যালয়ে মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

এসময় খাগড়াছড়ি সিভিল সার্জন মো. ছাবের জানান, আগামী ২৪ অক্টোবর থেকে ২৪ নভেম্বর এ ক্যাম্পেইন এক মাসব্যাপী চলবে। এসময় পঞ্চম থেকে নবম শ্রেণিতে পড়ুয়া ছাত্রী এবং ১০ থেকে ১৪ বছর বয়সী শিক্ষাপ্রতিষ্ঠান বহির্ভূত কিশোরীদের বিনা মূল্যে এইচপিভির টিকা বিনা মূল্যে প্রদান করা হবে জরায়ু মুখের ক্যানসার প্রতিরোধ করার লক্ষ্যে। নির্দিষ্ট বয়সী ও নির্ধারিত শ্রেণিতে অধ্যয়নরত কিশোরীরা ওয়েবসাইটে নিবন্ধন করে টিকা কার্ড সংগ্রহ করতে পারবে। পরে ওই কার্ড দেখিয়ে জেলা সদর হাসপাতাল সহ বিভিন্ন উপজেলার স্বাস্থ্য কেন্দ্রে থেকে টিকার ডোজ গ্রহণ করতে পারবে।

এবং শিক্ষার্থীদের প্রথম ২ সপ্তাহ শিক্ষাপ্রতিষ্ঠানে ও স্থায়ী কেন্দ্রসমূহে টিকা প্রদান করা হবে। পরবর্তীতে জেলার বিভিন্ন কমিউনিটির অস্থায়ী ও স্থায়ী কেন্দ্রসমূহে টিকা প্রদান করা হবে।

অবহিত করণ সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলা শিক্ষা কর্মকর্তা মেমং মারমা, মেডিকেল অফিসার ডা: উসিং মারমা,  মেডিকেল অফিসার ডা: উৎপল চাকমা, খাগড়াছড়ি প্রেস ক্লাবের সহ-সভাপতি মো. জহুরুল আলম সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ