• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:২৭ অপরাহ্ন
শিরোনাম
ডা. শাহিনের প্রচেষ্টায় খুলনা বিভাগে প্রথম মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বৃষ্টির প্রত্যাশায় গোয়ালন্দে ইস্তেস্কা নামাজ আদায় লামায় চাঁদা আদায়কালে অস্ত্র সহ যুবক আটক বাঙ্গালহালিয়াতে সুধীর বিশ্বাসের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক প্রকাশ কাপ্তাই থানা পুলিশ এর অভিযানে গ্রেফতারি পরোয়ানা ভুক্ত আসামি নরসিংদী হতে  আটক বাংলাদেশের অনগ্রসর ত্রিপুরা জাতির উন্নয়নে কাজ করে যাচ্ছে বাত্রিকস- হিরন জয় ত্রিপুরা পেনশন স্কিমে সুবিধাভোগীর সম্পৃক্ততা বাড়াতে কাজ করছে মানিকছড়ি প্রশাসন মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলন করায় অর্ধ লাখ টাকা জরিমানা বান্দরবানে বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায় কাপ্তাইয়ে তথ্য আপার উঠান বৈঠক অনুষ্ঠিত

দীঘিনালায় বিদ্যালয়ের মাঠে কংক্রিট ও বালুর স্তুপ; খেলাধুলা সহ স্বাভাবিক চলাচল বন্ধ শিক্ষার্থীদের

মোঃ মহাসিন মিয়া, নিজস্ব প্রতিনিধি (দীঘিনালা)  / ১৩৮ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১০ মে, ২০২৩

খাগড়াছড়ি পার্বত্য জেলার দীঘিনালা উপজেলার ভৈরফা নয়াপাড়া এলাকার সুধীর মেম্বার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে দীর্ঘদিন ধরে কংক্রিট ও বালু স্তূপ করে রাখা হয়েছে।

জানাযায়, স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) অধীন একটি সড়ক নির্মাণের জন্য এসব কংক্রিট ও বালু স্তূপ করে রাখা হয়েছে। বিদ্যালয়ের মাঠে এসব কংক্রিট ও বালু স্তূপ করে রাখায় শিক্ষার্থীদের স্বাভাবিক খেলাধুলা সহ স্বাভাবিক চলাচল বন্ধ শিক্ষার্থীদের।

জানাযায়, ১৯৬১ সালে স্থাপিত হয় সুধীর মেম্বার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়টি।

সরেজমিনে গিয়ে দেখাযায়, বিদ্যালয়টির মাঠ জুড়ে কংক্রিট ও বালুর স্তুপ রয়েছে। বিদ্যালয় থেকে দুইশত গজ আগে একটি সড়ক নির্মাণের কাজ চলমান রয়েছে।

স্থানীয়ভাবে খোঁজ নিয়ে জানাযায়, নির্মাণাধীন সড়কের ইট তুলে বিদ্যালয়ের মাঠে নিয়ে কংক্রিট ভেঙে স্তুপ করে রেখেছে ঠিকাদার মোহাম্মদ হায়দার। পরবর্তীতে বালু এনে কংক্রিট সহ পাশাপাশি স্তুপ করে রেখেছেন তিনি। যেকারণে দীর্ঘদিন ধরে বিদ্যালয়ের অধ্যয়নরত শিক্ষার্থীদের খেলাধুলা সহ স্বাভাবিক চলাচল বন্ধ হয়ে আছে।

এসময় বিদ্যালয়ে অধ্যয়নরত তৃতীয় ও চতুর্থ শ্রেণির শিক্ষার্থী প্রাপ্তি রোয়াজা, কৃষ্টিনা ত্রিপুরা ও বিন্দু ত্রিপুরা জানায়, দীর্ঘ দু’মাস ধরে বিদ্যালয়ের মাঠে বালু ও কংক্রিট স্তুপ করে রাখায় তাঁরা খেলাধুলা ও স্বাভাবিক ভাবে চলাচল করতে পারছে না।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন অবিভাবক বলেন, বিদ্যালয়ের মাঠে বালু ও কংক্রিট স্তুপ করে রেখেছে ঠিকাদার। প্রতিবাদ করলে তাঁদের সন্তানদের ওপর এর প্রভাব পড়তে পারে বলে, সেই ভয়ে চুপ করে আছেন তাঁরা।

এসময় বিদ্যালয়ে প্রধান শিক্ষক বাণীভুষণ ত্রিপুরাকে উপস্থিত পাওয়া যায়নি। জানতে চাইলে বিদ্যালয়টির সহকারী শিক্ষক শিউলী ত্রিপুরা বলেন, পাকা রাস্তা পাওয়ার স্বার্থে মাঠে সড়ক নির্মাণের মালামাল রাখতে দেওয়া হয়েছে।

বিদ্যালয়ের মাঠ খেলা ও স্বাভাবিক চলাচলের উপযোগী হতে অনেকদিন সময় লাগবে। হিরোশিমার মতো মাঠে সহজে ঘাস উঠবেনা।

এবিষয়ে জানতে চাইলে ঠিকাদার মোহাম্মদ হায়দার বলেন, আমি বিদ্যালয় কর্তৃপক্ষের অনুমতি নিয়েই মাঠে বালু ও কংক্রিট রেখেছি। কয়েকদিনের মধ্যে মাঠ থেকে আমার মালামাল সরিয়ে নেব।

পার্বত্যকন্ঠ নিউজ/এমএস 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ