• রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:৩৬ অপরাহ্ন
শিরোনাম
কাপ্তাই সেনা জোনের উদ্যোগে চালু হল ”মানবতার দেওয়াল” কালবৈশাখীর ছোবলে মানিকছড়িতে ঘর-বাড়ি ভেঙে চুরমার বিদ্যুৎ লাইন বির্পযয় রামগড়ে বজ্রপাতে গংজ মার্মার মৃত্যু কাপ্তাই পানি বিদ্যুৎ কেন্দ্রের সাব স্টেশনের সুইচ ইয়ার্ডে অগ্নিকান্ড উপজেলা নির্বাচনে নিজেদের প্রার্থীদের জেতাতে মরিয়া জেএসএস (সন্তু) খাগড়াছড়িতে নির্বাচনের প্রার্থীদের সঙ্গে মতবিনিময় মা‌টিরাঙ্গায় সাংবাদিক হাসান আল মামুনের বিরু‌দ্ধে মানববন্ধন মোংলায় নানা আয়োজনে মহান মে দিবস পালিত নওগাঁয় বন্ধু মিতালী ফাউন্ডেশন এর উদ্যোগে ফ্রী মেডিকেল ক্যাম্প বেলকুচি উপজেলা নির্বাচনে উড়োজাহাজ প্রতিকে আবারও ভোট চান সফল ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী সেখ রামগড়ে ১০৫ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক রামগড় ৪৩ বিজিবির উদ্যোগে মাসিক নিরাপত্তা সমন্বয় সভা

পেনশন স্কিমে সুবিধাভোগীর সম্পৃক্ততা বাড়াতে কাজ করছে মানিকছড়ি প্রশাসন

আব্দুল মান্নান স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি) / ১৭৩ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

আব্দুল মান্নান স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি)

সুখে ভরবে আগামী দিন, পেনশন এখন সার্বজনীন” এই শ্লোগানে জাতীয় পেনশন কর্তৃপক্ষ দেশে সর্বজনীন পেনশন স্কিম চালু করায় তাতে আয়বর্ধক মানুষকে সঞ্চয়মুখী করতে তৃণমূলে কাজ করছে জনপ্রতিনিধি ও প্রশাসন।

প্রবাস, প্রগতি, সুরক্ষা ও সমতা এই ক্যাটাগরিতে ১৮-৫০ বয়সী যে কোন নাগরিক ১০-৪২বছর মেয়াদে ২০০০-৫০০০ টাকা মাসিক চাঁদায় পেনশন স্কিম করার সুযোগ রয়েছে।

ইতোমধ্যে উপজেলার চার ইউনিয়ন পরিষদ, উপজেলা পরিষদ সরকারের এই সর্বজনীন পেনশন স্কিমে সুবিধাভোগীর সম্পৃক্ততায় প্রচারণাসহ কার্যক্রম জোরদার করেছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত প্রায় ৫০০ জন পেনশন স্কিম করিয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা( ইউএনও) সৈয়দা সাদিয়া নূরীয়া জানান, প্রত্যেক নাগরিক কর্মজীবনের উপার্জিত অর্থের কিছু অংশ পেনশন স্কিমে বিনিয়োগ করে একজন নাগরিক নিশ্চিত করতে পারেন বৃদ্ধ বয়সের আর্থিক নিরাপত্তা। তাই আমরা জনপ্রতিনিধি, রাজনীতিবিদ ও সুশীল সমাজের সচেতন সকল নাগরিক এগিয়ে এলে সাধারণ মানুষজনও মহৎ একটি উদ্যোগে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ