• শনিবার, ১৫ জুন ২০২৪, ০৪:০২ পূর্বাহ্ন
শিরোনাম
আসছে সামনে ঈদুল আযহা উপলক্ষে কোরবানির গরুর হাট কাপ্তাই থানা পুলিশ এর অভিযানে চট্টগ্রামের বাকলিয়া হতে পলাতক আসামি গ্রেফতার সিন্দুকছড়ি সেনা জোনের পক্ষ থেকে ঈদ উপহার ও মানবিক সহায়তা প্রদান ঈদুল আযহা উপলক্ষে কাপ্তাই জোনের ত্রাণ সামগ্রী সহায়তা প্রদান  মাটিরাঙায় প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ পরিবারের পাশে দাঁড়ালেন ইউএনও আলীকদম সেনা জোন (৩১ বীর) কর্তৃক ২,৬৬,৬০৫ টাকা আর্থিক অনুদান প্রদান নিজের কণ্ঠস্বর বিক্রি করে সফলতা অর্জন রামগড়ে বাগান শ্রমিকের মরদেহ উদ্ধার রামগড় কৃষি গবেষণা কেন্দ্রের জঙ্গলে পড়েছিল শ্রমিকের মরদেহ কাপ্তাইয়ে পাহাড় ধ্বসের  আজ ৭ বছর : এখনোও ঝুঁকিতে বসবাস করছে বহু মানুষ রাজধানীর পল্টনে বহুতল ভবনে আগুন চট্রগ্রামে শপথ নিলেন রাজস্থলী উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা

পেনশন স্কিমে সুবিধাভোগীর সম্পৃক্ততা বাড়াতে কাজ করছে মানিকছড়ি প্রশাসন

আব্দুল মান্নান স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি) / ১৯২ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

আব্দুল মান্নান স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি)

সুখে ভরবে আগামী দিন, পেনশন এখন সার্বজনীন” এই শ্লোগানে জাতীয় পেনশন কর্তৃপক্ষ দেশে সর্বজনীন পেনশন স্কিম চালু করায় তাতে আয়বর্ধক মানুষকে সঞ্চয়মুখী করতে তৃণমূলে কাজ করছে জনপ্রতিনিধি ও প্রশাসন।

প্রবাস, প্রগতি, সুরক্ষা ও সমতা এই ক্যাটাগরিতে ১৮-৫০ বয়সী যে কোন নাগরিক ১০-৪২বছর মেয়াদে ২০০০-৫০০০ টাকা মাসিক চাঁদায় পেনশন স্কিম করার সুযোগ রয়েছে।

ইতোমধ্যে উপজেলার চার ইউনিয়ন পরিষদ, উপজেলা পরিষদ সরকারের এই সর্বজনীন পেনশন স্কিমে সুবিধাভোগীর সম্পৃক্ততায় প্রচারণাসহ কার্যক্রম জোরদার করেছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত প্রায় ৫০০ জন পেনশন স্কিম করিয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা( ইউএনও) সৈয়দা সাদিয়া নূরীয়া জানান, প্রত্যেক নাগরিক কর্মজীবনের উপার্জিত অর্থের কিছু অংশ পেনশন স্কিমে বিনিয়োগ করে একজন নাগরিক নিশ্চিত করতে পারেন বৃদ্ধ বয়সের আর্থিক নিরাপত্তা। তাই আমরা জনপ্রতিনিধি, রাজনীতিবিদ ও সুশীল সমাজের সচেতন সকল নাগরিক এগিয়ে এলে সাধারণ মানুষজনও মহৎ একটি উদ্যোগে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ