• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:০৬ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

বৃষ্টির প্রত্যাশায় গোয়ালন্দে ইস্তেস্কা নামাজ আদায়

সাইফুর রহমান পারভেজ, রাজবাড়ী প্রতিনিধি।। / ২১০ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

 

সাইফুর রহমান পারভেজ, গোয়ালন্দ রাজবাড়ী।

তীব্র দাবদাহে পুড়ছে সারাদেশে। সারা দেশের ন্যায় রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলায় যখন তীব্র দাবদাহে অতিষ্ঠ মানুষ, তখন মহান আল্লাহর দরবারে বৃষ্টির প্রার্থনা করে সালাতুল ইস্তেস্কা নামাজ আদায় করেছেন উপজেলার ধর্মপ্রান মুসল্লিরা।

শুক্রবার (২৬ এপ্রিল) সকাল ১০টায় উপজেলার উজানচর ইউনিয়নের মঙ্গলপুর দাখিল মহিলা মাদ্রাসার মাঠে এ সালাতুল ইস্তেস্কার নামাজ আাদায় করা হয়।

বাংলাদেশ জাতীয় ইসলামি সমাজ কল্যান পরিষদ উজান চর ইউনিয়ন কমিটির আয়োজনে এবং সাটুরিয়া ইসলামিয়া কলেজিয়েট মাদ্রাসা মানিকগঞ্জ এর প্রভাষক মৌলানা নজরুল ইসলাম উজ্জ্বল এর সঞ্চালনায় এই দোয়া ও নামাজের আয়োজন করা হয়।

প্রখর রোদ ও গরম উপেক্ষা করে নামাজ আদায় করার পর খোতবা শেষে মুসল্লিরা বালা মছিবত দুর করে বৃষ্টির প্রত্যাশায় দোয়া মোনাজাত করা হয়। নামাজ ও দোয়া মোনাজাত পরিচালনা করেন ইসলামিয়া আলিয়া মাদ্রাসার খতিব খন্দকার আব্দুর রাজ্জাক। এ সময় তিনি বলেন, আল্লাহ আমাদের নানা ভাবে পরীক্ষা করেন। আল্লাহর কাছে দু’হাত তুলে চাইতে হবে তিনি যেন আমাদের পাপ ক্ষমা করে দেন। আমাদের ক্ষমা করে দিয়ে রতমতের বৃষ্টি দেন যাতে ধরনীর ঠান্ডা হয়ে ভালো ফসল ফলে এবং মানুষের জীবনযাত্রা সহজ হয়।

এসময় উপস্থিত গোয়ালন্দ ইমাম কমিটির সভাপতি মৌলানা জালাল উদ্দীন প্রামানিক, ইসলামি সমাজ কল্যান পরিষদ উজান চর শাখার সভাপতি মৌলানা সামছুল হক এবং উপজেলা আওয়ামী লীগের সমাজ কল্যান সম্পাদক হুমায়ুন কবির পলাশ প্রমুখ।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ