• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:০৪ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

বাংলাদেশের অনগ্রসর ত্রিপুরা জাতির উন্নয়নে কাজ করে যাচ্ছে বাত্রিকস- হিরন জয় ত্রিপুরা

স্টাফ রিপোর্টার / ৯৮ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

 

বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরা বলেন, ঐক্য, শিক্ষা, সংস্কৃতি ও প্রগতি’ এই চারটি মূলনীতিকে বুকে ধারণ করে ১৯৬৫ সালে বাত্রিকস প্রতিষ্ঠা লাভ করে। প্রতিষ্ঠার পর থেকে পার্বত্য চট্টগ্রামসহ সারা বাংলাদেশের অনগ্রসর ত্রিপুরা জাতির উন্নয়নে কাজ করে যাচ্ছে এই সংগঠন। জাতির কল্যাণে ও দেশের উন্নয়নে একতাবদ্ধ হয়ে সকলকে কাজ করার আহবান জানান তিনি।

শুক্রবার (২৬ এপ্রিল) দুপুরের দিকে বাংলাদেশ
ত্রিপুরা কল্যাণ সংসদ, মাটিরাঙ্গা আঞ্চলিক শাখার ত্রি-বার্ষিক কাউন্সিল ও সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাত্রিক’স মাটিরাঙ্গা আঞ্চলিক শাখার যুগ্ম সাধারণ সম্পাদক জ্যোতি ত্রিপুরার সঞ্চালনায় এবং বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ মাটিরাঙ্গা আঞ্চলিক শাখার সভাপতি ভাগ্যধন ত্রিপুরা সভাপতিত্ব করেন।

কাউন্সিলের উদ্বোধন করেন বাত্রিকস’র কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক স্নেহাশিস ত্রিপুরা মিঠু। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন
মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হেমেন্দ্র ত্রিপুরা, বাত্রিকস’র কেন্দ্রীয় কমিটির
যুগ্ন সাংগঠনিক সম্পাদক, কাজল বরণ ত্রিপুরা ও বাত্রিকস’র কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক প্রমোদ বিকাশ ত্রিপুরা প্রমুখ।

ত্রিপুরা জনগোষ্ঠির কৃষ্টি ও সংস্কৃতি রক্ষায় সকলকে একসাথে কাজ করার আহবান জানান
বাত্রিকস’র কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক স্নেহাশিস ত্রিপুরা মিঠু।

দ্বিতীয় অধিবেশনে কীর্তিভূষণ ত্রিপুরাকে সভাপতি, মলেন ত্রিপুরা সাধারণ সম্পাদক এবং শয়ন ত্রিপুরাকে সাংগঠনিক সম্পাদক করে আগামী তিন বছরের জন্য বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ মাটিরাঙ্গা আঞ্চলিক শাখার কমিটি ঘোষণা করা হয়।

এর আগে জাতীয় পতাকা ও সংগঠনের পতাকা উত্তোলনেরর মাধ্যমে ত্রি-বার্ষিক কাউন্সিল ও সাধারণ সভার উদ্বোধন করেন প্রধান অতিথিসহ আমন্ত্রিত অতিথিববৃন্দ।

এসময়, গোলাবাড়ির চেয়ারম্যান উল্লাস ত্রিপুরা,
অযোধ্যা মৌজার হেডম্যান জয়া ত্রিপুরা, সাবেক প্রধান শিক্ষক তপ্ত বিকাশ ত্রিপুরা ছাড়াও বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ, ত্রিপুরা যুব কল্যান সংসদ ও ত্রিপুরা স্টুডেন্টস ফোরামের নেতৃবৃন্দ সুশীল সমাজ, হেডম্যান, কার্বারীসহ অনেকে উপস্থিত ছিলেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ