• বুধবার, ২২ মে ২০২৪, ০৭:৫৬ অপরাহ্ন
শিরোনাম
কাপ্তাইয়ে বুদ্ধ পূর্ণিমায় বিভিন্ন বিহারে  দেশ ও জাতির মঙ্গল কামনায় প্রার্থনা রাঙামাটিতে ইউপি চেয়ারম্যান গুলিবিদ্ধ লংগদুতে দাখিল পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সংর্বধনা প্রদান ৬ষ্ঠ দীঘিনালা উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী যারা লামায় শ্রমিকবাহী পিকআপ উল্টে নিহত ১, আহত ৭ পানছড়িতে উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হয়েছেন যারা রাজস্থলী উপজেলা নির্বাচনঃ চেয়ারম্যান পদে বিপুল ভোটে জয়ী উবাচ মারমা লামা উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান নাছির উদ্দীন, ভাইস চেয়ারম্যান সুইপ্রু মারমা   চোখের জলে অবসরে গেলেন শিক্ষক রবি মোহন চাকমা মাটিরাঙ্গায় বিষপানে মোটরসাইকেল চালকের মৃত্যু কাপ্তাই জাতীয় উদ্যানে ৮ ফুট লম্বা অজগর সাপ অবমুক্ত 

বান্দরবানে বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায়

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান বান্দরবান: / ৩৪৯ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান, বান্দরবান

পার্বত্য জেলা বান্দরবানে তীব্র তাপদাহের সঙ্গে বইছে গরম বাতাস। প্রচন্ড গরম, কাঠফাটা রোদে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। একের পর এক দেশে জারি করা হচ্ছে হিট অ্যালার্ট। এমন পরিস্থিতি থেকে মুক্তি পেতে বান্দরবানে বৃষ্টির জন্য বিশেষ নামাজ (সালাতুল ইসতিসকা) আদায় করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল ১০টায় বান্দরবান পৌরসভার সার্বিক ব্যবস্থাপনায় জেলা সদরের কেন্দ্রীয় ইদগাহ মাঠে এই নামাজ অনুষ্ঠিত হয়। নামাজে ইমামতি ও দোয়া মোনাজাত পরিচালনা করেন বান্দরবান কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা আলাউদ্দিন ইমামী।

এসময় বাজার শাহী জামে মসজিদের খতিব এহসানুল হক আল মঈন, জর্জ কোট মসজিদের খতিব মাওলানা মুজিবুল হক , পৌরসভার মেয়র মো.সামসুল ইসলামসহ কয়েক শতাধিক মুসল্লি অংশ নেন।

এসময় অনাবৃষ্টি এবং গরম থেকে মুক্তির জন্য মহান আল্লাহর রহমত কামনা করে মোনাজাত করা হয়, মুসল্লিরা অঝরে চোখের পানি ছেড়ে দিয়ে তওবা ও ক্ষমা প্রার্থনা করেন। পাপকর্ম থেকে মানুষকে ক্ষমা করে পৃথিবীতে গরমের পরিমাণ কমিয়ে দ্রুত সময়ে রহমতের বৃষ্টির প্রত্যাশা করেন সকলে। গরমের এই তীব্রতা থেকে শিশু ও বয়স্কদের সুরক্ষা এবং অসুস্থতার হার কমানোর পাশাপাশি সমগ্র পৃথিবীতে শান্তির প্রত্যাশা করেন মুসল্লিরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ