• রবিবার, ০৫ মে ২০২৪, ০৭:০৪ পূর্বাহ্ন
শিরোনাম
উপজেলা নির্বাচনে নিজেদের প্রার্থীদের জেতাতে মরিয়া জেএসএস (সন্তু) খাগড়াছড়িতে নির্বাচনের প্রার্থীদের সঙ্গে মতবিনিময় মা‌টিরাঙ্গায় সাংবাদিক হাসান আল মামুনের বিরু‌দ্ধে মানববন্ধন মোংলায় নানা আয়োজনে মহান মে দিবস পালিত নওগাঁয় বন্ধু মিতালী ফাউন্ডেশন এর উদ্যোগে ফ্রী মেডিকেল ক্যাম্প বেলকুচি উপজেলা নির্বাচনে উড়োজাহাজ প্রতিকে আবারও ভোট চান সফল ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী সেখ রামগড়ে ১০৫ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক রামগড় ৪৩ বিজিবির উদ্যোগে মাসিক নিরাপত্তা সমন্বয় সভা খাগাড়ছড়িতে শ্রমজীবী মানুষের তৃষ্ণা নিবারণ করলো খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে  চেয়ারম্যান পদে ২ জন  এবং  ভাইস চেয়ারম্যান পদে ১ জনের মনোনয়ন পত্র প্রত্যাহার কাপ্তাই বিএসপিআই এ কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষে সেমিনার অনুষ্ঠিত হয় লামা পৌরসভার মেয়রের পক্ষ থেকে তীব্র গরমে জনসাধারণের মাঝে পানি বিতরণ

বান্দরবানে বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায়

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান বান্দরবান: / ২৭৮ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান, বান্দরবান

পার্বত্য জেলা বান্দরবানে তীব্র তাপদাহের সঙ্গে বইছে গরম বাতাস। প্রচন্ড গরম, কাঠফাটা রোদে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। একের পর এক দেশে জারি করা হচ্ছে হিট অ্যালার্ট। এমন পরিস্থিতি থেকে মুক্তি পেতে বান্দরবানে বৃষ্টির জন্য বিশেষ নামাজ (সালাতুল ইসতিসকা) আদায় করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল ১০টায় বান্দরবান পৌরসভার সার্বিক ব্যবস্থাপনায় জেলা সদরের কেন্দ্রীয় ইদগাহ মাঠে এই নামাজ অনুষ্ঠিত হয়। নামাজে ইমামতি ও দোয়া মোনাজাত পরিচালনা করেন বান্দরবান কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা আলাউদ্দিন ইমামী।

এসময় বাজার শাহী জামে মসজিদের খতিব এহসানুল হক আল মঈন, জর্জ কোট মসজিদের খতিব মাওলানা মুজিবুল হক , পৌরসভার মেয়র মো.সামসুল ইসলামসহ কয়েক শতাধিক মুসল্লি অংশ নেন।

এসময় অনাবৃষ্টি এবং গরম থেকে মুক্তির জন্য মহান আল্লাহর রহমত কামনা করে মোনাজাত করা হয়, মুসল্লিরা অঝরে চোখের পানি ছেড়ে দিয়ে তওবা ও ক্ষমা প্রার্থনা করেন। পাপকর্ম থেকে মানুষকে ক্ষমা করে পৃথিবীতে গরমের পরিমাণ কমিয়ে দ্রুত সময়ে রহমতের বৃষ্টির প্রত্যাশা করেন সকলে। গরমের এই তীব্রতা থেকে শিশু ও বয়স্কদের সুরক্ষা এবং অসুস্থতার হার কমানোর পাশাপাশি সমগ্র পৃথিবীতে শান্তির প্রত্যাশা করেন মুসল্লিরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ