• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:১৬ পূর্বাহ্ন
শিরোনাম
মানিকছড়িতে আনারসের পথসভা প্রচার প্রচারণায় গণজোয়ারের সৃষ্টি ডা. শাহিনের প্রচেষ্টায় খুলনা বিভাগে প্রথম মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বৃষ্টির প্রত্যাশায় গোয়ালন্দে ইস্তেস্কা নামাজ আদায় লামায় চাঁদা আদায়কালে অস্ত্র সহ যুবক আটক বাঙ্গালহালিয়াতে সুধীর বিশ্বাসের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক প্রকাশ কাপ্তাই থানা পুলিশ এর অভিযানে গ্রেফতারি পরোয়ানা ভুক্ত আসামি নরসিংদী হতে  আটক বাংলাদেশের অনগ্রসর ত্রিপুরা জাতির উন্নয়নে কাজ করে যাচ্ছে বাত্রিকস- হিরন জয় ত্রিপুরা পেনশন স্কিমে সুবিধাভোগীর সম্পৃক্ততা বাড়াতে কাজ করছে মানিকছড়ি প্রশাসন মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলন করায় অর্ধ লাখ টাকা জরিমানা বান্দরবানে বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায়

মহালছড়িতে কৃষি অফিসে বিনামূল্যে বীজ ও সার বিতরণ ও আলোচনা সভা

পার্বত্য কন্ঠ নিউজ ডেক্স: / ৫৩৩ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০২৩

খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলায় সরকারী কৃষি প্রনোদনার অংশ হিসেবে উপজেলা এলাকার চার ইউনিয়নের ১২০০ কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

এ উপলক্ষে ২৯ মার্চ বুধবার মহালছড়ি উপজেলা কৃষি সম্প্রসারণ অফিস প্রাঙ্গণে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ২২-২৩ অর্থ বছরের খরিপ-১/২০২৩-২০২৪ মৌসুমে আউশ ধান উৎপাদন বৃদ্ধির লক্ষে এলাকার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি প্রনোদনার আওতায় উপজেলার চার ইউনিয়ন হতে আগত কৃষকদের মাঝে উক্ত সার ও বীজ বিতরন অনুষ্ঠানের সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান বিমল কান্তি চাকমা।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, মহালছড়ি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রতন কুমার শীল ও উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ জসিম উদ্দীন। উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মহালছড়ি উপজেলা কৃষি অফিসার মোঃ আব্দুল জব্বার।

আলোচনানুষ্ঠানে অতিথিবৃন্দ তাঁদের বক্তব্যে বলেন বর্তমান কৃষি বান্ধব সরকারের সময়োউপযোগি সঠিক সিদ্ধান্ত ও যথাসময়ে প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি প্রনোদনার আওতায় বিনামূল্যে বীজ ও সার বিতরণ এলাকার খাদ্য শস্য উৎপাদন বৃদ্ধির ক্ষেত্রে কৃষকদের বিশেষ উৎসাহিত করেছে। এ সময় উপস্থিত উপজেলা এলাকা হতে আগত ১২০০ কৃষকের প্রত্যেক কৃষকে-২০ কেজী সার ও ৫ কেজি করে ধানের বীজ বিনামূল্যে বিতরণ করা হয়।
এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ