• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:৩১ পূর্বাহ্ন
শিরোনাম
মানিকছড়িতে আনারসের পথসভা প্রচার প্রচারণায় গণজোয়ারের সৃষ্টি ডা. শাহিনের প্রচেষ্টায় খুলনা বিভাগে প্রথম মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বৃষ্টির প্রত্যাশায় গোয়ালন্দে ইস্তেস্কা নামাজ আদায় লামায় চাঁদা আদায়কালে অস্ত্র সহ যুবক আটক বাঙ্গালহালিয়াতে সুধীর বিশ্বাসের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক প্রকাশ কাপ্তাই থানা পুলিশ এর অভিযানে গ্রেফতারি পরোয়ানা ভুক্ত আসামি নরসিংদী হতে  আটক বাংলাদেশের অনগ্রসর ত্রিপুরা জাতির উন্নয়নে কাজ করে যাচ্ছে বাত্রিকস- হিরন জয় ত্রিপুরা পেনশন স্কিমে সুবিধাভোগীর সম্পৃক্ততা বাড়াতে কাজ করছে মানিকছড়ি প্রশাসন মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলন করায় অর্ধ লাখ টাকা জরিমানা বান্দরবানে বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায়

দীঘিনালায় ভুট্টা চাষে বিশেষ অবদানের জন্য সংবর্ধনা পেলেন নুর নবী

মোঃ মহাসিন মিয়া, নিজস্ব প্রতিনিধি (দীঘিনালা)  / ২২১ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২৩

খাগড়াছড়ির দীঘিনালা উপজেলায় তামাক চাষের পরিবর্তে ভুট্টা চাষ এবং স্থানীয় ১২ জন কৃষককে ভুট্টা চাষে উদ্ধুদ্ধ করার জন্য উপজেলার মেরুং ইউপি অধীনস্থ কৃষক মোঃ নুর নবীকে সংবর্ধনা প্রদান করেছে উপজেলা প্রশাসন।

১৬ ফেব্রুয়ারী (বৃহস্পতিবার) বেলা ১১টায় উপজেলা পরিষদের সেমিনার কক্ষে মাসিক সাধারণ সভায় কৃষক মোঃ নুর নবীকে এ-সংবর্ধনা তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আরাফাতুল আলম ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ কাশেম।

কৃষক মোঃ নুর নবী জানান, পূর্বে আমি দীর্ঘদিন তামাক চাষ করে বিভিন্নভাবে ক্ষতিগস্থ হয়েছি। পরে বিগত পাঁচ বছর ধরে উপজেলা কৃষি অধিদপ্তরের সহযোগিতায় নিয়মিত ভূট্টা চাষ করে আসছি এবং মেরুং ইউপির বহু কৃষককে ভূট্টা চাষে উদ্ধুদ্ধ করেছি। উপজেলা প্রশাসন কর্তৃক পাওয়া সংবর্ধনা আমি এবং উপজেলার বহু চাষীদের অনুপ্রেরণা যোগাবে বলে আমি মনে করি।

উপজেলা কৃষি অধিদপ্তরের কর্মকর্তা মোঃ শাহাদাত হোসেন বলেন, কৃষক নুর নবী তামাক চাষ ছেড়ে ভূট্টা চাষে ও মেরুং ইউপির একাধিক কৃষককে ভূট্টা চাষে উদ্ধুদ্ধ করে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে। এবারে চার কানি জমিতে চল্লিশ মন ভূট্টা উৎপাদন করেছে নুর নবী। তারই ন্যায় উপজেলা প্রশাসন কর্তৃক সন্মানিসহ সংবর্ধনা দেয়া হয়েছে। উপজেলা কৃষি অধিদপ্তর কর্তৃক নুর নবী সহ এমন সকল কৃষকদের জন্য সহযোগিতা থাকবে।

এসময় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. তনয় তালুকদার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মোস্তফা কামাল মিন্টু, নারী ভাইস চেয়ারম্যান সীমা দেওয়ান প্রমূখ উপস্থিত ছিলেন।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ