• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম
মোংলায় নানা আয়োজনে মহান মে দিবস পালিত নওগাঁয় বন্ধু মিতালী ফাউন্ডেশন এর উদ্যোগে ফ্রী মেডিকেল ক্যাম্প বেলকুচি উপজেলা নির্বাচনে উড়োজাহাজ প্রতিকে আবারও ভোট চান সফল ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী সেখ রামগড়ে ১০৫ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক রামগড় ৪৩ বিজিবির উদ্যোগে মাসিক নিরাপত্তা সমন্বয় সভা খাগাড়ছড়িতে শ্রমজীবী মানুষের তৃষ্ণা নিবারণ করলো খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে  চেয়ারম্যান পদে ২ জন  এবং  ভাইস চেয়ারম্যান পদে ১ জনের মনোনয়ন পত্র প্রত্যাহার কাপ্তাই বিএসপিআই এ কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষে সেমিনার অনুষ্ঠিত হয় লামা পৌরসভার মেয়রের পক্ষ থেকে তীব্র গরমে জনসাধারণের মাঝে পানি বিতরণ রাজস্থলীতে “সর্বজনীন পেনশন স্কিম” সম্প্রর্কিত উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত যানজট মুক্ত গুইমারা বাজার স্বস্তিতে ক্রেতা বিক্রেতা ও সাধারন মানুষ সিন্দুকছড়ি জোনে মাসিক মতবিনিময় সভা অনুষ্ঠিত

লামায় বিএনপির গণমিছিল ও গণ জমায়েতে মানুষের ঢল

মোহাম্মদ রফিকুল ইসলাম, নিজস্ব সংবাদদাতা / ৭১৯ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ২৮ আগস্ট, ২০২২

বান্দরবান জেলা বিএনপির সভাপতি মিসেস ম্যামাচিং বলেছেন, বাজারে জিনিসপত্রের দাম শুনে আমার বাবা-মায়েরা কাঁদে, শুধু কাঁদেনা ভয়ে মুর্ছা যায়। এইটা আওয়ামী লীগ সরকার তথা নিশিরাতের সরকারের অবদান। এদের কাজই হলো নিশিরাতে কাজ করা। তাদের জনগণের কাছে কোন দায়দায়িত্ব নেই। ভোট দিয়ে তারা ক্ষমতায় আসেনি। এখন তারা একইভাবে পায়তারা করছে পিছনের দরজা দিয়ে ক্ষমতায় আসার জন্য। এইজন্য তারা নতুন কৌশল হিসাবে ১৫০ এর অধিক আসনে ইভিএম মেশিন ব্যবহার করতে চাচ্ছে। এইটা ‘ইভিএম মেশিন না, মিছা কথার বাকস্’। সবাই ভোট দেয় ধানে, কিন্তু চলে যায় নৌকায়। সুতারাং এই মেশিনের ভোট গ্রহণ আর বাংলাদেশে চলবেনা। সারা বিশ্ব যখন ইভিএম মেশিনকে বাতিল করেছে, তখন আমাদের দেশের সরকার এইটা ব্যবহার করতে কাহিনী করে চলেছে। ২০১৮ সালের ভোট এদেশের মানুষকে শিখিয়ে দিয়েছে। মৃত ব্যক্তিরাও ইভিএম মেশিনে ভোট দিয়েছে। পরিক্ষিত সত্য “আওয়ামী লীগ মানে চোর, চোর মানে আওয়ামী লীগ”।

তিনি আরো, আমরা একটা দাওয়াত নিয়ে আপনাদের কাছে এসেছি। আপনারা যারা আজ গণ জমায়েতে এসেছেন। তারা উপজেলায়, ইউনিয়ন, ওয়ার্ডে গিয়ে আমাদের লোকজনকে সাহস দিবেন। বলবেন সারাদেশের মানুষ জেগে উঠেছে। দেশের মানুষ এক হয়েছে এই মিথ্যাবাদী ও নিশিরাতের সরকারকে উৎখাত করার জন্য। তারেক রহমানের নির্দেশে কেন্দ্র থেকে যে কর্মসূচী দেয়া হয়েছে, তা সফল ও বাস্তবায়ন করতে হবে। আমাদের মা তথা জনগণের মা বেগম খালেদা জিয়া এত নির্যাতনের পরেও এদেশের মানুষকে ছেড়ে বিদেশ যাননি। এই মুনাফেক সরকারের ক্ষমতায় থাকার কোন অধিকার নেই। এই সরকাকে পতন করার একমাত্র লক্ষ্যকে সামনে রেখে আপনারা নির্ভয়ে কাজ করে যাবেন।

জ্বালানি তেল, পরিবহন ভাড়াসহ সকল প্রকার দ্রব্যের মূল্য বৃদ্ধি এবং ভোলায় পুলিশ কর্তৃক গুলি করে ছাত্রনেতা নুরে আলম ও আব্দুর রহিম হত্যার প্রতিবাদে লামা উপজেলা বিএনপি কর্তৃক আয়োজিত গণমিছিল শেষে গণ জমায়েতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য দিতে গিয়ে এইসব কথা বলেন, বান্দরবান জেলা বিএনপির সভাপতি, সাবেক এমপি ও জেলা পরিষদের চেয়ারম্যান মিসেস ম্যামাচিং। রবিবার (২৮ আগস্ট) বিকেল ৪টায় লামা পৌর বাস টার্মিনাল থেকে শুরু হয়ে গণমিছিলটি লামা বাজার প্রদক্ষিণ শেষে নয়াপাস্থা গজালিয়া জীপ স্টেশনে গণ জমায়েতে মিলিত হয়।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা বিএনপির সাধারণ সম্পাদক মোঃ জাবেদ রেজা, সাংগঠনিক সম্পাদক মোঃ জসিম উদ্দিন। সভাপতিত্ব করেন, লামা উপজেলা বিএনপির সভাপতি আব্দুর রব। গণমিছিল ও সমাবেশে তিন সহস্রাধিক মানুষ উপস্থিত হয়েছে বলে জানান বিএনপির নেতাকর্মীরা।

বান্দরবান জেলা বিএনপির সাধারণ সম্পাদক মোঃ জাবেদ রেজা বলেন, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি এবং দলের দুই নেতা হত্যার প্রতিবাদে বিএনপির পক্ষ থেকে আন্দোলন শুরু হয়েছে। এই আন্দোলন দেখে ক্ষমতাসীনরা পাগল হয়ে পড়েছে। দেশের বিভিন্ন স্থানে সরকার দলীয় লাঠিয়াল ব্যবহার করতে শুরু করেছে। এই আন্দোলন অগনতান্ত্রিক সরকার পতনের ডাক দিয়েছে।

সমাবেশে অন্যান্যদের মাঝে বক্তব্য দেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মোঃ জাবেদ রেজা, সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন, সিনিয়র সহ-সভাপতি লুসাইমং, লামা বিএনপির একাংশের সভাপতি আব্দুর রব, সাধারন সম্পাদক এম রুহুল আমিন ও যুগ্ন সম্পাদক সাইফুদ্দিন কাউন্সিলর। পুলিশ পাহারার মাঝেও বিএনপির নেতা কর্মীরা রাজপথে সরকার বিরোধী স্লোগান দিয়ে মিছিল-সমাবেশ করার সুযোগ পেয়ে তারা উৎসাহ বোধ করেন বলে, তৃণমূলের নেতা কর্মিরা মন্তব্য করেন।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ