• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম
মানিকছড়িতে আনারসের পথসভা প্রচার প্রচারণায় গণজোয়ারের সৃষ্টি ডা. শাহিনের প্রচেষ্টায় খুলনা বিভাগে প্রথম মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বৃষ্টির প্রত্যাশায় গোয়ালন্দে ইস্তেস্কা নামাজ আদায় লামায় চাঁদা আদায়কালে অস্ত্র সহ যুবক আটক বাঙ্গালহালিয়াতে সুধীর বিশ্বাসের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক প্রকাশ কাপ্তাই থানা পুলিশ এর অভিযানে গ্রেফতারি পরোয়ানা ভুক্ত আসামি নরসিংদী হতে  আটক বাংলাদেশের অনগ্রসর ত্রিপুরা জাতির উন্নয়নে কাজ করে যাচ্ছে বাত্রিকস- হিরন জয় ত্রিপুরা পেনশন স্কিমে সুবিধাভোগীর সম্পৃক্ততা বাড়াতে কাজ করছে মানিকছড়ি প্রশাসন মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলন করায় অর্ধ লাখ টাকা জরিমানা বান্দরবানে বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায়

খাগড়ছড়ি জেলা প্রশাসকের সহযোগীতায় রামগড়ের ১৯২০ সালের এসডিও ভবন সংস্কারের উদ্যেগ

মোঃ মাসুদ রানা রামগড়(খাগড়াছড়ি)প্রতিনিধিঃ / ২৪৮ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ২৮ মার্চ, ২০২২

বৃটিশ শাসনামলে খাগড়াছড়ির রামগড় ১৯২০ সালে মহাকুমা হিসেবে প্রতিষ্টা লাভ করে। ছবির ভবনটি মহাকুমা প্রশাসকের অফিস ছিল। বর্তমানে রামগড় উপজেলা পরিষদের নিজস্ব মালিকানাধীন জায়গায় শতবর্ষ পুরানো এই ভবনটিতে রামগড় উপজেলা পরিষদের মাধ্যমিক শিক্ষা অফিস, যুব উন্নয়ন অফিস ও পল্লী সঞ্চ্য ব্যাংক এর দপ্তর হিসেবে ব্যবহৃত হয়।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধের প্রথম দিকে এই ভবনটিতে অবস্থান করে ততকালীন পার্বত্য চট্টগ্রামের জেলা প্রশাসক জনাব এইচ,টি,ইমাম এই এলাকায় পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের সংগঠিত করেন।

এই ভবনটির প্রয়োজনীয় সংস্কারের জন্য রামগড় উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসার এর নিকট ৫ লক্ষ টাকার চেক প্রদান করা হয়। আমরা আশা করি খাগড়াছড়ির এই ঐতিহাসিক ও ঐতিহ্যবাহী ভবনটি রামগড়সহ জেলার অধিবাসীদের গর্বিত করতে আরো বহু বছর স্বমহিমায় বিরাজ করবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ