• বুধবার, ০৮ মে ২০২৪, ০৪:৪২ অপরাহ্ন
শিরোনাম
আলীকদম উপজেলায় ভোট গ্রহণ শুরু আলীকদমে চেয়ারম্যান প্রার্থীর অশালীন বক্তব্যর প্রতিবাদে বিএনপির সংবাদ সম্মেলন রাত পোহালেই ভোট চেয়ারম্যান পদ নির্ভার হলেও ভাইস চেয়ারম্যান পদে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস নির্বাচনে প্রভাব বিস্তারে রাঙামাটিতে ইউপিডিএফ (প্রসিতের) সশস্ত্র গ্রুপের আগমন প্রাণনাশের হুমকির প্রতিবাদে প্রেস বিবৃতি দিলো বরকলের সন্তোষ চাকমা ফরিদপুর রেলস্টেশনে ঢাকামুখী কমিউটার ট্রেনের গতিরোধ পাহাড়খেকো আওয়ামী লীগ নেতা আহসান উল্লাহ’কে ঠেকাবে কে ? কাপ্তাই সেনা জোনের উদ্যোগে চালু হল ”মানবতার দেওয়াল” কালবৈশাখীর ছোবলে মানিকছড়িতে ঘর-বাড়ি ভেঙে চুরমার বিদ্যুৎ লাইন বির্পযয় রামগড়ে বজ্রপাতে গংজ মার্মার মৃত্যু কাপ্তাই পানি বিদ্যুৎ কেন্দ্রের সাব স্টেশনের সুইচ ইয়ার্ডে অগ্নিকান্ড উপজেলা নির্বাচনে নিজেদের প্রার্থীদের জেতাতে মরিয়া জেএসএস (সন্তু)

খাগড়ছড়ি জেলা প্রশাসকের সহযোগীতায় রামগড়ের ১৯২০ সালের এসডিও ভবন সংস্কারের উদ্যেগ

মোঃ মাসুদ রানা রামগড়(খাগড়াছড়ি)প্রতিনিধিঃ / ২৫৪ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ২৮ মার্চ, ২০২২

বৃটিশ শাসনামলে খাগড়াছড়ির রামগড় ১৯২০ সালে মহাকুমা হিসেবে প্রতিষ্টা লাভ করে। ছবির ভবনটি মহাকুমা প্রশাসকের অফিস ছিল। বর্তমানে রামগড় উপজেলা পরিষদের নিজস্ব মালিকানাধীন জায়গায় শতবর্ষ পুরানো এই ভবনটিতে রামগড় উপজেলা পরিষদের মাধ্যমিক শিক্ষা অফিস, যুব উন্নয়ন অফিস ও পল্লী সঞ্চ্য ব্যাংক এর দপ্তর হিসেবে ব্যবহৃত হয়।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধের প্রথম দিকে এই ভবনটিতে অবস্থান করে ততকালীন পার্বত্য চট্টগ্রামের জেলা প্রশাসক জনাব এইচ,টি,ইমাম এই এলাকায় পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের সংগঠিত করেন।

এই ভবনটির প্রয়োজনীয় সংস্কারের জন্য রামগড় উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসার এর নিকট ৫ লক্ষ টাকার চেক প্রদান করা হয়। আমরা আশা করি খাগড়াছড়ির এই ঐতিহাসিক ও ঐতিহ্যবাহী ভবনটি রামগড়সহ জেলার অধিবাসীদের গর্বিত করতে আরো বহু বছর স্বমহিমায় বিরাজ করবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ