• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:১৭ অপরাহ্ন
শিরোনাম
ডা. শাহিনের প্রচেষ্টায় খুলনা বিভাগে প্রথম মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বৃষ্টির প্রত্যাশায় গোয়ালন্দে ইস্তেস্কা নামাজ আদায় লামায় চাঁদা আদায়কালে অস্ত্র সহ যুবক আটক বাঙ্গালহালিয়াতে সুধীর বিশ্বাসের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক প্রকাশ কাপ্তাই থানা পুলিশ এর অভিযানে গ্রেফতারি পরোয়ানা ভুক্ত আসামি নরসিংদী হতে  আটক বাংলাদেশের অনগ্রসর ত্রিপুরা জাতির উন্নয়নে কাজ করে যাচ্ছে বাত্রিকস- হিরন জয় ত্রিপুরা পেনশন স্কিমে সুবিধাভোগীর সম্পৃক্ততা বাড়াতে কাজ করছে মানিকছড়ি প্রশাসন মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলন করায় অর্ধ লাখ টাকা জরিমানা বান্দরবানে বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায় কাপ্তাইয়ে তথ্য আপার উঠান বৈঠক অনুষ্ঠিত

শিক্ষা মন্ত্রনালয়ের অনুরোধে নিষিদ্ধ হচ্ছে ফ্রি ফায়ার ও পাবজি গেম

অনলাইন ডেস্ক: / ৮৯৯ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ২৯ মে, ২০২১

শিক্ষামন্ত্রনালয় ও স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের অনুরোধে দেশে নিষিদ্ধ হচ্ছে ফ্রি ফায়ার ও পাবজি গেম।মন্ত্রনালয় দুটি বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রন কমিশনে গেম দুটি বন্ধ করতে অনুরোধ করে।জানা গেছে আগ্রহীদের বিরুপ প্রতিক্রিয়া এড়াতে হঠাৎ করে বন্ধ না করে ধীরে ধীরে বন্ধ করা হবে খেলা দুটি।প্রথম দিকে ভিপিএন ব্যাবহার করে গেম দুটি ব্যাবহার করা যাবে তবে আস্তে আস্তে সে সুযোগও বন্ধ হবে। ফ্রি ফায়ার ও পাবজি খেলার মাধ্যমে দেখের কোটি কোটি টাকা দেশের বাহিরে চলে যাচ্ছে।ফ্রি ফায়ার গেমটি ২০১৯ সালের সারাবিশ্বে সবচেয়ে বেশি ডাউনলোড করা গেম। একই সাথে গুগুল প্লে স্টোরের সেরা গেমের পুরস্কার পায়।

সম্প্রতি অনেক দেশেই ফ্রি ফায়ার গেমটি নিষিদ্ধ করে।ফ্রি ফায়ার গেম খেলে অনেক কিশোর গ্যাং সহ অনৈতিক কাজে জড়িয়ে পড়ছে। তরুনদের মাঝে খুবই জনপ্রিয় ফ্রি ফায়ার ও পাবজি গেম। ২০১৭ সালে দক্ষিন ব্লু হোয়েল গেমটি চালু করার পর সারাবিশ্বে খুব দ্রুতই জনপ্রিয় হয়ে উঠে। ২০১৯ সালে চায়নার পাবজি গেমটিও বাংলাদেশে খুবই জনপ্রিয় হয়ে উঠে। যাতে তরুন প্রজন্ম দ্রুত আসক্ত হয়ে উঠে।গেম দুটির কারনে তরুনরা নানা অপরাধে জড়িয়ে পড়ছে। কিশোর গ্যাং সহ নানা অপকর্মে জড়িতদের গেম দুটিতে আসক্তির প্রমান দেখা যায়। অনেক গেম গুলো খেলতে বাবা মাকে স্মার্টফোন কিনতে বাধ্য করেছে। এসব কারনে দেশে গেম দুটি নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ