শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৪:৪১ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ

হ্যাঁ, এলাকা আমার, খবর আমার, পত্রিকা আমার। সাফল্যের ২ বছর শেষে ৩ তম বছরে দৈনিক পার্বত্য কন্ঠ। নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সবচেয়ে বেশি স্থানীয় সংস্করন নিয়ে "দৈনিক পার্বত্য কন্ঠ" বিশ্লেষন আমাদের, সিদ্ধান্ত আপনার। দৈনিক পার্বত্য কন্ঠ পত্রিকায় শুন্য পদে সংবাদদাতা নিয়োগ চলছে। আপনার এলাকায় শুন্য পদ রয়েছে কিনা জানতে কল করুনঃ 01647627526 অথবা ইনবক্স করুন আমাদের পেইজে। ভিজিট করুনঃ parbattakantho.com দৈনিক পার্বত্য কন্ঠ। সত্য প্রকাশে সাহসী যোদ্ধা আমরা নতুন বাংলাদেশ গড়বো

শিক্ষা মন্ত্রনালয়ের অনুরোধে নিষিদ্ধ হচ্ছে ফ্রি ফায়ার ও পাবজি গেম

অনলাইন ডেস্ক:
  • প্রকাশিত : শনিবার, ২৯ মে, ২০২১
  • ৫৮১ জন পড়েছেন

শিক্ষামন্ত্রনালয় ও স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের অনুরোধে দেশে নিষিদ্ধ হচ্ছে ফ্রি ফায়ার ও পাবজি গেম।মন্ত্রনালয় দুটি বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রন কমিশনে গেম দুটি বন্ধ করতে অনুরোধ করে।জানা গেছে আগ্রহীদের বিরুপ প্রতিক্রিয়া এড়াতে হঠাৎ করে বন্ধ না করে ধীরে ধীরে বন্ধ করা হবে খেলা দুটি।প্রথম দিকে ভিপিএন ব্যাবহার করে গেম দুটি ব্যাবহার করা যাবে তবে আস্তে আস্তে সে সুযোগও বন্ধ হবে। ফ্রি ফায়ার ও পাবজি খেলার মাধ্যমে দেখের কোটি কোটি টাকা দেশের বাহিরে চলে যাচ্ছে।ফ্রি ফায়ার গেমটি ২০১৯ সালের সারাবিশ্বে সবচেয়ে বেশি ডাউনলোড করা গেম। একই সাথে গুগুল প্লে স্টোরের সেরা গেমের পুরস্কার পায়।

সম্প্রতি অনেক দেশেই ফ্রি ফায়ার গেমটি নিষিদ্ধ করে।ফ্রি ফায়ার গেম খেলে অনেক কিশোর গ্যাং সহ অনৈতিক কাজে জড়িয়ে পড়ছে। তরুনদের মাঝে খুবই জনপ্রিয় ফ্রি ফায়ার ও পাবজি গেম। ২০১৭ সালে দক্ষিন ব্লু হোয়েল গেমটি চালু করার পর সারাবিশ্বে খুব দ্রুতই জনপ্রিয় হয়ে উঠে। ২০১৯ সালে চায়নার পাবজি গেমটিও বাংলাদেশে খুবই জনপ্রিয় হয়ে উঠে। যাতে তরুন প্রজন্ম দ্রুত আসক্ত হয়ে উঠে।গেম দুটির কারনে তরুনরা নানা অপরাধে জড়িয়ে পড়ছে। কিশোর গ্যাং সহ নানা অপকর্মে জড়িতদের গেম দুটিতে আসক্তির প্রমান দেখা যায়। অনেক গেম গুলো খেলতে বাবা মাকে স্মার্টফোন কিনতে বাধ্য করেছে। এসব কারনে দেশে গেম দুটি নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো খেলা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ।
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com