• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:০৫ পূর্বাহ্ন
শিরোনাম
মানিকছড়িতে আনারসের পথসভা প্রচার প্রচারণায় গণজোয়ারের সৃষ্টি ডা. শাহিনের প্রচেষ্টায় খুলনা বিভাগে প্রথম মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বৃষ্টির প্রত্যাশায় গোয়ালন্দে ইস্তেস্কা নামাজ আদায় লামায় চাঁদা আদায়কালে অস্ত্র সহ যুবক আটক বাঙ্গালহালিয়াতে সুধীর বিশ্বাসের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক প্রকাশ কাপ্তাই থানা পুলিশ এর অভিযানে গ্রেফতারি পরোয়ানা ভুক্ত আসামি নরসিংদী হতে  আটক বাংলাদেশের অনগ্রসর ত্রিপুরা জাতির উন্নয়নে কাজ করে যাচ্ছে বাত্রিকস- হিরন জয় ত্রিপুরা পেনশন স্কিমে সুবিধাভোগীর সম্পৃক্ততা বাড়াতে কাজ করছে মানিকছড়ি প্রশাসন মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলন করায় অর্ধ লাখ টাকা জরিমানা বান্দরবানে বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায়

কাপ্তাই সদরে জরুরী সেবা সমূহের আধুনিকায়নের প্রয়োজন

এস চৌধুরী, কাপ্তাই, রাঙ্গামাটি / ৬৬৮ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ৭ আগস্ট, ২০২০

এস চৌধুরী, কাপ্তাই, রাঙ্গামাটি

পার্বত্যজেলা রাঙ্গামাটির অপরুপ সৌন্দর্যের রাণী  রুপসী কাপ্তাইয়ের লোক সংখ্যা প্রায় ৩০ হাজার।শিক্ষা প্রশারের জন্য রয়েছে স্কুল,  কলেজ ও  ইন্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয়।

কাপ্তাই উপজেলা সদরের পাশ দিয়ে বয়ে গিয়েছে চীর তরুণী কর্ণফুলি।রয়েছে সু উচ্ছ সীতার  পাহাড়। এক কথায় প্রাকৃতিক সৌন্দর্যের রাণী কাপ্তাই। অথচ এই কাপ্তাইয়ের এর উপজেলা সদরে নেই জরুরী মূহুর্তে অগ্নি নির্বাপন এর জন্য নেই  কোন ফায়ার ব্রিগেড। কাপ্তাই জলবিদ্যুৎ কেন্দ্রে ফায়ার বিগ্রেড থাকিলেও তাহা প্রায় ১৩ কিলোমিটার দূরে অবস্থিত।

কাপ্তাই জেটিঘাট এলাকায় প্রকৌশল একাডেমির পার্শ্বে স্হাপিত ৩৩/১১ কেভি সাবস্টেশন হইতে ২৫ কিলোমিটার বিস্তৃত ১১ হাজার ভোল্টের বিদ্যুৎ লাইন দিয়ে উপজেলা সদর সহ আশ পাশ এলাকায় নিয়ন্ত্রণ বিহীন বিদ্যুৎসরবরাহ করা হইয়াছে।

বর্তমানে সময়ের দাবী উঠেছে উপজেলা সদরে এই সব জরুরী সেবা আধুনিকায়নের।ফায়ার বিগ্রেডের একটা সাব সেন্টার ও বড়ইছড়ি ১১ কেভি বিদ্যুৎ লাইনকে নবায়ন সহ সাবস্টেশন স্হাপনের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ