• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৭:২৩ অপরাহ্ন
শিরোনাম
তীব্র গরমে সিরাজুল নিজ চেষ্টায় শরবত বিতরণ কাপ্তাই বিএসপিআই এ অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত  চন্দ্রঘোনা থানা পুলিশের  বিশেষ অভিযানে সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার-১ লামায় জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত যুবলীগ থেকে পদত্যাগ না করায় অপহরণ করলো জেএসএস জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে কাপ্তাইয়ে সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত  কাপ্তাইয়ে বৃষ্টির জন্য ইস্তেসকার নামাজ আদায়  বান্দরবানে কেএনএফ’র সাথে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে দুই কেএনএফ সদস্য নিহত, আটক ২ বাংলাদেশে পেঁয়াজ রপ্তানির অনুমতি দিলো ভারত গরমের কারণে হাসপাতালগুলোতে বেড খালি রাখার নির্দেশনা মন্ত্রীর পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ ভাষা সৈনিক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক; বরেণ্য রাজনীতিবিদ আ.ক.ম ইসহাক’র আজ ১৯তম মৃত্যুবার্ষিকী

সৌদিতে হজে গিয়ে মৃত্যুর সংখ্যা ১০০ ছাড়াল

মাসুদ রানা, স্টাফ রিপোর্টার: / ৩৬১৪ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০২৩

মাসুদ রানা, স্টাফ রিপোর্টার:

সৌদিতে পবিত্র হজ পালন করতে গিয়ে মৃত্যুর সংখ্যা ১০০ ছাড়িয়েছে। এবারই সর্বোচ্চ সংখ্যাক বাংলাদেশির মৃত্যু হয়েছে। মন্ত্রণালয়ের তথ্যমতে সৌদি আরবে চলতি বছরে এ পর্যন্ত ১০১ জন বাংলাদেশি হজযাত্রী মারা গেছেন।

মন্ত্রণালয়ের হজ পোর্টালের তথ্য বলছে- মৃতদের মধ্যে ৭৭ জন পুরুষ ও ২৪ জন নারী রয়েছেন।

এর মধ্যে মক্কায় ৮৫ জন, মিনায় ৭ জন, মদিনায় ৫ জন, আরাফায় ২ জন এবং জেদ্দা ও মুজদালিফায় একজন করে হজযাত্রীর মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৭৮ জনের বয়স ছিল ৫০ থেকে ৭১ বছরের মধ্যে।

বিভিন্ন গণমাধ্যমের তথ্যমতে হজের সময় তীব্র গরমের কারণে মৃত্যুর ঘটনা ঘটেছে। এরমধ্যে হিট স্ট্রোকের কারণে ২৯ জুন একদিনে সাত বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু হয়।

হজ এজেন্সি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) সূত্রে জানা যায়, সৌদি আরবে মারা যাওয়া হজযাত্রীদের সাধারণত সেখানেই দাফন করা হয়।

মন্ত্রণালয়ের সূত্র জানায়, এ বছর ২৭ জুন পবিত্র হজ অনুষ্ঠিত হয়। বাংলাদেশ থেকে এ বছর হজের উদ্দেশ্যে সৌদি আরবে যান ১ লাখ ২২ হাজার ৮৮৪ জন হজযাত্রী।

পার্বত্যকন্ঠ নিউজ /রনি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ