• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:২৮ অপরাহ্ন
শিরোনাম
মোংলায় নানা আয়োজনে মহান মে দিবস পালিত নওগাঁয় বন্ধু মিতালী ফাউন্ডেশন এর উদ্যোগে ফ্রী মেডিকেল ক্যাম্প বেলকুচি উপজেলা নির্বাচনে উড়োজাহাজ প্রতিকে আবারও ভোট চান সফল ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী সেখ রামগড়ে ১০৫ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক রামগড় ৪৩ বিজিবির উদ্যোগে মাসিক নিরাপত্তা সমন্বয় সভা খাগাড়ছড়িতে শ্রমজীবী মানুষের তৃষ্ণা নিবারণ করলো খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে  চেয়ারম্যান পদে ২ জন  এবং  ভাইস চেয়ারম্যান পদে ১ জনের মনোনয়ন পত্র প্রত্যাহার কাপ্তাই বিএসপিআই এ কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষে সেমিনার অনুষ্ঠিত হয় লামা পৌরসভার মেয়রের পক্ষ থেকে তীব্র গরমে জনসাধারণের মাঝে পানি বিতরণ রাজস্থলীতে “সর্বজনীন পেনশন স্কিম” সম্প্রর্কিত উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত যানজট মুক্ত গুইমারা বাজার স্বস্তিতে ক্রেতা বিক্রেতা ও সাধারন মানুষ সিন্দুকছড়ি জোনে মাসিক মতবিনিময় সভা অনুষ্ঠিত

গাজায় প্রতি ৩০ সেকেন্ডে পড়ছে একটি করে বোমা

মাসুদ রানা, স্টাফ রিপোর্টার / ৩৩৮ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ১৩ অক্টোবর, ২০২৩

হামাসের রকেট হামলার জবাবে গাজায় হামলা আরও জোরদার করেছে ইসরায়েলের সেনাবাহিনী। বৃহস্পতিবার ইসরায়েলের সেনাবাহিনী জানায়, গাজায় এ পর্যন্ত প্রায় ৬ হাজার বোমা ফেলা হয়েছে। এসব বোমার মোট ওজন ৪ হাজার টন। বার্তা সংস্থা এএফপি ও ব্রিটিশ সংবাদমাধ্যম মিরর বলছে, ৩০ সেকেন্ড পরপর গাজায় বোমা ফেলছে ইসরায়েল।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা বলছে, গাজায় হামলার আপডেট জানাতে বৃহস্পতিবার সামাজিক যোগাযোগমাধ্যমে একটি বিবৃতি দিয়েছে ইসরায়েলের সামরিক বাহিনী। তাতেই বোমার এসব তথ্য জানানো হয়। গাজার সীমান্তে ১৫০ এমএম কামান বসিয়েছে বাহিনী।

পাকিস্তানভিত্তিক সংবাদমাধ্যম জিও নিউজ বলছে, ফিলিস্তিনের স্বাধীনতাকামী স্বশস্ত্র গোষ্ঠি হামাস ও ইসরায়েলের মধ্যে সংঘর্ষে এ পর্যন্ত ৩ হাজারের বেশি মানুষ মারা গেছে। এর অর্ধেকের বেশি ফিলিস্তিনি।

চলমান সংঘাতে আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টা সবচেয়ে গুরুত্বপূর্ণ সময় বলেই মনে করছেন বিশ্লেষকেরা। কাতার বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মাহজুব জুয়েরি বলেন, ‘এই সময়ের মধ্যে আমেরিকা চাইবে কোনো কূটনীতিক চালের মাধ্যমে ইসরায়েলকে জয়ী করতে। তবে গাজা থেকে মানুষ সরে গেলে কি পরিস্থিতি হবে তা বোঝা যাচ্ছে না।’

হামাসের সঙ্গে চলা যুদ্ধের মধ্যে গাজার উত্তরাঞ্চল থেকে ২৪ ঘণ্টার মধ্যে ১১ লাখ ফিলিস্তিনিকে সরে যেতে বলেছে ইসরায়েল। এরই মধ্যে গাজা সীমান্তের দিকে এগোতে শুরু করেছে ইসরায়েলি ট্যাংক। সেইসঙ্গে ভারী অস্ত্রও জমা করা হচ্ছে। এদিকে ফিলিস্তিনি ইসলামপন্থী দল হামাস ফিলিস্তিনিদের নিজেদের বাড়ি ছেড়ে না যাওয়ার আহ্বান জানিয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ