• বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৮:৩৪ অপরাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

লামায় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক ৫শত ফুট গভীর খাদে, আহত ২

মোহাম্মদ রফিকুল ইসলাম, নিজস্ব সংবাদদাতা, লামা / ১৮০ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ২৩ জুলাই, ২০২২

লামায় নিয়ন্ত্রণ হারিয়ে একটি মালবাহী ট্রাক মিরিঞ্জা পাহাড়ের ৫শত ফুট গভীর খাদে পড়ে গেছে। লামা-চকরিয়া সড়কের মিরিঞ্জা পাহাড়ের মরা বাঙ্গালী টেক (১৭ মাইল) নামক স্থানে একটি মালবাহী ট্রাক খাদে পড়ে গেছে।  শুক্রবার (২২ জুলাই) সকাল সাড়ে ৭টায় এই ঘটনা ঘটে।

 

আহতরা হলেন, ট্রাক ড্রাইভার নুরুল আলম (৪৮) ও হেলপার মোঃ রাজু (৪০)। ট্রাকটি খাদের পড়ার সময় ড্রাইভার লাফিয়ে পড়ে যাওয়ায় কম আহত হয়। কিন্তু হেলপার গাড়িতে থাকায় সে গুরুতর আহত হয়েছে। দুর্ঘটনা কবলিত ট্রাকের লাইসেন্স নাম্বার চট্টমেট্রো ট- ১১-১৫৩৮। ট্রাকটি কেএসআরএম কোম্পানির।

প্রত্যেক্ষদর্শী ও উদ্ধারকারী মোঃ খোকন বলেন, হেলপার রাজু ডান হাত, বাম পা ও হাতের আঙ্গুল ভেঙ্গে গেছে। তার বুকে ও মাথা আঘাত পেয়েছে। ফায়ার সার্ভিসের কর্মীরা সহ তাকে উদ্ধার করে লামা হাসপাতালে পাঠানো হয়েছে।

লামা ফায়ার সার্ভিসের সহকারী স্টেশন অফিসার মোঃ আব্দুল্লাহ জানিয়েছেন, চকরিয়া থেকে রড নিয়ে আসা ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে ৫শত ফুট পাহাড়ের খাদে পড়ে যায়। ট্রাকটি খাদে পড়ে যাওয়ার সময় বিদ্যুতের ৩৩ হাজার ভোল্ডের একটি খুঁটিকে ধাক্কা দিলে ভেঙ্গে যায়। যারদরুণ লামা আলীকদমে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। আহতদের উদ্ধার করে আমাদের গাড়িতে করে লামা হাসপাতালে পাঠানো হয়েছে।

তিনি আরো বলেন, ট্রাকটি যে স্থানে দুর্ঘটনা কবলিত হয় সেখান দিয়ে নামতে না পাড়ায় ভিন্ন পদ দিয়ে প্রায় ১৪শত ফুটের মত পাহাড় পেরিয়ে হেলপারকে করা হয়েছে। দুঃসাহসিক এই অভিযানে স্থানীয়রা সহায়তা না করলে উদ্ধার করা সম্ভব হতনা। এই ঘটনায় দুইজন আহত হয়েছে।

লামা ট্রাফিক বিভাগের দায়িত্বরত পুলিশ পরিদর্শক সৈকত দাশ বলেন, ট্রাক উদ্ধারে ফায়ার সার্ভিসের পাশাপাশি আমরা কাজ করছি। সড়ক যোগাযোগ স্বাভাবিক রাখতে বিদ্যুতের তার সরানোর হচ্ছে। লামা বিদ্যুৎ বিভাগের লোকজন কাজ করছে।

লামা বিদ্যুৎ বিভাগের সহকারী প্রকৌশলী মোঃ সাজ্জাদ হোসেন বলেন, বিদ্যুৎ লাইন মেরামত ও সরবরাহ স্বাভাবিক করতে আমাদের ২০ জন বিদ্যুৎ কর্মী ঘটনাস্থলে কাজ করছে। দুপুর ১২টার মধ্যে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ শহীদুল ইসলাম চৌধুরী বলেন, পুলিশ সাথে সাথে ঘটনাস্থলে পৌঁছায়। ট্রাকটি উদ্ধারে এবং দুর্ঘটনা কবলিত ট্রাকের মালামালের নিরাপত্তায় সেখানে কয়েকজন পুলিশ সদস্য রাখা হয়েছে।

এদিকে আজ শুক্রবার সকাল ১০টায় লামা পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি লামা আসার কথা রয়েছে। তিনি লামা পৌরসভার চাম্পাতলী ৩২ আনসার ব্যাটালিয়ন মাঠে বীর বাহাদুর গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ