Header Border

ঢাকা, সোমবার, ১লা জুন, ২০২০ ইং | ১৮ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৭°সে
শিরোনাম :
রাঙামাটিতে ভূষণছড়া গণহত্যা দিবস পালন করোনায় আক্রান্ত হলেন সহকারী কমিশনার(ভূমি) তারিন মসরুর কাউখালীতে নতুন করে আরও ১ জনের করোনা পজিটিভ সহযোদ্ধাকে জন্মদিনের শুভেচ্ছা জানালেন পৌর আওয়ামী লীগের সভাপতি জমির বাড়ি থেকে তুলে নিয়ে রাতভর ধর্ষণ, বিয়ের দাবীতে ছেলের বাড়ির সামনে মেয়ের অনশন নাগরপুরে ৩ পুলিশ সদস্যসহ করোনা ভাইরাসে আক্রান্ত ৫ জন জাতীয় মৎস্য পুরুষ্কার প্রাপ্ত ওসমানের পুকুরে মিললো ১৫কেজী ওজনের কাতাল মাছ খাগড়াছড়িতে কেবিডিএ’র খাদ্যশস্য বিতরন ভাঙ্গা পৌরসভার প্যানেল মেয়রের ছেলে চাঁদাবাজি মামলায় গ্রেফতার ফরিদপুরে দেড় মাসে করোনা উপসর্গ নিয়ে ১৩ জনের মৃত্যু, সকলেরই রিপোর্ট নেগেটিভ!

ঈদ পর্যন্ত বন্ধ থাকতে পারে শিক্ষা প্রতিষ্ঠান

দৈনিক পার্বত্য কন্ঠ

নিজস্ব সংবাদদাতাঃ

করোনাভাইরাস সংক্রমণ রোধে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান আসছে ঈদুল ফিতর পর্যন্ত বন্ধ রাখা হতে পারে বলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর (মাউশি) সূত্রে জানা গেছে। সূত্রটি জানিয়েছে, করোনা সংকটের কারণে সাধারণ মানুষ চাইলেও ঘর থেকে বের হতে পারছে না। সেখানে শিক্ষার্থীদের ক্লাসে পাঠানোর কোনো কারণই নেই। ঈদুল ফিতর পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখতে মন্ত্রণালয়কে প্রস্তাব দিয়েছে মাউশি। 

সূত্র আরো জানায়, সবার আগে শিক্ষার্থীদের নিরাপত্তা ও স্বাস্থ্যঝুঁকির বিষয়টি বিবেচনা করা হচ্ছে। নিয়মের কথা বলে এদেরকে আমরা অনিশ্চয়তার দিকে ঠেলে দিতে পারি না।  মাউশির মহাপরিচালক গোলাম ফারুকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, বন্ধের বিষয়টি এখনো চূড়ান্ত হয়নি। তবে এটি তাদের বিবেচনায় রয়েছে। এ ব্যাপারে এর বেশি মন্তব্য করতে রাজি হননি তিনি।

ঈদুল ফিতর পর্যন্ত বন্ধ বাড়ানোর বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়েরও কোনো মন্তব্য পাওয়া যায়নি। তবে মন্ত্রণালয়ের একটি বিশ্বস্ত সূত্র বলছে, বন্ধের মেয়াদ বাড়বে। এদিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছুটি বাড়ানোর সম্ভাবনার কথা বলেছেন প্রাথমিক শিক্ষা অধিদফতর বা ডিপিই এর মহাপরিচালক মো. ফসিউল্লাহ।

তিনি বলেন, পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমাদের বিদ্যালয় বন্ধ রাখা হবে। সারা পৃথিবীতেই করোনা আক্রান্তের সংখ্যা দ্রুত গতিতে বাড়ছে। এটি কবে নিয়ন্ত্রণে আসবে কারো জানা নেই। ফলে আমাদেরকে বিদ্যালয়ে ছুটি বৃদ্ধি করতে হবে। বিষয়টি চূড়ান্ত না হলেও ছুটি বাড়ানোর বিষয়ে আমরা ভাবছি।

চলমান করোনাভাইরাসের প্রাদুর্ভাবে কয়েকটি ধাপে আগামী ৯ এপ্রিল পর্যন্ত দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি ঘোষণা করা হয়েছে।

শেয়ার করুন

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

চট্টগ্রামে ১ লাখ ৪৪ হাজার ৯৬ জন এসএসসি ফলাফল প্রত্যাশী
মাটিরাঙ্গায় শিক্ষার উন্নয়নে আওয়ামীলীগের অবদান চির অম্লান হয়ে থাকবে- শামছুল হক
রবিবার এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ
এসএসসির ফল প্রকাশ ঈদের পরে, সহজে পেতে লাগবে নিবন্ধন
সীতাকুণ্ডের শতাধিক কিন্ডারগার্টেন শিক্ষকের পাশে দাঁড়ানোর আহব্বান
কবিতা: শিক্ষিত সম্পদ”

আরও খবর

সম্পাদক  প্রকাশক : এম শাহীন আলম।