• বুধবার, ১৭ জুলাই ২০২৪, ১০:৪২ অপরাহ্ন
শিরোনাম
বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত কাপ্তাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয়  ফুটবল টুর্ণামেন্ট শুরু 

মহেশখালী অবসরপ্রাপ্ত শিক্ষকদের সংবর্ধনা, উন্মোচন ও ক্রেস সম্মাননা পুরস্কার প্রদান

হ্যাপী করিম (মহেশখালী) কক্সবাজার: / ৬৬৩ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ১ জানুয়ারী, ২০২২

কক্সবাজার জেলার মহেশখালী উপজেলায় অবসরপ্রাপ্ত শিক্ষকদের সংবর্ধনা প্রদান অনুষ্টান অনুষ্টান অনুষ্টিত হয়েছে।বাংলাদেশের বিভিন্ন প্রান্তে অবস্থান করা মহেশখালীর পেশাজীবি সন্তানদের সংগঠন মহেশখালী পেশাজীবি সমবায় সমিতি লিমিটেড সংবর্ধনা ও সম্মাননা প্রদান অনুষ্টানের আয়োজন করে।

৩১ডিসেম্বর ২১ইং শুক্রবার সকাল ৯ টায় মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে এক অনাড়ম্বর অনুষ্ঠানে অবসরপ্রাপ্ত শিক্ষকদের সংবর্ধনা ক্রেস, শিক্ষার্থীদের রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরনী ও মোহনীয় দ্বীপ মহেশখালী ব্রান্ডিং বুকের মোড়ক উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সিনিয়র সহকারি সচিব ও মহেশখালী পেশাজীবি সমবায় সমিতি লিমিটেড এর সভাপতি আবুল হাশেম এর সভাপতিত্ব উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন. অতিরিক্ত কক্সবাজার জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বিভীষণ কান্তি দাশ, সাবেক মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহফুজুর রহমান, মহেশখালী উপজেলা সহকারী কমিশনার ভুমি ও মহেশখালী উপজেলা (ভারপ্রাপ্ত) নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আসাদুজ্জামান, মহেশখালী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আব্দুল হাই, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সহ সহ-সভাপতি এম.আজিজুর রহমান বিএ, সাবেক পৌর মেয়র সরওয়ার আজম বিএ, পেশাজীবি সমিতির যুগ্ন সাধারণ সম্পাদক মুহাম্মদ জয়নাল আবেদীন এর সঞ্চালনা অনুষ্টানে স্বাগত আরো বক্তব্য রাখেন সংগঠনের সহ সভাপতি নুরুল ইসলাম,বিশিষ্ট চিকিৎসক ডাঃ ফাহমিদা রশিদ স্বাতি, প্রফেসর মুহাম্মদ ইসহাক,সফল অভিভাবক জাকের হুসাইন, কক্সবাজার সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক মুহাম্মদ ইলাহী বকস,কক্সবাজার সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাম মোহন সেন, কালারমারছড়া উচ্চ বিদ্যালয়ের অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক এস এম বাকি উল্লাহ, অবসর প্রাপ্ত কলেজ শিক্ষক কানু কুমার চৌধুরী, অবসর প্রাপ্ত শিক্ষক দীলিপ কুমার দাশ, সংগঠনের সহ সভাপতি মোঃ সরওয়ার কামাল,প্রেফসর মোহাম্মদ ইসহাক, প্রফেসর ড.গোলাম কিবরিয়া প্রমুখ।

এ সময় আমন্ত্রীত অথিতি বৃন্দ বলেন-মহেশখালীর শিক্ষিত জনগোষ্টিকে বেকার মুক্ত করতে কর্মমূখি শিক্ষা প্রতিষ্টান প্রতিষ্টার দাবী তুলে বক্তারা বলেন, সরকার মহেশখালীকে ঘিরে ব্যাপক উন্নয়ন পরিকল্পনা হাতে নিয়েছে। এ সব প্রকল্পে যোগ্য ব্যক্তিদেন অন্তত দশ ভাগ লোককে কর্মসংস্থানের আহবান জানান।

একই সাথে জেটিঘাটের দূর্বিসহ কষ্টের নিরসনে স্থানীয় সংসদ সদস্যকে দ্রুত পদক্ষেপ নেওয়ার দাবী জানান।

প্রত্যেক শিক্ষার্থীদের জীবনেই কোনো না কোনো শিক্ষকের অবদান রয়েছে। তবে প্রিয় শিক্ষকের কথা উঠলেই বেশির ভাগ মানুষ প্রাথমিক ও মাধ্যমিক সহ সকল স্তরের শিক্ষকদের মাঝ থেকে পছন্দের শিক্ষকের কথা স্মরণ করে স্মৃতিচারন করে থাকে।  স্মৃতিচারণা করতে গিয়ে কেউ কেউ হয়েছেন আবেগ প্রবণ। প্রায় দুই ঘণ্টা ধরে সবাই মন্ত্রমুগ্ধ হয়ে শোনেন প্রিয় শিক্ষকদের গল্প।

ভালো মানুষ হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে প্রত্যেকের জীবনে শ্রদ্ধেয় শিক্ষকেরা যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তা তুলে ধরেন।

উল্লেখ্য- মহেশখালী পেশাজীবী সমিতি লিঃ এটি একটি সামাজিক সংগঠন, এ সংগঠনের পক্ষে থেকে মহেশখালীর শিক্ষা, স্বাস্থ্য, সংস্কৃতি, পরিবেশ ও আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করে থাকেন।

অনুষ্টান স্থলে মোহনীয় দ্বীপ মহেশখালী ব্রান্ডিং বুকের মোড়ক উন্মোচন অতিথিরা। শেষে সম্মাননা ক্রেস্ট গ্রহণ করেন প্রাথমিক, মাধ্যমিক,উচ্চ মাধ্যমিক, মাদরাসা সহ বিশ্ববিদ্যালয় থেকে চাকুরী শেষে অবসর নেওয়া শিক্ষক শিক্ষিকা বৃন্ধ। এসময় উপস্থিত আরো উপস্থিত ছিলেন প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষক, গণমাধ্যমকর্মী, রাজনৈতিক ও সম্মানিত গনমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ