• বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৭:১০ অপরাহ্ন
শিরোনাম
সাজেকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষুধ বিতরণ করেছে সেনাবাহিনী সীমান্ত সড়কের রাস্তার পাশে পড়েছিল মরদেহ,উদ্ধার করলো পুলিশ নড়াইলে ইয়াবা ও গাঁজাসহ একজন গ্রেফতার মানিকছড়িতে তৃণমূল উন্নয়ন সংস্থার আস্থা প্রকল্পের সভা অনুষ্টিত কাপ্তাই থানা পুলিশ এর পৃথক  অভিযানে চোলাই মদ ও গাজা সহ আটক : ৩ বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে পানছড়িতে বিশ্ব শান্তি কামনায় মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে আজ শরিকদের সঙ্গে বসছেন প্রধানমন্ত্রী দীপংকর তালুকদার এমপির সাথে সৌজন্য সাক্ষাৎ করলেন কাপ্তাই উপজেলা পরিষদ এর নব নির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে ভোট পড়েছে ৪২% উপরে মাসিক মতবিনিময় সভায় সিন্দুকছড়ি জোন মহালছড়িতে বুদ্ধের ত্রিস্মৃতি স্মরনে বুদ্ধ পূর্ণিমায় মঙ্গল কামনা কাপ্তাইয়ে বুদ্ধ পূর্ণিমায় বিভিন্ন বিহারে  দেশ ও জাতির মঙ্গল কামনায় প্রার্থনা

মাটিরাঙ্গা আমতলী ইউনিয়ন পরিষদের দাপ্তরিক কার্যক্রম চলছে ভাড়া বাসায়, নাগরিক সেবা ব্যাহত

রিপন সরকার নিজস্ব প্রতিনিধি, খাগড়াছড়ি: / ৪৫৬ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১

খাগড়াছড়ি জেলার মাটিরা ঙ্গা উপজেলার আমতলী ইউনিয়ন পরিষদের দাপ্তরিক কার্যক্রম চলছে বাজারের একটি ভাড়া দোকানে, ফলে ইউনিয়ন পরিষদের কার্যক্রম মারাত্মক ভাবে ব্যহত হচ্ছে।
জানা যায়, ইউনিয়ন পরিষদের ভবন না থাকায় পরিচয়পত্র জন্ম-মৃত্যুসনদ,তথ্যকেন্দ্রের সেবা এবং গ্রাম্য আদালতের বিচার পেতে প্রতিনিয়ত বিড়ম্বনায় পড়তে হয় এলাকা বাসির। ইউনিয়ন কমপ্লেক্স ভবন না থাকায় টিআর ,জিআর, ভিজিএফ ভিজিডিসহ সরকারি বিভিন্ন এাণসামগ্রী ভাড়া গুদামে রাখতে হয়।
আমতলী ইউনিয়ন পরিষদের সদস্য মো ইউনুচ সহ একাধীক সদস্যরা বলেন, আমতলী ইউনিয়ন পরিষদ প্রতিষ্টিত হওয়ার দীর্ঘ ১৬বছর ধরে কোন ভবন নির্মাণ করা হয়নি ২০১৪সালে আমতলী ইউনিয়ন পরিষদের জন্য ২৫ শতক (একর) জায়গা ক্রয়করা হয়। ২০১৫ সালে আমতলী ইউনিয়ন পরিষদের নামে জায়গাটি রেকডভুক্ত করা হয়েছে। আমতলী ইউনিয়ন পরিষদের ভবনের জন্য স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ বেশ কিছু দিন আগে সার্ভে করে গেছেন, কিন্তুু এখনো পর্যন্ত কেনো ভবনের কার্যক্রম বাস্তবায়ন হয়নি। বর্তমানে রামশিরা বাজারে দুই কক্ষ বিশিষ্ট একটি দোকান ঘর ভাড়া নিয়ে পরিষদের দাপ্তরিক কার্যক্রম চালাতে হচ্ছে। এবং চেয়ারম্যান সদস্যদের নিজেদের সম্মানী থেকে প্রতি মাসে ভাড়া দিতে হচ্ছে।

ইউপি চেয়ারম্যান আব্দুল গণি বলেন,স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ-সচিব মো:ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত পরিপত্রে খাগড়াছড়ি জেলার আমতলী ইউনিয়ন পরিষদের কমপ্লেক্স ভবন তফসিলভূক্ত জমিতে নির্মানের প্রশাসনিক অনুমোদন হলেও এখন পর্যন্ত ভবন নির্মাণ না হওয়ায় জন দুর্ভোগ বাড়ছে ইউনিয়ন বাসির।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ