• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০১ পূর্বাহ্ন
শিরোনাম
মহালছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়ে পালিত হলো পবিত্র ঈদ ই মিলাদুন্নবী (সাঃ) গুইমারায় সীরাতুন্নবী (সা:) উপলক্ষ্যে জামায়াতের আলোচনা সভা অনুষ্ঠিত প্রথমবারের মতো চট্রগ্রাম বিভাগে NUSDF Bangladesh আয়োজন করে ‘পাবলিক স্পিকিং মাস্টারমাইন্ড’ প্রতিযোগিতা গোয়ালন্দে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে পৃথক মিছিল অনুষ্ঠিত খাগড়াছড়িতে ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত   গুইমারাতে ৩০ কেজি গাঁজা সহ একজন গ্রেপ্তার গুইমারাতে এডিপির বিশ লাখ টাকার প্রকল্পে দুর্নীতি কাজ না করেই টাকা উত্তোলন ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষে রাঙামাটিতে ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতা দ্বিতীয় বারের মতো বন্ধ করা হলো কাপ্তাই স্পীল ওয়ের ১৬ জলকপাট লংগদুতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নদীতে নিখোঁজ ব্যক্তির লাশ উদ্ধার দৌলতদিয়া- পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ সেনাবাহিনীর সিন্দুকছড়ি জোনে মাসিক মতবিনিময় সভা অনুষ্ঠিত

লামায় ছাত্র-জনতার উপর হামলার অভিযোগে আজিজনগর ইউপি চেয়ারম্যান সহ ১২০ জনের বিরুদ্ধে মামলা

মোহাম্মদ রফিকুল ইসলাম,ব্যুরো প্রধান বান্দরবান: / ২৯৬ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ১৯ আগস্ট, ২০২৪

 

মোহাম্মদ রফিকুল ইসলাম,ব্যুরো প্রধান বান্দরবান:
বান্দরবানের লামা উপজেলার আজিজনগর ইউনিয়নে ছাত্র ও জনতার উপর হামলার ঘটনায় আজিজনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জসিম উদ্দিন সহ ২৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১০০/১২০ জনকে বিবাদী করে মামলা দায়ের করা হয়েছে। হামলার ঘটনায় আহত মোহামুদুল হাসান বাদী হয়ে
সোমবার বিকালে লামা থানায় মামলাটি দায়ের করেন।

মোহামুদুল হাসান আজিজনগর ইউনিয়নের উত্তর পাড়ার বাসিন্দা আবদুর শুক্কুরের ছেলে। মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত রবিবার (১৮ আগস্ট)
বিকাল ২টা থেকে ৩ টার সময় চেয়ারম্যান মো. জসিম উদ্দিন এলাকায় প্রভাব বিস্তার করার জন্য বহিরাগত অজ্ঞাতনামা ১০০ থেকে ১২০ জন সন্ত্রাসী বাহিনী ধারালো দাঁ, কিরিছ, রামদা ও দেশীয় অস্ত্রসহ ভাড়া করে আনেন। পরে সন্ত্রাসী বাহিনীর সদস্যরা আজিজনগর ইউনিয়নে চেয়ারম্যান পাড়াস্থ ইউনিয়ন পরিষদের সামনের মাঠে বৈষম্যবিরোধী ছাত্র ও এলাকার জন সাধারণকে দেখতে পেয়ে অতর্কিত এলোপাথাড়ি মারধর করতে থাকে।

চেয়ারম্যান জসিম উদ্দিনের নেতৃত্বে বহিরাগত সন্ত্রাসী, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ অঙ্গ সহযোগী সংগঠনের পেটুয়া বাহিনী জনসাধারণ ও শিক্ষার্থীদের ওপর দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে পূর্ব পরিকল্পিতভাবে হামলা চালায় বলেও মামলায় উল্লেখ করা হয়। এতে স্থানীয় মো: মোহামুদুল হাসান (২০), মো: সামিন (১৮), মো: মহিম উদ্দিন (২০), কোরবান আলী (১৮), মিজানুর রহমান (২৮), মাহামুদুল হক মাহি (২৫), আবুল খায়ের (৪৫) সহ অনেকেই আহত হয়। হামলায় ঘটনায় মামলা মোকদ্দমা করলে শিক্ষার্থী ও জন সাধারণকে হত্যা করে লাশ গুম করার হুমকিও দেন হামলাকারীরা।

এ বিষয়ে অভিযুক্ত আজিজনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জসিম উদ্দিন বলেন, সরকার পরিবর্তন হওয়ায় অনেকে সুযোগ নিচ্ছে। তিলকে তাল করে অভিযোগ করছে। ভিত্তিহীন ও মিথ্যা ঘটনা নিয়ে মামলা করা হয়েছে। প্রশাসনকে তদন্তপূর্বক ব্যবস্থা নেয়ার অনুরোধ করছি।

মামলা রুজুর সত্যতা নিশ্চিত করে লামা থানা পুলিশের
ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামীম শেখ বলেন, ১৮ আগস্টের ঘটনায় মোহামুদুল হাসান বাদী হয়ে ২৩ জনের নাম উল্লেখ সহ অজ্ঞাত ১২০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। তদন্ত সাপেক্ষে ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ