• শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৮:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম
মাটিরাঙায় প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ পরিবারের পাশে দাঁড়ালেন ইউএনও আলীকদম সেনা জোন (৩১ বীর) কর্তৃক ২,৬৬,৬০৫ টাকা আর্থিক অনুদান প্রদান নিজের কণ্ঠস্বর বিক্রি করে সফলতা অর্জন রামগড়ে বাগান শ্রমিকের মরদেহ উদ্ধার রামগড় কৃষি গবেষণা কেন্দ্রের জঙ্গলে পড়েছিল শ্রমিকের মরদেহ কাপ্তাইয়ে পাহাড় ধ্বসের  আজ ৭ বছর : এখনোও ঝুঁকিতে বসবাস করছে বহু মানুষ রাজধানীর পল্টনে বহুতল ভবনে আগুন চট্রগ্রামে শপথ নিলেন রাজস্থলী উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা পাংশায় গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত ৬ আসামি গ্রেপ্তার  রামগড় ৪৩ বিজিবির অভিযানে ভারতীয় মদ জব্দ কাপ্তাই নতুনবাজার আনন্দ মেলা গরুর বাজার: পাহাড়ি গরুর চাহিদা বেশী ক্রেতাদের কাপ্তাই সেনা জোনের উদ্যোগে  বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

মহেশখালীকে টিকিয়ে রাখাতে হলে প্রকৃতিকে টিকিয়ে রাখতে হবে- এমপি আশেক

হ্যাপী করিম, মহেশখালী / ৮৮ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ৬ জুন, ২০২৪

বিশ্ব পরিবেশ দিবস পালন 
হ্যাপী করিম, মহেশখালী।
কক্সবাজার জেলার মহেশখালী উপজেলায় বিশ্ব পরিবেশ দিবস উদযাপন র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৫ জুন) সকাল ১০ টায় মহেশখালী উপজেলা প্রশাসনের আয়োজনে এবং আয়োজনে ব্রেকিং দ্য সাইলেন্স” ও “কোডেক” এর  সমন্বয়ে “ব্লু ইকোনমি এন্ড ইনক্লুসিভ ডেভলপমেন্ট ফর ক্লাইমেট জাস্টিস” প্রকল্পের সহায়তায় উপজেলা গণমিলনায়তনে বিশ্ব পরিবেশ দিবস ২০২৪ উদযাপন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহেশখালী কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক।

মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মীকি মারমার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন..
উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ জয়নাল আবেদীন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি এম আজিজুর রহমান বিএ, উপজেলা ভাইস-চেয়ারম্যার আবু ছালেহ, মহিলা ভাইস-চেয়ারম্যান মনোয়ারা বেগম, ধলঘাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহসান উল্লাহ বাচ্ছু, মহেশখালী বনবিভাগের রেঞ্জ কর্মকর্তা এনামুল হক এছাড়াও উপজেলা বিভিন্ন দপ্তরের উর্ধতন কর্মকর্তা অংশগ্রহণ করেন।

এতে উপজেলা কৃষি অফিসার নাসিরুল আলমের সঞ্চালনায় আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন.. কোডেক এনজিও প্রতিনিধি ফাইন্যান্স অফিসার আ.ফ.ম কামরুল ইসলাম। এছাড়াও ফিল্ড অফিসার কহিনুর আক্তার, ব্রেকিং দ্য সাইলেন্স    ফিল্ড অফিসার আব্দুল হান্নান’সহ বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী, গণমাধ্যমকর্মী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ গন উপস্থিত ছিলেন।

এতে বক্তারা পরিবেশের ভারসাম্য বজায় রাখার জন্য সকলকে পরিবেশের প্রতি সচেতন হওয়াকে প্রাধান্য দিয়েছেন। বক্তারা বলেন,পরিবেশকে রক্ষা করতে হলে বৃক্ষ নিধন রোধ করতে হবে। সকলকে বেশি বেশি গাছ রোপন করতে হবে। এবং সেগুলোর সঠিকভাবে পরিচর্যা করতে হবে। বিশেষ করে মহেশখালী এলাকার বৃক্ষ নিধন রোধে সংশ্লিষ্ট সকলকে এগিয়ে আসতে হবে। বর্তমানে যেভাবে আমরা গাছ কেটে নিধন করছি সেটা অব্যাহত থাকলে বৈশ্বিক উঞ্চতা বৃদ্ধি পেতে থাকবে আর এর ক্ষতি থেকে আমরা বাঁচতে পারবো না। জলবায়ু পরিবর্তন এবং বৈশ্বিক উঞ্চতা থেকে রক্ষা পাওয়ার জন্য আমাদের সবাইকে গাছ কাটা থেকে বিরত থেকে বেশি বেশি গাছ লাগাতে হবে।

আলোচনা শেষে শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত কুইজ প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ। পরে নিজ উদ্যোগে গাছ লাগাতে সবাইকে উদ্বুদ্ধ করার জন্য সকল অংশগ্রহণকারীকে বিনামূল্যে চারা বিতরণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ