• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৪:২২ অপরাহ্ন
শিরোনাম
রামগড়ে ইয়াবা ও গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক কাপ্তাইয়ে ষাটোর্ধ্ব অসুস্থ পিতা পুত্রের কোলে চড়ে ভোট দিতে  রাজস্থলী উপজেলায় সুষ্ঠুভাবে ভোট গ্রহণ চলছে   কাপ্তাইয়ে ভোট কেন্দ্র পরিদর্শনে রাঙামাটি জেলা প্রশাসক অত্যন্ত সুন্দর ও সুষ্ঠু পরিবেশে ভোটগ্রহণ চলছে- রাঙামাটি জেলা প্রশাসক বান্দরবানের লামায় শান্তিপূর্ণভাবে চলছে ভোট গ্রহণ, উপস্থিতি কম চলছে কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচন রাত পোহালে খাগড়াছড়ি সদরসহ তিন উপজেলায় নির্বাচন রাজস্থলী উপজেলার ভোট কেন্দ্রে কেন্দ্রে পৌঁছানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম মানিকছড়িতে নবনির্বাচিত জনপ্রতিনিধি’র সংবর্ধনা ও যুব রেড ক্রিসেন্ট ইউনিটের পরিচিত সভা রাত পোহালে কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচন: কেন্দ্রে কেন্দ্রে পৌঁছানে হলো নির্বাচনী সরঞ্জাম  সাজেকে বার্ষিক ক্রীড়া পুরুস্কার বিতরণ করেছে সেনাবাহিনী

সোনাগাজীতে ইউপি সদস্যের বিরুদ্ধে প্রবাসীর নিকট চাঁদা দাবির অভিযোগ 

গাজী মোহাম্মদ হানিফ, সোনাগাজী (ফেনী) / ৫৬৩ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ২১ জানুয়ারী, ২০২৪

 

সোনাগাজী (ফেনী) প্রতিনিধি :- 

ফেনীর সোনাগাজীতে আমির হোসেন নামে এক প্রবাসীর নিকট ইউপি সদস্য কর্তৃক চাঁদা দাবি ও হয়রানির অভিযোগে সংবাদ সম্মেলন করেন ভুক্তভোগী মতিগঞ্জ ইউনিয়নের দারোগারহাট সংলগ্ন গোলাল আহমেদর ছেলে ইরাক প্রবাসী আমির হোসেন।
২১শে জানুয়ারি (রবিবার) সকাল ১১টায় পালগিরি গ্রামের নিজ বাড়ীতে সংবাদ সম্মেলনে আমির হোসেন বলেন- আমি একজন ইরাক প্রবাসী, পরিবারের মুখে হাসি ফোটাতে ও জীবন জীবিকার তাগিদে আমরা ৪ ভাই প্রবাসে ব্যবসা ও চাকুরীরত আছি। প্রবাসের কষ্টার্জিত টাকায় পালগিরি মৌজার সিএস ১৬৬ দাগ, বিএস ৩২৭ দাগে ২ শতাংশ পুকুরের অংশ কবরস্থানের জন্য খরিদ করি। যাহা (৩০/১০/২০২৩ ইং তারিখের ৬০ শতাংশ আমার নামে বায়নাপত্র করা) ও ৫/১২/২০২৩ তারিখে মতিগঞ্জ সাব রেজিস্ট্রার কার্যালয়ে সম্পাদিত দলিল নং ৭৬৭৫/২৩ মুলে দাতা- জাহাঙ্গীর আলম থেকে ২ শতক জমি কবরস্থানের জন্য আমার পিতা গোলাল আহমেদের নামে রেজিস্ট্রি করা হয়। এবং আমরা উক্ত জায়গার মালিক ও দখলদার হই।
আমার ওয়ার্ডের মেম্বার মিজানুর রহমান সেলিম তিনি আমার নিকটাত্মীয় হন ঐ সুবাদে আমি উনার সাথে বায়নাপত্রের বিষয় নিয়া শলাপরামর্শ করতে বসি, তিনি কাগজপত্র দেখে বলেন এই জায়গা নিয়ে সমস্যা আছে তোমার অনেক টাকা খরচ করতে হবে, আমি তাকে জিজ্ঞাসা করলাম কত টাকা? তিনি কিছুক্ষণ পরে জানান ৫ লাখ টাকা লাগবে। আমি আমার প্রবাসে উপার্জিত এতো কষ্টের টাকা তাকে দিতে রাজি না হওয়ায় তিনি আমার সাথে উত্তেজিত আচরণ করেন, জায়গা কিভাবে দখলে নাও আমি দেখে নিবো বলে রাগান্বিত অবস্থায় আমার ঘর থেকে বের হয়ে চলে যান। এরপর গত ১৬ ই জানুয়ারি ২০২৪ ইং (মঙ্গলবার) সকাল ৭টায় কিছু মানুষকে ধর্মীয় অনুভূতির কথা বলে উস্কানি দিয়ে আমার কবরস্থানের জায়গা জবরদখল করার চেষ্টা চালায়। আমি বাঁধা দিতে গেলে আমাকে আক্রমণ করার চেষ্টা করে তখন এলাকাবাসীর কারণে আমি প্রাণে রক্ষা পাই। এসময় বিবাদী সেলিম মেম্বার আমাকে অকথ্য ভাষায় গালমন্দ করে ও হুমকি ধমকি দেয়।
একইদিন সকাল ১১টার সময় আমার পারিবারিক কবরস্থানের জায়গায় বাউন্ডারি দিয়ে জবরদখল করতে সেলিম মেম্বার ইট নিয়ে আসেন, এসময় আমি ও আমার বাবা সমাজিক গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে আমাদের জায়গার কাগজপত্র প্রদর্শন করে মালিকানা দাবি করি। বিকেল সাড়ে ৪টায় কিছু অপরিচিত লোকজন নিয়ে এসে আমাকে কিছু অবান্তর কথাবার্তা বলে নানাভাবে হেনস্থা করে ও আমার ভিডিও ধারন করে এবং নানারকম হুমকি ধমকি প্রদান করে। যার ভিডিও ফুটেজ আমার ফেসবুক লাইভে সংরক্ষিত আছে।

প্রিয় সাংবাদিক ভাইয়েরা আমি কবরের জন্য জায়গা কিনেও কিছু চাঁদাবাজের কারণে শান্তিতে নেই, আপনাদের মাধ্যমে আমি আমার ক্রয়কৃত জমির দখল বুঝে পেতে এবং চাঁদাবাজ জবরদখল চেষ্টাকারীদের বিরুদ্ধে সঠিক তদন্তের মাধ্যমে আইনগত ব্যবস্থা নিতে মাননীয় সংসদ সদস্য, মাননীয় জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার, ইউএনও সোনাগাজী এবং মডেল থানার ওসি সহ প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করি। ইতিমধ্যে আমি সোনাগাজী মডেল থানায় ১৬/০১২০২৪ ইং লিখিত অভিযোগ এসডিআর ৮৭৮ দায়ের করি ও আমার পিতা বাদী হয়ে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত সোনাগাজীতে মামলা দায়ের করেছেন।

প্রবাসী আমির হোসেনের সংবাদ সম্মেলনের প্রেক্ষিতে প্রতিপক্ষ সেলিম মেম্বারের বক্তব্য জানতে চাইলে তিনি কোন মন্তব্য করতে অস্বীকৃতি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ