• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:০০ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

পার্বত্যমন্ত্রীর সাথে নব নিযুক্ত উন্নয়ন বোর্ড চেয়ারম্যানের মতবিনিময়

বান্দরবান প্রতিনিধি: / ৬২৫ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ১৮ জুলাই, ২০২১

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রীর সঙ্গে মতবিনিময় ও সৌজন্য সাক্ষাৎ করেছেন নব নিযুক্ত পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। রবিবার (১৭জুলাই) বান্দরবানে মন্ত্রীর নিজ বাসভবনে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ সময় নিখিল কুমার চাকমা উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিযুক্ত হওয়ায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে মন্ত্রী তাঁকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

এসময় বান্দরবান জেলা পরিষদ, পৌরসভা, জেলা আওয়ামীলীগ,স্থানীয় সাংবাদিকসহ বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করা হয় নবনিযুক্ত চেয়ারম্যানকে।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নতুন নিযুক্ত চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেন, আমি এখন থেকে সকল মানুষের কল্যাণে ও উন্নয়নে নিবেদিত হবো। পার্বত্য তিন জেলার সার্বিক উন্নয়নই হবে আমার প্রধান লক্ষ্য। মাননীয় প্রধানমন্ত্রী এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী আমার উপর বিশ্বাস ও আস্থা রেখে আমাকে দায়িত্ব দিয়েছেন, আমি সে বিশ্বাস ও আস্থার মূল্য দিতে সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রাখবো।

প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল পার্বত্য চট্টগ্রামে একটি আলাদা বোর্ড হবে, পাহাড়ের কাঙ্খিত উন্নয়ন তার মাধ্যমে হবে। বঙ্গবন্ধুর জীবদ্দশায় তা না হলেও পরে তাঁরই স্বপ্ন বাস্তবায়ন হয়েছে ১৯৭৬ সালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড প্রতিষ্ঠা। এই প্রতিষ্ঠানের মাধ্যমেই সত্যিকার অর্থে পার্বত্য চট্টগ্রামের সামগ্রিক উন্নয়ন কার্যক্রম পরিচালিত হয়।

বীর বাহাদুর আরও বলেন, তিন পার্বত্য জেলার সুষম উন্নয়ন যেমন বোর্ডের চেয়ারম্যানের লক্ষ্য হবে, তেমনি তিন জেলার যেখানে যা প্রয়োজন অগ্রাধিকার ভিত্তিতে সে এলাকার উন্নয়নও করা দরকার। আমরা চাই পার্বত্য তিন জেলার সার্বিক উন্নয়ন।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সভাপতি ক্যশৈহ্লা এর সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান আশীষ কুমার বড়–য়া, বান্দরবান জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আবদুর রহিম চৌধুরী, সাধারণ সম্পাদক ও বান্দরবান পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী,রাঙামাটি জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান চিংকিউ রোয়াজা, সদর উপজেলার চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, পাবত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ড এর প্রকল্প পরিচালক (পিডি) আবদুল আজিজ,পাবত্য চট্রগ্রাম উন্নয়ন

বোর্ড বান্দরবানের নিবাহী প্রকৌশলী আবু বিএন ইয়াছির আরফাত, এবং বান্দরবান শহর আওয়ামী লীগের সভাপতি অমল কান্তি দাশ।

সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদ সদস্য লক্ষ্মীপদ দাস।এর আগে নতুন চেয়ারম্যান নিখিল কুমার চাকমা পার্বত্য মন্ত্রীর বাস ভবনে এলে তাঁকে করোনা পরিস্থিতির কারণে স্বাস্থ্যবিধি মেনে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ