• বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৫:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম
রাজধানীর পল্টনে বহুতল ভবনে আগুন চট্রগ্রামে শপথ নিলেন রাজস্থলী উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা পাংশায় গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত ৬ আসামি গ্রেপ্তার  রামগড় ৪৩ বিজিবির অভিযানে ভারতীয় মদ জব্দ কাপ্তাই নতুনবাজার আনন্দ মেলা গরুর বাজার: পাহাড়ি গরুর চাহিদা বেশী ক্রেতাদের কাপ্তাই সেনা জোনের উদ্যোগে  বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান শপথ নিলেন কাপ্তাই ও রাজস্থলী   উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা নওগাঁয় চাঞ্চল্যকর নাজিম হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন, গ্রেফতার-২ মাদ্রাসা শিক্ষার ক্ষেত্রে বড় অবদান হলো সৎ ও আদর্শ নাগরিক গঠন- হুমায়ুন মোরশেদ খাঁন মা‌টিরাঙ্গায় পাচারকালে ট্রাক ভর্তি গম জব্দ, চালক আটক মানিকছড়িতে বাজার সেট উদ্বোধন বাড়ির পাশে আম গাছে ঝুলে আছে বৃদ্ধার লাশ, মৃত্যুর কারণ জানেনা কেউ

ফরিদপুরে এসটিডি/এইচআইভি এইডস বিষয়ে প্রশিক্ষণ ও সচেতনতামূলক সভা

সাইফুর রহমান পারভেজ, গোয়ালন্দ প্রতিনিধি।। / ১৫৯ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০২৩

সাইফুর রহমান পারভেজ, গোয়ালন্দ(রাজবাড়ী) প্রতিনিধি

ফরিদপুর গণস্বাস্থ‍্য কেন্দ্রের আয়োজনে চির সাপোর্ট কমিটির সহযোগিতায় ফরিদপুর সদর হাবেলী গোপালপুরে এসটিডি, এইচআইভি এইডস বিষয়ে সচেতনতা তৈরি ও প্রতিরোধ বিষয়ে এলাকার স্কুল-কলেজ শিক্ষক, যৌনকর্মী, পরিবহন শ্রমিক নেতা, এনজিও কর্মী এবং সামাজিক নেতাদের অংশগ্রহণে প্রশিক্ষণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সংস্থাটি রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় স্বাস্থ‍্য কেন্দ্র স্থাপন করে ১৯৯৭ সাল থেকে দৌলতদিয়া যৌনকর্মী, দুর্গম চরবাসীসহ উপজেলার দরিদ্র জনসাধারণকে নানা ধরণের চিকিৎসাসেবা দিয়ে আসছে। পাশাপাশি বিগত বছর থেকে ফরিদপুর সদরের রথখোলা ও সিএন্ডবি ঘাটে অবস্থিত যৌনপল্লীর স্বাস্থ‍্যসেবা নিশ্চিতকরণসহ উপজেলার দুর্গম চরাঞ্চল এবং আশেপাশের এলাকায় সার্বক্ষণিক স্বাস্থ্যসেবায় কাজ করছে।

বুধবার (২৯ নভেম্বর) ফরিদপুর সদর উপজেলা হাবেলী গোপালপুর গণস্বাস্থ্য কেন্দ্রে বিকেল ৩ টায় এ প্রশিক্ষণ কর্মসূচি ও অলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় দৌলতদিয়া গণস্বাস্থ‍্য কেন্দ্রের ফিল্ড অ‍্যানিমেটর মো. সাজ্জাদ হোসেন’র সঞ্চালনায় সভাপতিত্ব করেন গণস্বাস্থ্য কেন্দ্রের সহকারি পরিচালক ডাঃ মাহ্জাবিন চৌধুরী।

এসময় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আইজদ্দিন মাতব্বর কান্দি সরকারি উচ্চ বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক আফরোজা বেগম, কমলাপুর উচ্চ বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক মোছা: নাছিমা বেগম, নুরুল ইসলাম উচ্চ বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক আফরোজা বেগম, ফরিদপুর গণস্বাস্থ্য কেন্দ্রের ব‍্যবস্থাপক মো. জুলফিকার আলী, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মো. নাজমুল হক, ফরিদপুর গণস্বাস্থ্য কেন্দ্রের প্রোগ্রাম অফিসার নাজরাতি নাফিজা, ফিল্ড অ‍্যানিমেটর মো. শরিফ হোসাইন, প‍্যারামেডিক মো. সাব্বিরসহ বিভিন্ন এনজিও কর্মী, সামাজিক নেতা, ফরিদপুর রথখোলা ও সিএন্ডবি যৌনপল্লীর বাসিন্দারা উপস্থিত ছিলেন।

সভা শেষে প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করেন ফরিদপুর গণস্বাস্থ্য কেন্দ্রের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মো. নাজমুল হক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ