• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:০৬ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

ফরিদপুরে এসটিডি/এইচআইভি এইডস বিষয়ে প্রশিক্ষণ ও সচেতনতামূলক সভা

সাইফুর রহমান পারভেজ, গোয়ালন্দ প্রতিনিধি।। / ১৬৫ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০২৩

সাইফুর রহমান পারভেজ, গোয়ালন্দ(রাজবাড়ী) প্রতিনিধি

ফরিদপুর গণস্বাস্থ‍্য কেন্দ্রের আয়োজনে চির সাপোর্ট কমিটির সহযোগিতায় ফরিদপুর সদর হাবেলী গোপালপুরে এসটিডি, এইচআইভি এইডস বিষয়ে সচেতনতা তৈরি ও প্রতিরোধ বিষয়ে এলাকার স্কুল-কলেজ শিক্ষক, যৌনকর্মী, পরিবহন শ্রমিক নেতা, এনজিও কর্মী এবং সামাজিক নেতাদের অংশগ্রহণে প্রশিক্ষণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সংস্থাটি রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় স্বাস্থ‍্য কেন্দ্র স্থাপন করে ১৯৯৭ সাল থেকে দৌলতদিয়া যৌনকর্মী, দুর্গম চরবাসীসহ উপজেলার দরিদ্র জনসাধারণকে নানা ধরণের চিকিৎসাসেবা দিয়ে আসছে। পাশাপাশি বিগত বছর থেকে ফরিদপুর সদরের রথখোলা ও সিএন্ডবি ঘাটে অবস্থিত যৌনপল্লীর স্বাস্থ‍্যসেবা নিশ্চিতকরণসহ উপজেলার দুর্গম চরাঞ্চল এবং আশেপাশের এলাকায় সার্বক্ষণিক স্বাস্থ্যসেবায় কাজ করছে।

বুধবার (২৯ নভেম্বর) ফরিদপুর সদর উপজেলা হাবেলী গোপালপুর গণস্বাস্থ্য কেন্দ্রে বিকেল ৩ টায় এ প্রশিক্ষণ কর্মসূচি ও অলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় দৌলতদিয়া গণস্বাস্থ‍্য কেন্দ্রের ফিল্ড অ‍্যানিমেটর মো. সাজ্জাদ হোসেন’র সঞ্চালনায় সভাপতিত্ব করেন গণস্বাস্থ্য কেন্দ্রের সহকারি পরিচালক ডাঃ মাহ্জাবিন চৌধুরী।

এসময় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আইজদ্দিন মাতব্বর কান্দি সরকারি উচ্চ বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক আফরোজা বেগম, কমলাপুর উচ্চ বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক মোছা: নাছিমা বেগম, নুরুল ইসলাম উচ্চ বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক আফরোজা বেগম, ফরিদপুর গণস্বাস্থ্য কেন্দ্রের ব‍্যবস্থাপক মো. জুলফিকার আলী, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মো. নাজমুল হক, ফরিদপুর গণস্বাস্থ্য কেন্দ্রের প্রোগ্রাম অফিসার নাজরাতি নাফিজা, ফিল্ড অ‍্যানিমেটর মো. শরিফ হোসাইন, প‍্যারামেডিক মো. সাব্বিরসহ বিভিন্ন এনজিও কর্মী, সামাজিক নেতা, ফরিদপুর রথখোলা ও সিএন্ডবি যৌনপল্লীর বাসিন্দারা উপস্থিত ছিলেন।

সভা শেষে প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করেন ফরিদপুর গণস্বাস্থ্য কেন্দ্রের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মো. নাজমুল হক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ