• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩২ পূর্বাহ্ন
শিরোনাম
বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার”  প্রায় ২ মাস বন্ধ থাকার পর ফের চালু হয়েছে কেপিএম মিল গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন রাঙামাটিতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শেরপুরে হামলা ভাংচুর লুটপাট ও প্রাণনাশের হুমকির বিচার চেয়ে সংবাদ সম্মেলন খাগড়াছড়িতে গণপিটুনিতে যুবক নিহত-পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি এলাকাবাসীর গোয়ালন্দে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন  বাঙ্গালহালিয়াতে ব্যবসায়ীদের উদ্যোগে বিশ্বকর্মা পূজা সম্পন্ন

কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনে ছয়জন প্রার্থীর মনোনয়নপত্র জমা

আরিফুর রহমান স্বপন, কুমিল্লা প্রতিনিধি: / ৪০৬ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ২৪ নভেম্বর, ২০২৩

আরিফুর রহমান স্বপন, কুমিল্লা প্রতিনিধি:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করতে সংসদীয় ২৫৭, কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনে এ পর্যন্ত ছয়জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরমধ্যে আওয়ামী লীগ থেকে এবার মনোনয়নপত্র জমা দিয়েছেন পাঁচজন।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর নির্বাচনে অংশগ্রহণ করতে আওয়ামী লীগের মনোনয়ন বিক্রির প্রথম দিনে দলের মনোনয়ন প্রত‍্যাশী স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছেন। এরপর দলের আরও চারজন মনোনয়ন প্রত‍্যাশী নৌকার মাঝি হতে মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরা হলেন- বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সদস‍্য দেলোয়ার হোসেন ফারুক, আওয়ামী লীগ নেতা লায়ন নুরুন্নবী কামাল, প্রধানমন্ত্রীর ব‍্যাক্তিগত সহকারী আবদুল মান্নান এবং জোট প্রার্থী বাংলাদেশ তরিকত ফেডারেশনের মহাসচিব ড. সৈয়দ রেজাউল করিম চাঁদপুরী।
গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-৯ আসন থেকে বর্তমান স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপির বিপরীতে জোট প্রার্থী বাংলাদেশ তরিকত ফেডারেশনের মহাসচিব ড. সৈয়দ রেজাউল করিম চাঁদপুরী জোর লবিং করলেও শেষ পর্যন্ত মো. তাজুল ইসলামকে দলীয় মনোনয়ন দেয়া হলে বিএনপি প্রার্থী কর্ণেল (অব.) এম. আনোয়ারুল আজীমকে বিপুল ভোটের ব‍্যবধানে পরাজিত করে তিনি সংসদ সদস‍্য নির্বাচিত হন। সংসদ সদস‍্য নির্বাচিত হওয়ার পর মো. তাজুল ইসলামকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী করা হয়। এর আগে তিনি ১৯৯৬ সালে প্রথমবার দলীয় মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। এরপর ২০০৮ সালে ২০১৪ সালে এবং ২০১৮ সালেও সংসদ সদস‍্য নির্বাচিত হন।
এবারের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশগ্রহণ না করলেও কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) এ আসনে জাতীয় পার্টি থেকে প্রফেসর ড. গোলাম মোস্তফা কামাল লাঙ্গল প্রতীক নিয়ে নির্বাচন করবেন বলে জানিয়েছেন এবং ইতিমধ্যে তিনি দলের মনোনয়নপত্রও সংগ্রহ করে জমাও দিয়েছেন। বিএনপি এবার নির্বাচনে না আসলে এ আসনে আওয়ামী লীগের একমাত্র প্রতিদ্বন্দ্বি হবেন জাতীয় পার্টি। ফলে কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) এ আসনটি আওয়ামী লীগের দখলেই থেকে যাবে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ