• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

সিরাজগঞ্জে যমুনানদীতে আইন অমান্য করে মা ইলিশ ধরার দায়ে ৭ জেলের জরিমানা জাল পুড়িয়ে ধ্বংস 

আশিকুল ইসলাম, বেলকুচি প্রতিনিধি : / ১৯৬ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ২ নভেম্বর, ২০২৩

আশিকুল ইসলাম সিরাজগঞ্জ প্রতিনিধি :

নিষেধাজ্ঞা উপেক্ষা করে সিরাজগঞ্জ যমুনানদীতে আইন অমান্য করে অবৈধ কারেন্ট জাল দিয়ে মা ইলিশ নিধন করায় দায়ে ৭ জেলের জরিমানা জাল পুড়িয়ে ধ্বংস করার পর আটককৃত ইলিশ মাছ গুলো এতিমখানায় ও মাদ্রাসায় বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার ( ২ নভেম্বর)  ভোর হতে  দুপুর পর্যন্ত সিরাজগঞ্জ সদর অংশে যমুনা নদীতে “মা ইলিশ সংরক্ষণ অভিযান-২০২৩”- সফলকরণের নিমিত্ত  যমুনা নদীর সিরাজগঞ্জ সদর অংশে মোবাইল কোর্ট  পরিচালনা করা হয়।  উক্ত মোবাইল কোর্টে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জের জেলা মৎস্য কর্মকর্তা মোঃ শাহীনূর রহমান ।

এসময় অবৈধ কারেন্ট জাল ও ইলিশ মাছ সহ ৭ জন জেলেকে আটক করা হয়।  পরবর্তীতে মোবাইল কোর্টের মাধ্যমে আটককৃত ৭ জনকে ১৬,০০০/- হাজার টাকা জরিমানা করেন সিরাজগঞ্জ সদরের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  এস. এম. রকিবুল হাসান।

উক্ত মোবাইল কোর্টে প্রসিকিউশন অফিসারের দায়িত্ব পালন করেন -সিরাজগঞ্জ সদরের সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা  মোঃ আনোয়ার হোসেন।

এসময় আটককৃত ইলিশ মাছ এতিমখানা মাদ্রাসায় বিতরণ ও আটককৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংশ করা হয়।
উক্ত মোবাইল কোর্টে আরও উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ সদরের সহকারী মৎস্য কর্মকর্তা  মোঃ আমজাদ হোসেন, ক্ষেত্র সহকারী মোঃ গোলাম রাব্বি, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক  মোঃ জহিরুল ইসলাম এবং নৌ-পুলিশ সিরাজগঞ্জের এসআই মোঃ সোহেল রানা ও তাঁর টিম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ