• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৫ অপরাহ্ন
শিরোনাম
খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার”  প্রায় ২ মাস বন্ধ থাকার পর ফের চালু হয়েছে কেপিএম মিল গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন রাঙামাটিতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শেরপুরে হামলা ভাংচুর লুটপাট ও প্রাণনাশের হুমকির বিচার চেয়ে সংবাদ সম্মেলন খাগড়াছড়িতে গণপিটুনিতে যুবক নিহত-পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি এলাকাবাসীর গোয়ালন্দে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন 

শিক্ষক লাঞ্ছিতের প্রতিবাদে চকরিয়াতে বিশাল মানববন্ধন

মোঃ জুবাইরুল ইসলাম,চকরিয়া প্রতিনিধিঃ / ১৯৬ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১১ অক্টোবর, ২০২৩

মোঃ জুবাইরুল ইসলাম , চকরিয়া প্রতিনিধিঃ

চুয়াডাঙ্গা ভিক্টোরিয়া সরকারী জুবলি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থী শফিউল আমিন কর্তৃক শিক্ষক হাফিজুর রহমানকে চড়- থাপ্পড় মেরে নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন করেছে কক্সবাজারের চকরিয়া সরকারি উচ্চ বিদ্যালয় ও চকরিয়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ।

১১অক্টোবর(বুধবার) সকাল ১০টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া শহরে এই মানববন্ধন কর্মসূচী পালন করে।  এতে বক্তব্য রাখেন চকরিয়া সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোস্তফা, চকরিয়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদ উদ্দিন। মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন,  সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মো: সলিমুল্লাহ,বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক জিএম এনামুল হক,চকরিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক জসিম উদ্দিনসহ প্রায় চার শতাধিক শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন ।

মানববন্ধনে চুয়াডাঙ্গার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান,  দোষী শিক্ষার্থীর শাস্তি এবং লাঞ্চিত শিক্ষককে নিরাপত্তা দেয়ার দাবি তুলেন ।
বক্তারা আরো বলেন, নির্বাচনী পরীক্ষায় দায়িত্ব পালনকালে একজন শিক্ষার্থী তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করে। এটি শিষ্টাচার বহির্ভূত এবং গর্হিত কাজ। শিক্ষকের ওপর এহেন আচরণ কোনোভাবে মেনে নেওয়া যায় না। এমন ঘটনা ভবিষ্যতে যাতে আর না ঘটে সে ব্যাপারে উদ্যোগ গ্রহণ ও প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানাচ্ছি।

উল্লেখ, চুয়াডাঙ্গা ভিক্টোরিয়া জুবিলি সরকারি উচ্চবিদ্যালয়ে রোববার(৮অক্টোবর) নির্বাচনি পরীক্ষা চলছিল। ওইদিন দশম শ্রেণির ছাত্র শাফিউল আমিন শীর্ষ দায়িত্বপ্রাপ্ত শিক্ষক হাফিজুর রহমানকে চড়-থাপ্পড় মারে। এ বিষয়ে সোমবার থানায় মামলা হয়। এই ঘটনার সাথে ঝড়িত আসামীকে গ্রেফতার করে আদালতে পাঠায়। উক্ত ঘটনায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ৩সদস্যের তদন্ত কমিটি গঠন করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ