• শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৪:৩০ অপরাহ্ন
শিরোনাম
রামগড় ৪৩ বিজিবির অভিযানে ভারতীয় মদ জব্দ রামগড় থানার অফিসার ইনচার্জ দেব প্রিয় দাশ জেলার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত পানছড়িতে গুচ্ছগ্রামের গম না দেওয়াকে কেন্দ্র করে মারামারি, আহত ৩ কুকি চিনের বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত রাখাসহ পাহাড়ের বিভিন্ন ইস্যু নিয়ে পিসিএনপি’র সংবাদ সম্মেলন হালদার উজানে বালু উত্তোলনের দায়ে মানিকছড়িতে একজনকে জরিমানা সাজেকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষুধ বিতরণ করেছে সেনাবাহিনী সীমান্ত সড়কের রাস্তার পাশে পড়েছিল মরদেহ,উদ্ধার করলো পুলিশ নড়াইলে ইয়াবা ও গাঁজাসহ একজন গ্রেফতার মানিকছড়িতে তৃণমূল উন্নয়ন সংস্থার আস্থা প্রকল্পের সভা অনুষ্টিত কাপ্তাই থানা পুলিশ এর পৃথক  অভিযানে চোলাই মদ ও গাজা সহ আটক : ৩ বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে পানছড়িতে বিশ্ব শান্তি কামনায় মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে আজ শরিকদের সঙ্গে বসছেন প্রধানমন্ত্রী

নওমুসলিম ফারুকের খুনিদের গ্রেপ্তারের দাবিতে গুইমারায় মানববন্ধন

গুইমারা সংবাদদাতা  / ৫১৫ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ২৬ জুন, ২০২১

বান্দরবানের রোয়াংছড়িতে নওমুসলিম ও মসজিদের ইমাম মো: ওমর ফারুককে গুলি করে হত্যার প্রতিবাদে এবং তার খুনিদের গ্রেফতারের দাবিতে খাগড়াছড়ির গুইমারায় মানববন্ধন করে খুনিদের ও প্রতিবাদ সমাবেশ করেছে আলেম ওলামা সহ স্থানীয় জনসাধারণ।

শুক্রবার (২৫ জুন) গুইমারা জালিয়াপাড়া বাজারের চৌরাস্তায় খাগড়াছড়ি -ঢাকা সড়কের পাশে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। জালিয়াপাড়া কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা নোমান এর সভাপতিত্বে জালিয়াপাড়া জালিয়াপাড়া তৌহিদি জনতা ও জালিয়াপাড়া কেন্দ্রীয় মসজিদ এর যৌথ আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে উপজেলার বিভিন্ন মসজিদ, মাদরাসার আলেম- ওলামাসহ বিভিন্ন শ্রেণীর পেশাজীবি জনসাধারণ অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, পার্বত্য এলাকায় অশান্তি সৃষ্টি করতে সন্ত্রাসীরা সাধারণ জনগণকে গুম হত্যার পাশাপাশি এখন ইমামদের হত্যা করা শুরু করেছে। এভাবে চললে পার্বত্য এলাকায় অশান্তির দাবানল ছড়িয়ে পড়বে।

বক্তারা ইমাম হত্যাকারীদের যথাযথ শাস্তি দাবি করে পার্বত্য এলাকার সন্ত্রাসীদের মুলোৎপাটন, সকল মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও আলেম সমাজের নিরাপত্তা বাস্তবায়নের জন্য সরকারের কাছে জোর দাবি জানান।

সমাবেশে বক্তব্য রাখেন,গুইমারা কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম,মাওলানা ওসমান গনি,গুইমারা উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতিও সাবেক ইউপি মেম্বার,মোঃ আইয়ুব আলী,হাফছড়ি ১নং ইউপি মেম্বার,আরমান হোসেন,বিশিষ্ট সমাজ সেবক, মোঃ হাফিজ উদ্দিন প্রমুখ।

উল্লেখ্য, ১৮জুন রাতে বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার সদর ইউনিয়নের তুলাছড়ি আগাপাড়া এলাকায় এশার নামাজ শেষে বাড়ি ফেরার পথে অস্ত্রধারী সন্ত্রাসীরা ক্ষুদ্র নৃগোষ্টির ত্রিপুরা সম্প্রদায় থেকে ধর্মান্তরিত হয়ে ইসলাম ধর্ম গ্রহণকারী মো.ওমর ফারুককে গুলি করে হত্যা করে। আর এই ঘটনায় রোয়াংছড়ি থানায় অজ্ঞাত পরিচয়ে ৫ জন’কে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ