• সোমবার, ২৭ মে ২০২৪, ০১:২৩ অপরাহ্ন
শিরোনাম
কাপ্তাইয়ে ছাত্র ছাত্রীদের অংশগ্রহনে সচেতনতামূলক কর্মশালা  কাপ্তাইয়ে ৬৭৫ জন মৎস্যজীবিদের  মাঝে ভিজিএফ এর চাল বিতরণ দুর্গম পাহাড়ি সড়কে মোটরসাইকেল চালকদের নিরাপত্তা নিশ্চিত করতে সেনাবাহিনীর হেলমেট বিতরণ গাজায় ইসরায়েলের ভয়াবহ হামলা, নারী-শিশুসহ নিহত ৩৫ দুর্যোগ মোকাবেলায় দীঘিনালায় ২১ আশ্রয়কেন্দ্র প্রস্তুত বান্দরবানে কেএনএফ সন্দেহে গ্রেপ্তার ৪ জন রিমান্ডে গুইমারায় ঘূর্ণিঝড় রেমালের সম্ভাব্য ক্ষয়ক্ষতি এড়ানোর লক্ষ্যে উপজেলা প্রশাসনের সতর্ক বার্তা জারি কাপ্তাই লগগেইট জয়কালী মন্দিরে সংবর্ধিত হলেন নব নির্বাচিত চেয়ারম্যান নাছির উদ্দীন পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকীতে দুদিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে তলিয়ে গেলো সুন্দরবনের পর্যটনকেন্দ্র কাপ্তাইয়ে টিসিবির পণ্য পেল ১৬৭৭ জন ঘুমধুম সীমান্তে মাইন বিস্ফোরণে একজনের পা বিচ্ছিন্ন

গ্রাহকদের নিকট ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্সের চেক হস্তান্তর

রিপন ওঝা, নিজস্ব প্রতিবেদক  / ৪১৩ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ৮ জুন, ২০২১

খাগড়াছড়ি জোন মহালছড়ি সাংগঠনিক অফিসের গ্রাহকদের ৭ই জুন রোজ সোমবার দুপুর কয়েকটি বাড়িতে গিয়ে মেয়াদোত্তীর্ণ চেক হস্তান্তর করা হয়।

এ কর্মসূচিতে জোনাল ম্যানেজার ইসমাইল হোসেন সবুজ ও মাঠকর্মী মোছাঃমোর্শেদা আক্তার ছিলেন।

জোনাল ম্যানেজার ইসমাইল হোসেন সবুজ জানান যে,
কথায় নয় ন্যাশনাল লাইফ কাজেই বিশ্বাসী, আমাদের খুজতে হবেনা, আমরাই খুঁজে টাকার চেক পৌঁছে দিবে।

তিনি আশায় করছেন যে, আগামী কিছুদিনের মধ্যেই আপামর সকলের সহযোগিতায় মহালছড়িতে সাংগঠনিক অফিসের কার্যক্রম শুরু হবে।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বীমা দিবসে বলেন, বীমা মূলত একটি সেবামূলক পেশা। এ সেবাকে জনপ্রিয় করাসহ জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষ্যে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সঙ্গে সরকারি-বেসরকারি বীমা কোম্পানিগুলোকে একসঙ্গে কাজ করতে হবে।
“গ্রাহকের স্বার্থকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বীমা কোম্পানিগুলোকে বীমা সেবা প্রদান করতে হবে।”

কারণ আমাদের অর্থনীতি যত বেশি শক্তিশালী হবে, বিস্তৃত হবে, মানুষ সচেতন হবে। বীমার গুরুত্বটাও কিন্তু ততটা বাড়বে। এবং এই বীমা থেকে যে সুফলটা পেতে পারে মানুষ, এ সম্পর্কে আমাদের সচেতনতার যথেষ্ট অভাব রয়েছে। আমি আশা করি যে আপনারা যারা বীমার সঙ্গে জড়িত, তারা উদ্যোগ নেবেন মানুষের মাঝে সচেতনতাটা বৃদ্ধি করতে।”

বীমা নিয়ে কিছু মানুষের দৃষ্টিভঙ্গির কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, “মানুষের মানসিকতা আছে কিছুটা, সেটা হলে অনেকেই বীমার যে প্রিমিয়ামটা দিতে হয়… ওইটুকু টাকা দিতে হয়, সেটা খরচ করতে চান না। পরে যখন দুর্ঘটনায় পড়েন, তখন এর গুরুত্বটা বোঝেন।”

বীমা থাকলে যে মানুষ দুঃসময়ে সুবিধা পায়, সে বিষয়টি তুলে ধরে নাগরিকদের উদ্বুদ্ধ করার পরামর্শ দেন সরকার প্রধান।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে বীমার সম্প্রসারণে জনগণকে উদ্বুদ্ধ করতে ব্যাপক প্রচারণার ওপর গুরুত্বারোপ এবং সেবা প্রদানে গ্রাহক স্বার্থকে অগ্রাধিকার দিতে বীমা কোম্পানিগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন।

বীমা নিয়ে অনিয়ম ও দুর্নীতি এড়াতে এ খাতের সবাইকে সতর্ক থাকার পরামর্শ দেন প্রধানমন্ত্রী। মুজিব বর্ষের অঙ্গীকার, বীমা হোক সবার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে আজ দেশজুড়ে যথাযথভাবে জাতীয় বীমা দিবস-২০২১ পালন কার্যকর করা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ