• রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৬ পূর্বাহ্ন
শিরোনাম
বিএনপির আগামীর রাজনীতি হবে বাংলাদেশের মানুষ ও তারুণ্যের আশা-আকাঙ্ক্ষা ও প্রত্যাশাকে প্রাধান্য দিয়ে- আমীর খসরু বানভাসিদের জন্য রাজারবাগ দরবার শরীফের মেডিকেল ক্যাম্পেইন খাগড়াছড়িতে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারকে সাত দিনের খাদ্য সামগ্রী বিতরণ করেছে রেড ক্রিসেন্ট আরাফাত রহমান কোকোর স্মৃতি স্মরণে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত কাচালং নদীতে গোসল করতে নেমে এক কিশোরী নিখোজ নবীনগরে উস্তাদ আলাউদ্দিন খাঁ,র ৫২ তম মৃত্যু বার্ষিকী পালন মানিকছড়িতে মারমা কল্যাণ সমিতির মতবিনিময় ও আলোচনা সভা মানিকছড়িতে মারমা ঐক্য পরিষদের মতবিনিময় সভা জেলার ত্রাণ তহবিলে নানিয়ারচর বিএনপির অর্থ জমা লংগদুতে বন্যায় ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করে সেনা জোন লংগদুতে জামায়াতে ইসলামীর কর্মী সম্মেলন অনুষ্ঠিত লংগদুতে ইউপি সদস্য রূপচান,র, পদ ত্যাগের দাবিতে মানববন্ধন

মাটিরাঙ্গায় চলছে ঢিলেঢালা লকডাউন

অন্তর মাহমুদ, ষ্টাফ রিপোর্টার / ৫৩৬ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ৯ এপ্রিল, ২০২১

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী চলাচলের ওপর ঘোষিত সরকারি বিধিনিষেধ পালনের চতুর্থ দিনেও মাটিরাঙ্গা সদরসহ উপজেলার বিভিন্ন হাঁটবাজারগুলোতে চলছে ঢিলেঢালাভাবে লকডাউন।

লকডাউনের নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মানাসহ মাস্ক পরিধান করা মানুষের সংখ্যা ছিল খুব কম। উপজেলা খেদাছড়া, বেলছড়ি, গোমতিসহ বিভিন্ন বাজার গুলোতে সন্ধ্যার পরেও সাধারন মানুষের চলাফেরা ছিল চোখে পড়ারসত।

এসব বাজারে সন্ধ্যার পরের চিত্র স্বাভাবিক জীবনযাপনের মতোই। লকডাউন নাকি স্বাভাবিক জীবনযাত্রা চলছে তা ঠিক বোঝা যায় না বাস্তব অবস্থা দেখে। হাতে গোনা দু চার জন ব্যক্তি ছাড়া কেউ মাস্ক পরেনা এখানে। সন্ধ্যা ছ`টার পর দোকান পাট বন্ধ থাকার সরকারি ঘোষনা সত্বেও রাত ৮টার পরও বাজারে মানুষ দিব্বি ঘোরাঘুরি করতে দেখা যায়। জানা গেছে ম্যাজিষ্ট্রেট বা প্রশাসনের কর্তাকর্তারা আসছেন, এমন সংবাদ শোনামাত্র কিছু সময়ের জন্য স্বাস্থ্যবিধি মানার কৃত্রিম অভিনয় করেন বেশীরভাগ মানুষ।

স্থানীয়দের মধ্যে বেশিরভাগ সাধারণ মানুষ করোনার আক্রান্তের নতুন লক্ষণ সম্পর্কে তেমন কিছুই জানেন না বলে জানিয়েছেন নাম প্রকাশ অনিচ্ছুক জনপ্রতিনিধিরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ