• মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৬:০৬ অপরাহ্ন
শিরোনাম
কাপ্তাই ইফা’তে বিদায় -বরণ সংবর্ধনা অনুুষ্ঠিত  বিলাইছড়িতে বর্ণিল আয়োজনে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ফকিরহাটে বাসের সাথে মটরসাইকেলের সংঘর্ষ, শিশুসহ নিহত-২  আওয়ামী লীগের ৭৫ তম জয়ন্তি উদযাপন উপলক্ষে কাপ্তাইয়ে আলোচনা সভা অনুষ্ঠিত খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম এলাকায় আর্থ-সামাজিক উন্নয়নে ইক্ষু, সাথী ফসল ও গুড় উৎপাদন শীর্ষক কর্মশালা খাগড়াছড়িতে পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) বিক্রয় কেন্দ্রের শুভ উদ্বোধন অনুষ্ঠিত খাগড়াছড়িতে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত লামা হাসপাতালে এমএসআর মালামাল সরবরাহে ব্যাপক অনিয়ম রাজস্থলীতে আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত আলীকদম মারাইংতং পাহাড়ে বেড়াতে এসে মেডিকেল ছাত্রের মৃত্যু পানছড়িতে মানবসেবা ও শিক্ষা কল্যাণ ফাউন্ডেশন এর দ্বিতীয় তম প্রতিষ্ঠা বার্ষিকী ও কৃতি শিক্ষার্থী ২০২৪ অনুষ্ঠিত মেহেদীর রং না মুছতেই বাবার বাড়িতে মেয়ের আত্মহত্যা 

হালছড়িতে প্রধানমন্ত্রীর উপহার ঘর পাবে আরও ৩৭ পরিবার

স্টাফ রিপোর্টার: / ১৬৪ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ৭ আগস্ট, ২০২৩

স্টাফ রিপোর্টার:
খাগড়াছড়ির মহালছড়িতে মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্নের প্রকল্প ‘আশ্রয়ন-২ প্রকল্পের’ আওতায় ৪র্থ পর্যায়ের ২য় ধাপে ৩৭ ভূমিহীন ও গৃহহীন পরিবার ভূমির দলিলসহ ঘর পাচ্ছে।
আগামী ৯ আগষ্ট বুধবার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরাসরি ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৪র্থ পর্যায়ের নির্মিত এই ঘরগুলোর উদ্বোধন করবেন। ২ শতাংশ জমিসহ আধা-পাকা ঘর পেয়ে খুশি ভূমিহীন গৃহহীন পরিবারগুলো। ঘর পেয়ে খুশিতে আত্মহারা হয়েছে অনেক ভূমিহীন ও গৃহহীন বিধবা, নিঃসন্তান নারী, পুরুষ যাদের মাথা গোঁজার ঠাঁই ছিলো না। ২ শতাংশ জমিসহ পাকা ঘর পেয়ে উপকারভোগীগণ অনেক খুশি হয়েছেন। উপকারভোগীদের মধ্যে মুবাছড়ি ইউনিয়নের সিঙিনালা মহামুনি পাড়া গ্রামের উকলা মারমা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সৃষ্টিকর্তা দীর্ঘদিন বাঁচিয়ে রাখুক, আমরা তাঁর জন্য প্রাণ ভরে দোয়া করি। আজ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দয়ায় আমরা মাথা গোঁজার ঠাঁই পেয়েছি। মহালছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (অঃ দাঃ) ও সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ খায়রুল ইসলাম চৌধুরী বলেন, আগামী ৯ আগষ্ট বুধবার এলাকার ভূমিহীন ও গৃহহীনদের হাতে ২ শতাংশ জমির দলিল ও কবুলিয়ত সহ এসব ঘর তুলে দেওয়া হবে। মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্নের এই প্রকল্পের কাজ সর্বোচ্চ গুনমান বজায় রেখে সম্পন্ন করা হয়েছে। উপজেলা প্রশাসন হতে নিয়মিত মনিটরিং করা হয়েছে। আগামী ৯ আগষ্ট বুধবার মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় হতে সারাদেশে একযোগে মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিক উদ্বোধনকালে মহালছড়ি উপজেলার টাউনহলে এলাকার ৪টি ইউনিয়নের নির্মিত ৩৭ ঘরের ও উদ্বোধন করা হবে। ওইদিন একই সঙ্গে উপকারভোগীদের হাতে ২ শতাংশ জমিসহ আধা-পাকা ঘরের মালিকানাস্বরূপ জমির কবুলিয়ত তুলে দেওয়া হবে।
পার্বত্যকন্ঠ নিউজ/রনি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ