• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:২৩ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

হালছড়িতে প্রধানমন্ত্রীর উপহার ঘর পাবে আরও ৩৭ পরিবার

স্টাফ রিপোর্টার: / ১৬৯ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ৭ আগস্ট, ২০২৩

স্টাফ রিপোর্টার:
খাগড়াছড়ির মহালছড়িতে মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্নের প্রকল্প ‘আশ্রয়ন-২ প্রকল্পের’ আওতায় ৪র্থ পর্যায়ের ২য় ধাপে ৩৭ ভূমিহীন ও গৃহহীন পরিবার ভূমির দলিলসহ ঘর পাচ্ছে।
আগামী ৯ আগষ্ট বুধবার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরাসরি ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৪র্থ পর্যায়ের নির্মিত এই ঘরগুলোর উদ্বোধন করবেন। ২ শতাংশ জমিসহ আধা-পাকা ঘর পেয়ে খুশি ভূমিহীন গৃহহীন পরিবারগুলো। ঘর পেয়ে খুশিতে আত্মহারা হয়েছে অনেক ভূমিহীন ও গৃহহীন বিধবা, নিঃসন্তান নারী, পুরুষ যাদের মাথা গোঁজার ঠাঁই ছিলো না। ২ শতাংশ জমিসহ পাকা ঘর পেয়ে উপকারভোগীগণ অনেক খুশি হয়েছেন। উপকারভোগীদের মধ্যে মুবাছড়ি ইউনিয়নের সিঙিনালা মহামুনি পাড়া গ্রামের উকলা মারমা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সৃষ্টিকর্তা দীর্ঘদিন বাঁচিয়ে রাখুক, আমরা তাঁর জন্য প্রাণ ভরে দোয়া করি। আজ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দয়ায় আমরা মাথা গোঁজার ঠাঁই পেয়েছি। মহালছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (অঃ দাঃ) ও সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ খায়রুল ইসলাম চৌধুরী বলেন, আগামী ৯ আগষ্ট বুধবার এলাকার ভূমিহীন ও গৃহহীনদের হাতে ২ শতাংশ জমির দলিল ও কবুলিয়ত সহ এসব ঘর তুলে দেওয়া হবে। মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্নের এই প্রকল্পের কাজ সর্বোচ্চ গুনমান বজায় রেখে সম্পন্ন করা হয়েছে। উপজেলা প্রশাসন হতে নিয়মিত মনিটরিং করা হয়েছে। আগামী ৯ আগষ্ট বুধবার মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় হতে সারাদেশে একযোগে মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিক উদ্বোধনকালে মহালছড়ি উপজেলার টাউনহলে এলাকার ৪টি ইউনিয়নের নির্মিত ৩৭ ঘরের ও উদ্বোধন করা হবে। ওইদিন একই সঙ্গে উপকারভোগীদের হাতে ২ শতাংশ জমিসহ আধা-পাকা ঘরের মালিকানাস্বরূপ জমির কবুলিয়ত তুলে দেওয়া হবে।
পার্বত্যকন্ঠ নিউজ/রনি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ