• বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৬:৫০ পূর্বাহ্ন
শিরোনাম
রাজধানীর পল্টনে বহুতল ভবনে আগুন চট্রগ্রামে শপথ নিলেন রাজস্থলী উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা পাংশায় গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত ৬ আসামি গ্রেপ্তার  রামগড় ৪৩ বিজিবির অভিযানে ভারতীয় মদ জব্দ কাপ্তাই নতুনবাজার আনন্দ মেলা গরুর বাজার: পাহাড়ি গরুর চাহিদা বেশী ক্রেতাদের কাপ্তাই সেনা জোনের উদ্যোগে  বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান শপথ নিলেন কাপ্তাই ও রাজস্থলী   উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা নওগাঁয় চাঞ্চল্যকর নাজিম হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন, গ্রেফতার-২ মাদ্রাসা শিক্ষার ক্ষেত্রে বড় অবদান হলো সৎ ও আদর্শ নাগরিক গঠন- হুমায়ুন মোরশেদ খাঁন মা‌টিরাঙ্গায় পাচারকালে ট্রাক ভর্তি গম জব্দ, চালক আটক মানিকছড়িতে বাজার সেট উদ্বোধন বাড়ির পাশে আম গাছে ঝুলে আছে বৃদ্ধার লাশ, মৃত্যুর কারণ জানেনা কেউ

মানিকছড়িতে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ উদ্বোধন

আব্দুল মান্নান, নিজস্ব প্রতিবেদক মানিকছড়ি: / ১২৯ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ৩ আগস্ট, ২০২৩

আব্দুল মান্নান, নিজস্ব প্রতিবেদক (মানিকছড়ি):

কর্মজীবি মা-বাবার সহায়ক পরিবেশ গড়ি, মাতৃদুগ্ধ পান নিশ্চিত করি “। এই প্রতিপাদ্য গত ৪দশক ধরে দেশে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদপ্তর, জাতীয় পুষ্টিসেবা, জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানসহ সহযোগী সংস্থার যৌথ উদ্যোগে দেশে পালিত হয়ে আসছে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ। ১-৭ আগস্ট উক্ত দিবস উদযাপনে গতকাল খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা দপ্তরে আয়োজন করা হয় এক উদ্বোধনী অনুষ্ঠান।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. ফয়সাল কবির রজার্সের সভাপতিত্বে ও আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. মো. এনায়েত উল্লাহ মাহফুজের স্বাগত বক্তব্যে উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন। অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) রক্তিম চৌধুরী।

সভায় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. ফয়সাল কবির রজার্স ‘বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহে’র তাৎপর্য তুলে ধরে বলেন, শিশু জন্মের পর ঠিকমত মাতৃদুগ্ধ পান, শিশু উপযোগি খাবার ও পুষ্টির অভাবে শিশুর স্বাভাবিক গঠনসহ নানা রোগে আক্তার হয়ে জীবন হুমকির মুখে পড়ে। তাই এ বিষয়ে মানুষের সচেতনতা বাড়াতে মাতৃদুগ্ধ সপ্তাহের আয়োজন। প্রতিদিন একজন চিকিৎসক ও একজন সেবিকা নিয়মিত সেবা দান করবেন। পরে হাসপাতালে জরুরি বিভাগের সামনে একটি ট্রায়াজ রুম উদ্বোধন ও একটি পানির ফ্লিটার বসানোর কার্যক্রম উদ্বোধন করেন অতিথিরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ