• রবিবার, ১৯ মে ২০২৪, ১০:২৬ পূর্বাহ্ন
শিরোনাম
প্রস্তুত: ২৪ টি ভোট কেন্দ্র,  শেষ মুহূর্তে প্রচারনায় মুখরিত কাপ্তাইয়ের বিভিন্ন জনপদ  লংগদুতে সন্তু গ্রুপ কর্তৃক ইউপিডিএফ সদস্যসহ ২ জনকে গুলি করে হত্যার নিন্দা ও প্রতিবাদ-ইউপিডিএফ রাঙ্গামাটিতে দুর্বৃত্তের গুলিতে ইউপিডিএফ সদস্যসহ নিহত-২ কেএনএফের নারী শাখার প্রধান সমন্বয়ক আকিম বম গ্রেপ্তার মানিকছড়িতে নবনির্বাচিত জনপ্রতিনিধি সংবর্ধনা দীঘিনালায় ইউনিয়ন পরিষদ কর্মপরিকল্পনা কর্মশালা অনুষ্ঠিত কাপ্তাইয়ে পুলিশ এর অভিযানে গ্রেফতারী পরোয়ানাভুক্ত আসামী চৌদ্দগ্রাম থেকে গ্রেপ্তার  রাজস্থলী  উপজেলা পরিষদ নির্বাচন: ভোটারের  দোয়ারে দোয়ারে ছুটছেন প্রার্থীরা, চাইছেন দোয়া উপজেলা পরিষদ নির্বাচন: লামায় শেষমুহুর্তে জমে উঠেছে ভোটের লড়াই মহেশখালীতে জেলেদের ৫৬ দিন বন্ধে সচেতনতামূলক সভা ও স্মার্ট কার্ড বিতরণ চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে ৩০ লিটার  চোলাইমদ সহ দুই মাদক ব্যবসায়ী আটক  কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচন: তাপদাহ উপেক্ষা করে প্রার্থীরা ছুটছেন ভোটার দোয়ারে দোয়ারে 

মানিকছড়িতে মানবাধিকার কমিশনের ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

এম. রবিউল হোসেন, মানিকছড়ি (খাগড়াছড়ি)- / ৯১৭ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ১০ জানুয়ারী, ২০২১

বাংলাদেশ মানবাধিকার কমিশন এর ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মানিকছড়িতে কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করে উপজেলা কমিটি।

রবিবার (১০ জানুয়ারী) বিকাল ৪ টায় উপজেলা প্রেস ক্লাব হল রুমে সংগঠনের উপজেলা সভাপতি মানবতাবাদী সুভাষ চক্রবর্তীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মানবতাবাদী এম.এ. কবির আশ্রফ এর সঞ্চালনায় অনুষ্টিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ও আওয়ামীলীগ সভাপতি মোঃ জয়নাল আবেদীন। বিশেষ অতিথি ছিলেন, মানিকছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) আমির হোসেন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মোঃ আতিউল ইসলাম, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান রাহেলা আক্তার, উপজেলা গ্রাম ডাক্তার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডাঃ মোঃ রমজান আলী প্রমূখ।
সভায় অতিথিদের আসন গ্রহন শেষে ফুলেল শুভেচ্ছায় বরণ নেন মানবাধিকার কমিশনের সদস্যরা।। পরে পবিত্র কোরআন তেলওয়াত এর মধ্য দিয়ে অনুষ্ঠিত অনুষ্ঠানে বাংলাদেশ মানবাধিকার কমিশন এর প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন অতিথিরা।

সভায় বক্তব্যকালে অতিথিরা মানবাধিকার কমিশনের কার্যক্রম তুলে ধরে বলেন, সরকারের পাশাপাশি মানবাধিকার রক্ষায় গুরুত্বপূর্ণ ভুমিকা রাখছে বাংলাদেশ মানবাধিকার কমিশন। দেশের মানুষের মানবাধিকার নিশ্চিত হলে আইন-শৃংখলা পরিস্থিতির উন্নয়ন হবে এবং গ্রামের অসহায়, সহজ- সরল মানুষ নিজের অধিকার আদায়ে এখনো কোথাও না কোথাও কম-বেশী প্রাপ্ত অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। আমরা চাই, প্রতিটি মানুষ তার প্রাপ্ত অধিকার অনায়াসে ভোগ করুক। আর এতে কাজ করবে মানবাধিকার কমিশন।

মানুষের অধিকার নিয়ে বাংলাদেশ মানবাধিকার কমিশন আজ দেশব্যাপি কাজ করছে। গ্রামের অসহায়, সহজ- সরল মানুষ নিজের অধিকার আদায়ে এখনো কোথাও না কোথাও কম-বেশী প্রাপ্ত অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। আমরা চাই, প্রতিটি মানুষ তার প্রাপ্ত অধিকার অনায়াসে ভোগ করুক। পরে অনুষ্ঠানের সভাপতি সুভাষ চক্রবর্তীর বক্তব্যের মধ্য দিয়ে সভার সমাপ্তি হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ