• শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৫:৪৪ অপরাহ্ন
শিরোনাম
কাপ্তাই থানা পুলিশ এর অভিযানে নোয়াখালী এবং ফেনী হতে গ্রেফতারী পরোয়ানাভুক্ত দুই আসামি গ্রেফতার রাজস্থলী উপজেলা পরিষদের নির্বাচিত জনপ্রতিনিধিদের দায়িত্বভার গ্রহণ রাজারহাটে নদী ভাঙ্গন এলাকা পরিদর্শনে কুড়িগ্রামের এমপি কাপ্তাইয়ে নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের বরণ ও বিদায় মামলায় কেউ জেলে বাকীরা পলাতক, ফাঁকা পেয়ে দুই গেরস্তের বাড়ি লুট কাপ্তাই সড়ক দূর্ঘটনায় বন প্রহরী নিহত কাপ্তাই মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত  সাজেকে বিদেশি মদসহ আটক ৫ গুইমারায় সড়ক দুর্ঘটনায় নারী ও শিশুসহ আহত ২০ আশংকা জনক-২ খাগড়াছড়িতে মোটর সাইকেল এ প্রাণ গেলো যুবকের ঈদের ছুটিতে আলুটিলা সহ বিভিন্ন পর্যটন কেন্দ্র গুলোতে বেড়েছে পর্যটক সমাগম বাঘাইছড়িতে আঞ্চলিক দলের গোলাগুলিতে শান্তি পরিবহনের সুপারভাইজার নিহত

চীনে জিমের ছাদ ধসে ১১ খেলোয়াড় নিহত

মাসুদ রানা, স্টাফ রিপোর্টার / ১৫১ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ২৪ জুলাই, ২০২৩

চীনের উত্তর-পূর্ব প্রদেশের কিকিহার শহরের একটি স্কুলের জিমের ছাদ ধসে পড়েছে। এই দুর্ঘটনায় স্কুলের অন্তত ১১ নারী ভলিবল খেলোয়াড় নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছেন আরও আটজন ভলিবল খেলোয়াড়। খবর বিবিসির

সোমবার (২৪ জুলাই) চীনের স্থানীয় সময় দুপুর ৩টার এই দুর্ঘটনাটি ঘটে। হতাহতদের অধিকাংশই শিশু বলে জানিয়েছে স্থানীয় বাসিন্দারা। জিমনেসিয়ামটি একটি স্কুলের নারী ভলিবল দলের অনুশীলনে ব্যবহার করা হচ্ছিল।

দুর্ঘটনার পর দ্রুতই ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করে উদ্ধারকর্মীরা। খবর পেয়ে ছুটে আসেন ওই স্কুলের ভলিবল দলের কোচ। তিনি ধসে পড়া ছাদের বাইরে থেকে মেয়েদের নাম ধরে ডাকছিলেন, যদিও কোনো মেলেনি সাড়া।

ইতোমধ্যে সেই ভবন ধসের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভিডিওটি দেখে ক্ষোভ প্রকাশ করছেন চীনের মানুষেরা। ভিডিওটি শেয়ার করে এক ব্যক্তি লিখেছেন, ‘এ দেশে আইন ভাঙার শাস্তি খুবই কম। আইনের প্রতি মানুষের কোনো শ্রদ্ধাবোধ নেই। ফলে, এসব দুর্ঘটনা ঘটছে।’

এদিকে নিহত খেলোয়াড়দের পরিবারের দাবি, উদ্ধাররকর্মীরা ঠিকমতো নিজেদের কাজ করছে না। এমনকি তাদের সন্তানের মরদেহের কাছেও যেতে দিচ্ছে না। নিরাপত্তা বিষয়ে সব কিছু নিশ্চিত না হয়ে শিক্ষার্থীদের সেখানে পাঠানো নিয়ে স্কুল কর্তৃপক্ষের প্রতিও নিজেদের ক্ষোভপ্রকাশ করছেন অভিভাবকরা।

ভবনটির ছাদে অবৈধভাবে পার্লাইট রাখা হয়েছিল বলে পুলিশের প্রাথমিক তদন্তে উঠে এসেছে। পাশের নির্মাণাধীন ভবনের কাজের জন্যই জিমনেসিয়ামের ছাদে অধিক পরিমাণে রাখা হয়েছিল পদার্থটি। ওই নির্মাণাধীন ভবনের দায়িত্বে থাকা স্থানীয় ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রধানকে আটক করেছে পুলিশ।

পার্লাইট মূলত একটি পদার্থ যা, বেশি পরিমাণে পানি শুষে নেওয়ার কাজ করে। পাশের নির্মাণাধীন ভবনের কাজের জন্যই জিমনেসিয়ামের ছাদে অধিক পরিমাণে রাখা হয়েছিল পদার্থটি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ