• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম
গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন রাঙামাটিতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শেরপুরে হামলা ভাংচুর লুটপাট ও প্রাণনাশের হুমকির বিচার চেয়ে সংবাদ সম্মেলন খাগড়াছড়িতে গণপিটুনিতে যুবক নিহত-পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি এলাকাবাসীর গোয়ালন্দে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন  বাঙ্গালহালিয়াতে ব্যবসায়ীদের উদ্যোগে বিশ্বকর্মা পূজা সম্পন্ন রামগড় সরকারি উচ্চ বিদ্যালয়ে শিক্ষকদের কর্মবিরতি ও মানববন্ধন  পার্বত্য চট্টগ্রামে আদিবাসী হিসেবে সাংবিধানিক স্বীকৃতি ও ৮ টফা দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত মাটিরাঙ্গায় সেনাবাহিনীর চিকিৎসা সেবা ও মানবিক সহায়তা বিতরণ ঢাকা মহানগরে পিসিসিপি আংশিক কমিটির আত্মপ্রকাশ দুই মাসের জন্য সারাদেশে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল সেনাবাহিনী

চীনে জিমের ছাদ ধসে ১১ খেলোয়াড় নিহত

মাসুদ রানা, স্টাফ রিপোর্টার / ১৬৮ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ২৪ জুলাই, ২০২৩

চীনের উত্তর-পূর্ব প্রদেশের কিকিহার শহরের একটি স্কুলের জিমের ছাদ ধসে পড়েছে। এই দুর্ঘটনায় স্কুলের অন্তত ১১ নারী ভলিবল খেলোয়াড় নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছেন আরও আটজন ভলিবল খেলোয়াড়। খবর বিবিসির

সোমবার (২৪ জুলাই) চীনের স্থানীয় সময় দুপুর ৩টার এই দুর্ঘটনাটি ঘটে। হতাহতদের অধিকাংশই শিশু বলে জানিয়েছে স্থানীয় বাসিন্দারা। জিমনেসিয়ামটি একটি স্কুলের নারী ভলিবল দলের অনুশীলনে ব্যবহার করা হচ্ছিল।

দুর্ঘটনার পর দ্রুতই ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করে উদ্ধারকর্মীরা। খবর পেয়ে ছুটে আসেন ওই স্কুলের ভলিবল দলের কোচ। তিনি ধসে পড়া ছাদের বাইরে থেকে মেয়েদের নাম ধরে ডাকছিলেন, যদিও কোনো মেলেনি সাড়া।

ইতোমধ্যে সেই ভবন ধসের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভিডিওটি দেখে ক্ষোভ প্রকাশ করছেন চীনের মানুষেরা। ভিডিওটি শেয়ার করে এক ব্যক্তি লিখেছেন, ‘এ দেশে আইন ভাঙার শাস্তি খুবই কম। আইনের প্রতি মানুষের কোনো শ্রদ্ধাবোধ নেই। ফলে, এসব দুর্ঘটনা ঘটছে।’

এদিকে নিহত খেলোয়াড়দের পরিবারের দাবি, উদ্ধাররকর্মীরা ঠিকমতো নিজেদের কাজ করছে না। এমনকি তাদের সন্তানের মরদেহের কাছেও যেতে দিচ্ছে না। নিরাপত্তা বিষয়ে সব কিছু নিশ্চিত না হয়ে শিক্ষার্থীদের সেখানে পাঠানো নিয়ে স্কুল কর্তৃপক্ষের প্রতিও নিজেদের ক্ষোভপ্রকাশ করছেন অভিভাবকরা।

ভবনটির ছাদে অবৈধভাবে পার্লাইট রাখা হয়েছিল বলে পুলিশের প্রাথমিক তদন্তে উঠে এসেছে। পাশের নির্মাণাধীন ভবনের কাজের জন্যই জিমনেসিয়ামের ছাদে অধিক পরিমাণে রাখা হয়েছিল পদার্থটি। ওই নির্মাণাধীন ভবনের দায়িত্বে থাকা স্থানীয় ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রধানকে আটক করেছে পুলিশ।

পার্লাইট মূলত একটি পদার্থ যা, বেশি পরিমাণে পানি শুষে নেওয়ার কাজ করে। পাশের নির্মাণাধীন ভবনের কাজের জন্যই জিমনেসিয়ামের ছাদে অধিক পরিমাণে রাখা হয়েছিল পদার্থটি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ