• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:৪৭ অপরাহ্ন
শিরোনাম
মোংলায় নানা আয়োজনে মহান মে দিবস পালিত নওগাঁয় বন্ধু মিতালী ফাউন্ডেশন এর উদ্যোগে ফ্রী মেডিকেল ক্যাম্প বেলকুচি উপজেলা নির্বাচনে উড়োজাহাজ প্রতিকে আবারও ভোট চান সফল ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী সেখ রামগড়ে ১০৫ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক রামগড় ৪৩ বিজিবির উদ্যোগে মাসিক নিরাপত্তা সমন্বয় সভা খাগাড়ছড়িতে শ্রমজীবী মানুষের তৃষ্ণা নিবারণ করলো খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে  চেয়ারম্যান পদে ২ জন  এবং  ভাইস চেয়ারম্যান পদে ১ জনের মনোনয়ন পত্র প্রত্যাহার কাপ্তাই বিএসপিআই এ কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষে সেমিনার অনুষ্ঠিত হয় লামা পৌরসভার মেয়রের পক্ষ থেকে তীব্র গরমে জনসাধারণের মাঝে পানি বিতরণ রাজস্থলীতে “সর্বজনীন পেনশন স্কিম” সম্প্রর্কিত উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত যানজট মুক্ত গুইমারা বাজার স্বস্তিতে ক্রেতা বিক্রেতা ও সাধারন মানুষ সিন্দুকছড়ি জোনে মাসিক মতবিনিময় সভা অনুষ্ঠিত

পানছড়িতে জাতীয় জলাতঙ্ক নির্মূল কর্মসূচি’র অবহিত করণ সভা অনুষ্ঠিত

পানছড়ি সংবাদদাতা / ৪৫৭ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ২৮ ডিসেম্বর, ২০২০

জলাতঙ্ক একটি ভয়ংকর মরণব্যাধি, এ রােগে মৃত্যুর হার শতভাগ । পৃথিবীতে কোথাও না কোথাও প্রতি ১০ (দশ) মিনিটে একজন এবং প্রতি বছরে প্রায় ৫৯ হাজার মানুষ জলাতঙ্ক রােগে মারা যায়।
তারই অংশ হিসাবে স্বাস্থ্য অধিদপ্তরের উদ্যোগে পানছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মিলনায়তনে অবহিত করণ সভা অনুষ্ঠিত হয়।
২৮ ডিসেম্বর ২০২০ সোমবার দুপুরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পপনা কর্মকতা ডাক্তার অনুতোষ চাকমা-র সভাপতিত্বে উপজেলা প্যানেল চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা, উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদুল ইসলাম, থানা অফিসার ইনচার্জ মো. দুলাল হোসেন , প্রাণী সম্পদ কর্মকতা ভাস্কর চট্টোপাধ্যায়, প্রাথমিক সহকারী শিক্ষা কর্মকর্তা কনিকা খীসা ইউপি চেয়ারম্যান বিজয় চাকমা,কালা চাঁদ চাকমা,কিরন ত্রিপুরা,চেয়ারম্যান প্রতিনিধি গন, স্বাস্থ্য অধিদপ্তর, মহাখালী – এমডিভি সুপার ভাইজার তৌকির আহাম্মেদ,শিশির চক্রবর্তী, সাংবাদিক স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
সভায় জলাতঙ্ক নির্মুলের লক্ষে ব্যাপক হারে কুকুরের টিকাদান কর্মসূচীর মাধ্যমে দেশের সকল কুকুরকে ৩ রাউন্ড টিকা প্রদান করা গেলে জলাতঙ্ক রোধ কবরা সম্ভব । তাই সারা দেশের ন্যায় আগামী ৩১ ডিসেম্বর ২০২০ থেকে ০৪ জানুয়ারী ২০২১ পর্যন্ত উপজেলার ৫ টি ইউনিয়নের সকল পাড়া- মহল্লায় কুকুরকে ভ্যাকসিন প্রয়োগ করা হবে। এ বিষয়ে সকলের সহযোগীতা কামনা করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ