• রবিবার, ১৬ জুন ২০২৪, ০২:০৫ অপরাহ্ন
শিরোনাম
ঈদ উপলক্ষে হরিহরনগর ইউনিয়ন পরিষদে ভিজিএফের চাল বিতরণ বাগেরহাটে বেআইনীভাবে প্রস্তুত হচ্ছে শামুকের খোলস পুড়িয়ে চুন ২ এপিবিএন, মেঘলা, বান্দরবান কর্তৃক একজন মাদক ব্যবসায়ী গ্রেফতার দেশ সেরা এটিও কাপ্তাইয়ের আশীষ কুমার আচার্য্য বাকী আছে ১দিন-গরু বাজারে ভীড় ক্রেতা ও বিক্রেতার শার্শা বেনাপোল বন্দরের ৫ দিন বন্ধ থাকবে আমদানি-রপ্তানি মোংলায় দিন দুপুরে দোকান ঘর ভাংচুর ও জবর দখলের চেষ্টা লংগদুতে বজ্রপাতে নিহত ৪ নিখোঁজ ১ মহালছড়ি সেনা জোনের উদ্যোগে ঈদ উপহার সামগ্রী বিতরণ মাটিরাঙায় সেনাবাহিনীর বিশেষ মানবিক সহায়তা কাপ্তাই শিল্প এলাকা হতে উদ্ধার ১২ টি পান কৌড়ি  শেখ রা‌সেল এভিয়ারী এন্ড ইকো-পার্কে হস্তান্তর  আসছে সামনে ঈদুল আযহা উপলক্ষে কোরবানির গরুর হাট

মানিকছড়িতে ডেঙ্গু রোগী বাড়ছে! ১৫ দিনে হাসপাতালে ভর্তি ৭জন

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি: / ২৪৪ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ৩ জুলাই, ২০২৩

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি:
ঢাকা, চট্টগ্রামের ডেঙ্গু জ্বরের আতংক এখন পাহাড়ে! গত ১৫ দিনে খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে ৭জন। এদের মধ্যে ৫জন সুস্থ হয়ে বাড়ি ফিরলেও গুরুতর ১জনকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ১জনের চিকিৎসা চলছে।
উপজেলা সূত্রে জানা গেছে , ডেঙ্গু জ্বরের প্রাদুর্ভাব ঢাকা, চট্টগ্রামের মানুষ যখন আতংকগ্রস্ত ঠিক সেসময়ে পাহাড়ে ডেঙ্গু জ্বরের প্রাদুর্ভাব দেখা দেওয়ায় সাধারণ মানুষের মাঝে আতংক বাড়ছে। গত ১৫ দিনে খাগড়াছড়ির গুইমারা,জালিয়াপাড়া, হাফছড়ি ও রামগড় উপজেলার হাতিমড়া এলাকা থেকে ৭জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মানিকছড়ি হাসপাতালে ভর্তি হয়েছে। এদের মধ্যে ৫জন সুস্থ হয়ে বাড়ি ফিরলেও গুরুতর ১জনকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ১জনের চিকিৎসা চলছে।
চমেক হাসপাতালে প্রেরিত রোগী মো. জসিম উদ্দীন(৩৫) ও হাসপাতালে চিকিৎসারত রোগী মো. আল মামুনের(২৮) শরীরে এখনো জ্বরের মাত্রা কমেনি। শরীর ও মাথায় প্রচন্ড ব্যাথায় কাতর।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.রতন খীসা জানান, ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর চিকিৎসায় সকল প্রস্তুতি হাসপাতালে রয়েছে। আতংক না হয়ে সবাইকে সচেতন হতে হবে। পাহাড়ে উৎপাদিত ফল-ফলাদি নিয়ে ঢাকামুখি মানুষের শরীরে ডেঙ্গুবাহি মশার কামড়ে আজ সমতলের ডেঙ্গু পাহাড়ে নতুন আতংক বাড়িয়ে দিয়েছে। তিনি আরও জানান, খাগড়াছড়ি জেলা বা বিভিন্ন উপজেলায় ঢাকা থেকে আসা যাত্রীবাহী বাস এবং পাহাড় থেকে ফল-ফলাদি বোঝাই ঢাকাগামী ট্রাক বা সঙ্গে থাকা লোকজন ডেঙ্গু মশার কামড়ে আক্রান্ত হয়ে এলাকায় ফিরে আসার পর জ্বরে আক্রান্ত হচ্ছে। এভাবে পাহাড়ি জনপদে ডেঙ্গু ছড়িয়ে পড়লে আক্রান্ত বৃদ্ধিসহ চিকিৎসায় প্রভাব পড়বে।

পার্বত্য কন্ঠ নিউজ/রনি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ