• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:৫৬ অপরাহ্ন
শিরোনাম
মোংলায় নানা আয়োজনে মহান মে দিবস পালিত নওগাঁয় বন্ধু মিতালী ফাউন্ডেশন এর উদ্যোগে ফ্রী মেডিকেল ক্যাম্প বেলকুচি উপজেলা নির্বাচনে উড়োজাহাজ প্রতিকে আবারও ভোট চান সফল ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী সেখ রামগড়ে ১০৫ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক রামগড় ৪৩ বিজিবির উদ্যোগে মাসিক নিরাপত্তা সমন্বয় সভা খাগাড়ছড়িতে শ্রমজীবী মানুষের তৃষ্ণা নিবারণ করলো খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে  চেয়ারম্যান পদে ২ জন  এবং  ভাইস চেয়ারম্যান পদে ১ জনের মনোনয়ন পত্র প্রত্যাহার কাপ্তাই বিএসপিআই এ কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষে সেমিনার অনুষ্ঠিত হয় লামা পৌরসভার মেয়রের পক্ষ থেকে তীব্র গরমে জনসাধারণের মাঝে পানি বিতরণ রাজস্থলীতে “সর্বজনীন পেনশন স্কিম” সম্প্রর্কিত উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত যানজট মুক্ত গুইমারা বাজার স্বস্তিতে ক্রেতা বিক্রেতা ও সাধারন মানুষ সিন্দুকছড়ি জোনে মাসিক মতবিনিময় সভা অনুষ্ঠিত

বদলগাছীতে রাস্তা বন্ধ করে নির্মাণ কাজ চরম ভোগান্তিতে এইচ এস সি পরিক্ষার্থীরা

আপেল মাহমুদ: / ৩৮১ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ২ ডিসেম্বর, ২০২১

নওগাঁর বদলগাছীতে কারিগরি ও বাণিজ্যিক কলেজে যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ করে গেট নির্মাণের কাজ করায় চরম ভোগান্তির শিকার হচ্ছে এইচএসসি পরিক্ষার্থীরা। এতে ক্ষোভ প্রকাশ করেছেন পরিক্ষার্থী এবং অভিভাবকরা। নির্মাণ কাজ চলমান থাকায় শুধু যাতায়াত নয়, অতিরিক্ত শব্দে পরিক্ষার্থীদের মনোযোগেও ব্যাঘাত ঘটছে বলে অভিযোগ করেছেন তারা।

বদলগাছী কারিগরি ও বাণিজ্যিক কলেজে পরীক্ষা দিতে আসা এইচএসসি পরীক্ষার্থী আল-আমিন, সাকিল হোসেন, নূরুজ্জামান ও রুবেল হোসেন বলেন, এই কলেজে পরীক্ষা দেওয়ার মতো পরিবেশ নেই। পরীক্ষার সময় যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ করে নির্মাণ কাজ চলছে। এসবের শব্দে মনোযোগ বিঘ্নিত হচ্ছে। ফলে পরিক্ষা খারাপ হওয়ার আশঙ্কা রয়েছে।

পরীক্ষার্থীদের সাথে আসা অভিভাবকরাও এইসব অব্যবস্থাপনার ব্যাপারে চরম হতাশা প্রকাশ করেছেন। তারা বলেন, দের বছর বন্ধ থাকার পর পরীক্ষা হচ্ছে। কলেজ কর্তৃপক্ষ এতদিন কি করল যে পরীক্ষার মধ্যে রাস্তা বন্ধ করে ও পরীক্ষা কেন্দ্রের পরিবেশ নষ্ট করে তাদের নির্মাণ কাজ করতে হবে। এই কলেজ কর্তৃপক্ষ শিক্ষার্থীদের পড়াশুনার ব্যাপারে খুবই উদাসীন এটা তারই প্রমাণ।

পরীক্ষার পরিবেশ নষ্ট করে নির্মাণ কাজ চালানোর বিষয়ে বদলগাছী কারিগরি ও ব্যাণিজ্যিক কলেজের অধ্যক্ষ মো. জিনাত রশিদ বলেন, নির্মান কাজ নয়। একটা গেট তৈরি করাছিলো। ওই জায়গার মাটি একটু উঁচু। ওখানকার মাটি সাইজ করে ভরাট করে গাড়ি পার করার জন্য জায়গাটা ঠিক করা হচ্ছে। ইউএনও স্যারের গাড়ি পার হবে। এজন্য ওটার মাটি ভরাট করে দিয়ে ঠিক করা হচ্ছে।

এ ব্যাপারে বদলগাছী কারিগরি ও ব্যাণিজ্যিক কলেজের সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আলপনা ইয়াসমিন বলেন, অনেক আগেই নির্মাণ কাজ শেষ করতে বলেছিলাম। আমি শুনেছি শিক্ষার্থীদের যাতায়াতে সমস্যা হচ্ছে। দ্রুত কাজ শেষ করার ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ