• শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৯:০৪ পূর্বাহ্ন
শিরোনাম
সাঙ্গু নদীতে নৌকায় ডুবে নারী নিখোঁজ এখনো সন্ধান পাওয়া যায়নি মোল্লাহাটে বিএনপির আহবায়ককে অব্যাহতি দেয়ার প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত খাগড়াছড়িতে এক ঘন্টার জন্য প্রতীকী পুলিশ সুপার হলেন শিশু শিক্ষার্থী নূর ইসরাত জাহান প্রবারণা পূর্ণিমাকে ঘিরে চলছে উৎসবের আমেজ লামায় ইউপি মেম্বারের বিরুদ্ধে অসহায় জায়গার মালিকের যত অভিযোগ বান্দরবানে এবারো এইচএসসি পরীক্ষার ফলাফলে কোয়ান্টাম কসমো কলেজ প্রথম কাপ্তাই মা সীতা দেবী মন্দিরে হাতির আক্রমনে ক্ষতিগ্রস্ত রান্না ঘর ও বাগান নবীনগর নিখোঁজ গৃহবধূর সন্ধান চেয়ে সংবাদ সম্মেলন! সাজেকে ক্ষতিগ্রস্ত পাহাড়ি ও বাঙ্গালী পরিবারের মাঝে সেনাবাহিনীর আর্থিক সহায়তা প্রদান মানিকছড়িতে মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম হাতে-কলমে অক্ষর শিখছে শিশুরা প্রবারণা উৎসবে মানিকছড়িতে অনুদান বিতরণ গুইমারা কলেজের সাফল্য মায়ের ইচ্ছে স্বপ্নপূরণে চিকিৎসক হতে চায় জিপিএ-৫ প্রাপ্ত আশরাফুল

ফরিদপুরে এসটিডি/এইচআইভি এইডস বিষয়ে প্রশিক্ষণ ও সচেতনতামূলক সভা

সাইফুর রহমান পারভেজ, গোয়ালন্দ প্রতিনিধি।। / ১৭৯ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০২৩

সাইফুর রহমান পারভেজ, গোয়ালন্দ(রাজবাড়ী) প্রতিনিধি

ফরিদপুর গণস্বাস্থ‍্য কেন্দ্রের আয়োজনে চির সাপোর্ট কমিটির সহযোগিতায় ফরিদপুর সদর হাবেলী গোপালপুরে এসটিডি, এইচআইভি এইডস বিষয়ে সচেতনতা তৈরি ও প্রতিরোধ বিষয়ে এলাকার স্কুল-কলেজ শিক্ষক, যৌনকর্মী, পরিবহন শ্রমিক নেতা, এনজিও কর্মী এবং সামাজিক নেতাদের অংশগ্রহণে প্রশিক্ষণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সংস্থাটি রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় স্বাস্থ‍্য কেন্দ্র স্থাপন করে ১৯৯৭ সাল থেকে দৌলতদিয়া যৌনকর্মী, দুর্গম চরবাসীসহ উপজেলার দরিদ্র জনসাধারণকে নানা ধরণের চিকিৎসাসেবা দিয়ে আসছে। পাশাপাশি বিগত বছর থেকে ফরিদপুর সদরের রথখোলা ও সিএন্ডবি ঘাটে অবস্থিত যৌনপল্লীর স্বাস্থ‍্যসেবা নিশ্চিতকরণসহ উপজেলার দুর্গম চরাঞ্চল এবং আশেপাশের এলাকায় সার্বক্ষণিক স্বাস্থ্যসেবায় কাজ করছে।

বুধবার (২৯ নভেম্বর) ফরিদপুর সদর উপজেলা হাবেলী গোপালপুর গণস্বাস্থ্য কেন্দ্রে বিকেল ৩ টায় এ প্রশিক্ষণ কর্মসূচি ও অলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় দৌলতদিয়া গণস্বাস্থ‍্য কেন্দ্রের ফিল্ড অ‍্যানিমেটর মো. সাজ্জাদ হোসেন’র সঞ্চালনায় সভাপতিত্ব করেন গণস্বাস্থ্য কেন্দ্রের সহকারি পরিচালক ডাঃ মাহ্জাবিন চৌধুরী।

এসময় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আইজদ্দিন মাতব্বর কান্দি সরকারি উচ্চ বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক আফরোজা বেগম, কমলাপুর উচ্চ বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক মোছা: নাছিমা বেগম, নুরুল ইসলাম উচ্চ বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক আফরোজা বেগম, ফরিদপুর গণস্বাস্থ্য কেন্দ্রের ব‍্যবস্থাপক মো. জুলফিকার আলী, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মো. নাজমুল হক, ফরিদপুর গণস্বাস্থ্য কেন্দ্রের প্রোগ্রাম অফিসার নাজরাতি নাফিজা, ফিল্ড অ‍্যানিমেটর মো. শরিফ হোসাইন, প‍্যারামেডিক মো. সাব্বিরসহ বিভিন্ন এনজিও কর্মী, সামাজিক নেতা, ফরিদপুর রথখোলা ও সিএন্ডবি যৌনপল্লীর বাসিন্দারা উপস্থিত ছিলেন।

সভা শেষে প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করেন ফরিদপুর গণস্বাস্থ্য কেন্দ্রের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মো. নাজমুল হক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ