• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:৩২ পূর্বাহ্ন
শিরোনাম
ডা. শাহিনের প্রচেষ্টায় খুলনা বিভাগে প্রথম মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বৃষ্টির প্রত্যাশায় গোয়ালন্দে ইস্তেস্কা নামাজ আদায় লামায় চাঁদা আদায়কালে অস্ত্র সহ যুবক আটক বাঙ্গালহালিয়াতে সুধীর বিশ্বাসের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক প্রকাশ কাপ্তাই থানা পুলিশ এর অভিযানে গ্রেফতারি পরোয়ানা ভুক্ত আসামি নরসিংদী হতে  আটক বাংলাদেশের অনগ্রসর ত্রিপুরা জাতির উন্নয়নে কাজ করে যাচ্ছে বাত্রিকস- হিরন জয় ত্রিপুরা পেনশন স্কিমে সুবিধাভোগীর সম্পৃক্ততা বাড়াতে কাজ করছে মানিকছড়ি প্রশাসন মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলন করায় অর্ধ লাখ টাকা জরিমানা বান্দরবানে বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায় কাপ্তাইয়ে তথ্য আপার উঠান বৈঠক অনুষ্ঠিত

খাগড়াছড়িতে ফায়ার সার্ভিসের নগর স্বেচ্ছাসেবক প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত

স্টাফ রির্পোটারঃ / ২৬৩ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ৬ মে, ২০২৩

খাগড়াছড়িতে ‘ভূমিকম্প, অগ্নিনির্বাপন সম্পর্কিত অনুসন্ধান, উদ্বার এবং প্রাথমিক চিকিৎসা বিষয়ক’ তিন দিনব্যাপী ‘‘নগর স্বেচ্ছাসেবক প্রশিক্ষণ কোর্স’’ অনুষ্ঠিত হয়েছে।
আজ শনিবার বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স’র আয়োজনে খাগড়াছড়ি স্টেশন অফিসে কমিউনিটি ভলেন্টিয়ারদের এ নগর স্বেচ্ছাসেবক প্রশিক্ষণ কোর্স শুরু হয়। চলবে আগামী সোমবার (৮মে) পর্যন্ত।

প্রশিক্ষণ কোর্সের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স খাগড়াছড়ি সদর দপ্তরের উপ সহকারি পরিচালক শিমুল মোঃ রফি। কোর্স কো অডিনেটর ছিলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স খাগড়াছড়ি সদর দপ্তরের স্টেশন অফিসার রাজেশ বড়ুয়া।

প্রশিক্ষণে জেলার বিভিন্ন স্কুল, কলেজ, রেড ক্রিসেন্ট, রোভার স্কাউট ও টিআইবি-সনাকের ইয়েস সদস্য সহ ৫০ জন স্বেচ্ছাসেবককে ফায়ার সার্ভিসের বিভিন্ন কৌশল সম্পর্কে প্রশিক্ষণ দেওয়া হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের খাগড়াছড়ি সদর দপ্তরের উপ-সহকারি পরিচালক শিমুল মোঃ রফি বলেন, যেকোনো দুর্যোগে ফায়ার সার্ভিসের কর্মীদের পাশাপাশি স্বেচ্ছাসেবকরা এগিয়ে আসেন।বর্তমানে আধুনিক যন্ত্রপাতি যুক্ত হয়েছে ফায়ার সার্ভিসে। সেসব যন্ত্রপাতি সম্পর্কে স্বেচ্ছাসেবকদের যদি ধারনা না থাকে তাহলে তারা সহযোগিতা করতে পারবে না। তাই এই স্বেচ্ছাসেবক প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। তাই এই স্বেচ্ছাসেবক প্রশিক্ষণের গুরুত্ব অপরিসীম।

পার্বত্যকন্ঠ নিউজ/এমএস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ