• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:০৩ পূর্বাহ্ন
শিরোনাম
মোংলায় নানা আয়োজনে মহান মে দিবস পালিত নওগাঁয় বন্ধু মিতালী ফাউন্ডেশন এর উদ্যোগে ফ্রী মেডিকেল ক্যাম্প বেলকুচি উপজেলা নির্বাচনে উড়োজাহাজ প্রতিকে আবারও ভোট চান সফল ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী সেখ রামগড়ে ১০৫ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক রামগড় ৪৩ বিজিবির উদ্যোগে মাসিক নিরাপত্তা সমন্বয় সভা খাগাড়ছড়িতে শ্রমজীবী মানুষের তৃষ্ণা নিবারণ করলো খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে  চেয়ারম্যান পদে ২ জন  এবং  ভাইস চেয়ারম্যান পদে ১ জনের মনোনয়ন পত্র প্রত্যাহার কাপ্তাই বিএসপিআই এ কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষে সেমিনার অনুষ্ঠিত হয় লামা পৌরসভার মেয়রের পক্ষ থেকে তীব্র গরমে জনসাধারণের মাঝে পানি বিতরণ রাজস্থলীতে “সর্বজনীন পেনশন স্কিম” সম্প্রর্কিত উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত যানজট মুক্ত গুইমারা বাজার স্বস্তিতে ক্রেতা বিক্রেতা ও সাধারন মানুষ সিন্দুকছড়ি জোনে মাসিক মতবিনিময় সভা অনুষ্ঠিত

লংগদুতে প্রধানমন্ত্রীর দেওয়া আশ্রয়ণ প্রকল্পের ৮৩টি ঘর আনুষ্ঠানিক উদ্ধোধন হচ্ছে বুধবার

মোঃ আলমগীর হোসেন, লংগদু (রাঙামাটি) প্রতিনিধিঃ / ১৩৩ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ২০ মার্চ, ২০২৩

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরেই ১৯৭২ সালের ২০ শে ফেব্রুয়ারি তৎকালীন নোয়াখালী বর্তমান লক্ষীপুর জেলার রামগতি উপজেলার চড়পোড়াগাছা গ্রামে ভূমিহীন ও গৃহহীনদের আশ্রয়ণ প্রকল্পের কার্যক্রম শুরু হয়।

উন্নয়নের মডেল সামনে এনে পিছিয়ে পড়া ছিন্নমুল মানুষকে মূলধারায় আনার জন্য এ প্রকল্প গ্রহণ করেন বর্তমান সরকার। এরই ধারাবাহিকতায়
ভূমিহীন, গৃহহীন ও ছিন্নমূল অসহায় দরিদ্র জনগোষ্ঠীর পুর্ণবাসন মুজিববর্ষের আশ্রয়ণ প্রকল্পে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন ও ভূমিহীন থাকবে না, প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়নে আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন মানুষের বাসস্থান নিশ্চিতকরণে সেমিপাকা একক গৃহ নির্মাণের ঘরগুলি ২ কক্ষ বিশিষ্ট ওয়াশরুম সহ সেমিপাকা হবে।

এ প্রক্রিয়া মুজিববর্ষে ১ম পর্যায়ে ২১ জানুয়ারী ২০২২ তারিখে ৬৩ হাজার ৯৯৯ টি পরিবারকে
জমির মালিকানাসহ ঘর প্রদান করা হয়। ২য় পর্যায়ে ৫৩ হাজার ৩৩০ টি ৩য় পর্যায় ৬৫ হাজার এর অধিক ঘর প্রদান করা হয়েছে।

তারই ধারাবাহিকতায় রাঙ্গামাটির লংগদুতে এ পর্যন্ত মোট বরাদ্দ হয়েছে ৩২০ টি ঘর, ইতিমধ্যে ২৮৮ টির কাজ সম্পন্ন হয়েছে। ৮৩ টি ঘর ২২/০৩/২০২৩ ইং তারিখ বুধবার আনুষ্ঠানিকভাবেচ উদ্ধোধন করা হবে। অবশিষ্ট ৩২ টির কাজ চলমান প্রক্রিয়াধীন রয়েছে। যা উপজেলা টাস্কফোর্স কমিটির মাধ্যমে দ্রুত বাস্তবায়ন করা হবে বলে প্রেস কনফারেন্সের মাধ্যমে নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আকিব ওসমান (অঃ দাঃ)।

সোমবার (২০ মার্চ) সকাল ১১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যলয়ে প্রেস কনফারেন্সের মাধ্যমে উক্ত বিষয় আলোকপাত করা হয়। এসময় উপস্থিত ছিলেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আতাউর রাহমান,প্রেস ক্লাবের উপদেষ্টা এখলাছ মিঞা খান সহ প্রিন্টস ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ